মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

খালেদাকে কোন অবস্থায় ছাড় দেয়া হবে না ॥ শাজাহান খান

প্রকাশিত : ১২ মার্চ ২০১৫, ১২:৫৪ এ. এম.

স্টাফ রিপোর্টার ॥ আওয়ামী লীগ নেতারা বলেছেন, বিএনপি নেত্রী খালেদা জিয়া হরতাল-অবরোধের নামে যেভাবে মানুষকে পুড়িয়ে হত্যা করছেন, তাতে কোন অবস্থাতেই তাঁকে ছাড় দেয়া হবে না। জনসমর্থন নয়, সন্ত্রাস-জঙ্গীবাদের মাধ্যমে রাষ্ট্রীয় ক্ষমতায় যেতে উনি উন্মাদ হয়ে গেছেন। রাজনৈতিক নেত্রী থেকে উনি এখন সন্ত্রাসী-জঙ্গী ও দানবীতে পরিণত হয়েছেন। দেশের সাধারণ জনগণই যে কোন মূল্যে এই দানবীকে প্রতিহত করবে। আর যথাসময়েই বিএনপি নেত্রীকে গ্রেফতার করে বিচারের মুখোমুখি করা হবে।

বিএনপি-জামায়াত জোটের হরতাল-অবরোধের নামে সন্ত্রাস-নাশকতা ও মানুষকে পুড়িয়ে হত্যা এবং তথ্যপ্রযুক্তিবিদ সজীব ওয়াজেদ জয়কে অপহরণের চেষ্টার প্রতিবাদে বুধবার রাজধানীতে পৃথক বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচীতে অংশ নিয়ে তাঁরা এসব কথা বলেন।

জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয় রিক্সা-ভ্যান শ্রমিক লীগ আয়োজিত সমাবেশে নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান বলেন, ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলা, দুই মাস ধরে হরতাল-অবরোধের নামে পেট্রোলবোমা মেরে মানুষ হত্যাসহ দেশের অধিকাংশ হত্যাকা-ের মূল হোতা হলেন বিএনপি নেতা তারেক রহমান।

তিনি বলেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যা করার মাধ্যমে জিয়াউর রহমান ক্ষমতায় এসেছিলেন। জিয়াউর রহমানের মৃত্যুর পর তার স্ত্রী খালেদা জিয়া ১৯৯১ সালে ক্ষমতায় এসেই ১৮ জন নিরীহ শ্রমিককে হত্যা করেন। শুধু শ্রমিককে হত্যা করেই ক্ষান্ত হননি, অবৈধভাবে শত শত আনসারকেও হত্যা করেছিলেন। এরই ধারাবাহিকতায় তাঁর ছেলে তারেক রহমান ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলার নেতৃত্ব দিয়ে হত্যাকা-ের নায়কে পরিণত হয়েছেন।

আয়োজক সংগঠনের সভাপতি আজহার আলীর সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক ইনসূর আলী, সহ-সভাপতি নূর মোহাম্মাদ হাওলাদার, আবুল হোসেন, যুগ্ম সম্পাদক রেজাউল সর্দার প্রমুখ।

যথাসময়ে খালেদা জিয়াকে গ্রেফতারÑ খাদ্যমন্ত্রী কামরুল ॥ খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেছেন, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে যথাসময়ে গ্রেফতার করা হবে। বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের এক মানববন্ধন কর্মসূচীতে তিনি আরও বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে যথাসময়ে আইন প্রয়োগ করা হবে। আইন তার নিজস্ব গতিতে চলে। আইন আমলে আসা মাত্র তিনি গ্রেফতার হবেন। তিনি যেভাবে পুড়িয়ে মানুষ হত্যা করেছেন, তাতে কোন অবস্থাতেই তাঁকে ছাড় দেয়া হবে না।

খাদ্যমন্ত্রী বলেন, গত দুই মাসেরও অধিক সময় ধরে দেশে হরতাল-অবরোধের নামে পেট্রোলবোমা নিক্ষেপ করে সাধারণ মানুষকে হত্যা করা হয়েছে। এর প্রতিটি ঘটনার জন্য খালেদা জিয়া অভিযুক্ত। তাই তাঁর কোন রক্ষা নেই। তিনি বলেন, যখন দেশের সাধারণ মানুষকে পুড়িয়ে হত্যা করা হয়, তখন বুদ্ধিজীবীরা বিভিন্ন নতুন নতুন তত্ত্ব দিয়ে যাচ্ছেন। কীভাবে খালেদা জিয়ার আগুন নেভাবেন, তা বলছেন না। তাঁরা গণভোটের তত্ত্ব দেন। প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির ক্ষমতা ভাগাভাগির তত্ত্ব দেন। এগুলোর কোন যৌক্তিকতা নেই।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি এটিএম শামসুজ্জামানের সভাপতিত্বে মানববন্ধনে কবি রবীন্দ্র গোপ, মুক্তিযোদ্ধা আবদুল হাই কানু, সংগঠনের সাধারণ সম্পাদক অরুণ সরকার প্রমুখ বক্তব্য রাখেন।

প্রকাশিত : ১২ মার্চ ২০১৫, ১২:৫৪ এ. এম.

১২/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: