মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বিমানবাহিনীর কমান্ড সেফটি সম্মেলন অনুষ্ঠিত

প্রকাশিত : ১৩ মার্চ ২০১৫

ঢাকায় বাংলাদেশ বিমানবাহিনীর দিনব্যাপী ৩৮তম বার্ষিক কমান্ড সেফটি সম্মেলন বিমানবাহিনী ফ্যালকন হলে বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে। বিমানবাহিনী প্রধান এয়ার মার্শাল মোহাম্মদ ইনামুল বারী সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন এবং ফ্লাইট সেফটি ট্রফি বিতরণ করেন। প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, নিরাপত্তা একটি বিকাশমান প্রক্রিয়া যার মাধ্যমে বিমানবাহিনী ও বিমান পরিচালনা সংস্থাসমূহ তাদের উদ্ভাবনী ধারা ও প্রক্রিয়ার উন্নয়নের মাধ্যমে বিমান দুর্ঘটনা রোধ করে থাকে।

তিনি আরও বলেন, ২০১৪ সালে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ বিমানবাহিনীর পরিবহন বিমান সি -১৩০, এমআই-১৭ এবং বেল-২১২ হেলিকপ্টারের মাধ্যমে ঝুঁকিপূর্ণ মিশন এলাকায় সফলতার সঙ্গে নিরাপদে ৪৭৫৪:১৩ ঘণ্টা উড্ডয়ন সম্পন্ন করে। ২০১৪ সালের উড্ডয়ন নিরাপত্তায় অসাধারণ সাফল্য অর্জনের জন্য বাংলাদেশ বিমানবাহিনী ঘাঁটি বাশার আন্তঃঘাঁটি ফ্লাইট সেফটি ট্রফি এবং ১১নং বহর আন্তঃস্কোয়াড্রন খাদেমুল বাশার ফ্লাইট সেফটি ট্রফি লাভ করে।

অনুষ্ঠানে প্রতিরক্ষা মন্ত্রণালয়, বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়, সেনাবাহিনী, নৌবাহিনী, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনাল, ডিফেন্স সার্ভিসেস কমান্ড এ্যান্ড স্টাফ কলেজ, মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স এ্যান্ড টেকনোলজি, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ, র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব), বাংলাদেশ বিমান এবং বেসামরিক বিমান পরিবহন সংস্থাসমূহের প্রতিনিধিসহ বিমান সদর ও ঘাঁটিসমূহের উর্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।-আইএসপিআর

প্রকাশিত : ১৩ মার্চ ২০১৫

১৩/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: