রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বেগম জিয়া গণতন্ত্রের ভাষাকে বধির করে দিয়েছেন

প্রকাশিত : ১২ মার্চ ২০১৫
  • চট্টগ্রামে আ’লীগের সমাবেশ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ জঙ্গীনেত্রী খালেদা জিয়া গণতন্ত্রের ভাষাকে বধির করে দিয়েছেন। যুদ্ধাপরাধীদের রক্ষায় তিনি নাশকতার নেতৃত্ব দিচ্ছেন। জাতির ভবিষ্যতকে ধ্বংস করতে এসএসসি পরীক্ষা ভ-ুল করে দিয়েছেন। তার এই অরাজনৈতিক কর্মসূচী জনগণ প্রত্যাখ্যান করেছে। এই অপরাধে খালেদা জিয়াকে আইনের কাছে সোপর্দ করতে হবে। বুধবার চট্টগ্রাম নগরীর দারুল ফজল মার্কেট চত্বরে আয়োজিত হরতাল বিরোধী সমাবেশে উপরোক্ত কথাগুলো বলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন। সভাপতির বক্তব্যে মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি এ্যাডভোকেট সুনীল কুমার বলেন, বাংলাদেশের অর্থনৈতিক অগ্রযাত্রার প্রতিবন্ধক অপশক্তিকে উৎখাত করার জন্য আমরা সর্বশক্তি প্রয়োগ করেছি। নগর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে আরও বক্তব্য রাখেন শফিক আদনান, শফিকুল ইসলাম ফারুক, মশিউর রহমান চৌধুরী, দোবশীষ গুহ প্রমুখ।

রংপুরে ককটেল বিস্ফোরণের ঘটনায় মামলা

স্টাফ রিপোর্টার, রংপুর ॥ জেলায় ককটেল বানাতে গিয়ে বিস্ফোরণে যুবদল নেতা ফিরোজ সরকার বিপ্লব গুরুতর আহত হওয়ার ঘটনায় মঙ্গলবার রাতে পুলিশ বাদী হয়ে বিপ্লবসহ যুবদল-ছাত্রদলের ৬৫ জনকে আসামি করে কোতোয়ালি থানায় বিস্ফোরক দ্রব্য আইনে একটি মামলা করেছেন। তবে এ ঘটনায় এ পর্যন্ত বিপ্লবকেই গ্রেফতার দেখানো হয়েছে। পুলিশ বিপ্লবকে জিজ্ঞাবাদের উদ্ধৃতি দিয়ে জানায়, এর সঙ্গে দলের অনেক রাঘববোয়াল জড়িত রয়েছে। তবে তদন্তের সঙ্গে তারা কোন কিছুই জানাতে অপারগতা জানিয়েছেন।

বরিশালে তারেকের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘রাজাকার’ বলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে বরিশাল আদালতে দায়ের করা মানহানির মামলায় গ্রেফতারী পরোয়ানা জারি করা হয়েছে। বুধবার দুপুরে বরিশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক নুসরাত জাহান এ নির্দেশ প্রদান করেন। আদালতের পাবলিক প্রসিকিউটর গিয়াস উদ্দিন কাবুল জানান, গত ১৫ ডিসেম্বর যুক্তরাজ্যের ইস্ট লন্ডনের অস্ট্রিয়াম ব্যাংকোয়েট হলে যুক্তরাজ্য বিএনপির উদ্যোগে আয়োজিত বিজয় দিবসের এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তারেক রহমান বঙ্গবন্ধুকে রাজাকার বলেন।

শিশুমেলা

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ শহরে শিশুবান্ধব পরিবেশ তৈরি করার লক্ষ্যে বুধবার দিনাজপুর ২ দিনব্যাপী শিশুমেলার উদ্বোধন করা হয়েছে। সকাল ১০টায় ভালনার‌্যাবল চাইল্ড ওয়েলবিং প্রজেক্টের আয়োজনে দিনাজপুর শিশু একাডেমিতে অনুষ্ঠিত শিশুমেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক আহমদ শামীম আল রাজী। মেলায় ম্যাজিক শো, পুতুল নাচ, নাগর দোলা, হাতে মেহেদী দেয়া এবং বিভিন্ন ধরনের খেলাধুলার আয়োজন করা হয়।

সাংস্কৃতিক প্রতিযোগিতা

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা কেন্দ্রীয় কমিটি প্রবর্তিত ২২তম শিশু দিবস উপলক্ষে কুড়িগ্রামে দিনব্যাপী সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বুধবার সকালে মুক্তিযোদ্ধা সংসদ চত্বরে জেলা শাখার উদ্যোগে এ উদ্বোধন করেন সম্মিলিত সাংস্কৃতিক জোট কুড়িগ্রামের আহ্বায়ক শ্যামল ভৌমিক। এ সময় বক্তব্য রাখেন সরোয়ার হোসেন সঞ্জু, ফাল্গুনী তরফদার প্রমুখ।

প্রকাশিত : ১২ মার্চ ২০১৫

১২/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: