মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

খোরশেদ হত্যার দায়ে ৫ জনের মৃত্যুদণ্ড, যাবজ্জীবন ৩

প্রকাশিত : ১২ মার্চ ২০১৫
  • মিটফোর্ড হাসপাতাল

কোর্ট রিপোর্টার ॥ ঢাকার মিটফোর্ড হাসপাতালের কর্মচারীদের বিরোধের জেরে খোরশেদ আলম নামে এক তরুণকে হত্যার দায়ে পাঁচজনকে মৃত্যুদ- ও তিনজনকে যাবজ্জীবন কারাদ- দিয়েছে আদালত। প্রায় ১৬ বছর আগের এই মামলায় বুধবার ঢাকার চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ মোঃ রুহুল আমীন এ রায় দেন।

আসামিদের মধ্যে মৃত্যুদ-াদেশ পেয়েছেন দুলাল ওরফে আনু, বেলাল, শরীফ মাহামুদ হোসেন পান্না, আমজাদ হোসেন ও ওলিউল্লাহ খান বুলবুল। সুমন ওরফে পাগলা সুমন, সালাউদ্দিন ওরফে সুজন ও জাবেদ মিয়া নামের তিন আসামিকে দেয়া হয়েছে যাবজ্জীবন কারাদ-। এই তিনজনের প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে, যা দিতে ব্যর্থ হলে তাদের আরও এক বছর করে জেল খাটতে হবে।

হত্যাকা-ে জড়িত থাকার বিষয় প্রমাণিত না হওয়ায় সাত আসামিকে খালাস দেওয়া হয়। দ-িত আসামিরা সবাই মিটফোর্ড হাসপাতলের চতুর্থ শ্রেণীর কর্মচারী ছিলেন। তাদের মধ্যে দুলাল ও বেলাল রায় দেওয়ার সময় আদালতে উপস্থিত থাকলেও বাকিরা পলাতক।

মামলার বিবরণ থেকে জানা যায়, হাসপাতলের চতুর্থ শ্রেণী কর্মচারী ইউনিয়নের দ্বন্দ্বের জেরে আসামিরা ১৯৯৯ সালের ২২ মে রাতে সংগঠনের সভাপতি সিদ্দিকুর রহমানের ছেলে খোরশেদ আলমকে (২২) হত্যা করে। হাসপাতালের পাশের একটি মাঠ থেকে লাশ উদ্ধার করে পুলিশ। খোরশেদের বাবা সিদ্দিকুর রহমান ওইদিনই কোতোয়ালি থানায় মামলা করেন। ২০০১ সালের জুলাই মাসে পুলিশ ১৫ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয়।

প্রকাশিত : ১২ মার্চ ২০১৫

১২/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: