রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

শাহজালালে ফরেন পোস্ট অফিস থেকে ৮শ’ গ্রাম সোনার বার উদ্ধার

প্রকাশিত : ১২ মার্চ ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফরেন পোস্ট অফিসের সর্টিং থেকে ১০০ গ্রাম ওজনের আটটি সোনার বার উদ্ধার করেছে শুল্ক কর্তৃপক্ষ। বুধবার বেলা সাড়ে ১০টার দিকে ৮০০ গ্রাম ওজনের ওই বারগুলো উদ্ধার করা হয়। শুল্ক সহকারী রাজস্ব কর্মকর্তা মোস্তফা জামান জানান, গত সোমবার সিঙ্গাপুর এয়ারলাইন্সের এসকিউ-৪৪৬ ফ্লাইটে আসা পার্সেলগুলো বুধবার সকালে বিমানবন্দরের পোস্ট অফিসের সর্টিং কক্ষে স্ক্যান করা হয়। এ সময় ঢাকার বায়তুল মোকাররমের হৃদয় ইলেক্ট্রনিক্স নামে একটি দোকানের ঠিকানায় আসা একটি পার্সেলের মধ্যে স্বর্ণের অস্তিত্ব পাওয়া যায়। পরে পার্সেলটি খুলে তল্লাশি চালালে তার ভেতরে ১শ’ গ্রাম ওজনের ৮টি সোনার বার পাওয়া যায়। এর আগে মঙ্গলবার একই ঠিকানায় দুবাই থেকে আসা ডিভিডি প্লেয়ারের ভেতর থেকেও ১ কেজি ওজনের স্বর্ণের বার উদ্ধার করা হয়।

বিরল প্রজাতির ৩৩ কচ্ছপ উদ্ধার ॥ শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিরল প্রজাতির ৩৩ কচ্ছপ উদ্ধার করেছে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটেলিয়নের (এপিবিএন) সদস্যরা। বুধবার রাত ৮টার দিকে বিমানবন্দরের বোর্ডিং পাসের এলাকা থেকে কচ্ছপগুলো উদ্ধার করা হয়।

এপিবিএনের সহকারী পুলিশ সুপার (মিডিয়া) তানজিনা আক্তার জনকণ্ঠকে জানান, মালয়েশিয়ান ১১৩ এয়ারলাইন্সে আসা এক যাত্রীর বোর্ডিং পাসের সময় ট্রলির ব্যাগে কচ্ছপগুলো পাওয়া যায়। তবে ওই যাত্রীকে আটক সম্ভব হয়নি বলে তিনি জানান। কচ্ছপগুলো বিরল প্রজাতির এগুলো জীবিত উদ্ধার করা হয়েছে বলে বিমানবন্দরের প্রাণিসম্পদ কর্মকর্তার জানিয়েছেন।

প্রকাশিত : ১২ মার্চ ২০১৫

১২/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: