মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

গাইবান্ধা অগ্নিকাণ্ডে এগারো দোকান পুড়ে ছাই

প্রকাশিত : ১২ মার্চ ২০১৫

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ১১ মার্চ ॥ সাদুল্যাপুর উপজেলার রসুলপুর ইউনিয়নের পাকারমাথা বাজার এলাকায় বুধবার রাতে অগ্নিকান্ডে ১১টি দোকান ঘর পুড়ে ছাই হয়ে গেছে। আগুনে সার কিটনাশকের দোকান, কাপড়ের দোকান, ঔষধের দোকান, চা দোকান, গালামালের দোকান, ধানের গুদাম ও বাইসাকেল পার্টসের দোকানসহ ১১টি দোকান সম্পূর্ণভাবে ভস্মীভূত হয়। এতে মালামালসহ ৫৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা। স্থানীয়রা ও ফায়ার সার্ভিস কর্মীরা জানান, বাজারের ফারুক মিয়ার গালাগালের দোকান থেকে বৈদ্যুতিক শর্টসার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হয়। মুহুর্তে আগুন দ্রুত পাশ্ববর্তী দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। এ সময় স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। পরে খবর পেয়ে গাইবান্ধা ফায়ার সার্ভিস কর্মীরা গিয়ে স্থানীয় লোকজনের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়।

ফটিকছড়িতে ১৯ বসতঘর গুদাম ভস্মীভূত

নিজস্ব সংবাদদাতা ফটিকছড়ি থেকে জানান, উপজেলার লেলাং ও দাঁতমারা হেঁয়াকো এলাকায় পৃথক দু’টি অগিকান্ডে ২টি গুদাম এবং ১৯ বসতঘর ভস্মীভূত হয়েছে। লেলাং ইউনিয়নের শাহ্ নগর গ্রামের কামিল মিস্ত্রীর বাড়ীতে বুধবার সকাল সাড়ে ১১ টায় অগ্নিকান্ডে ৬ বসত ঘর এবং বিকাল সোয়া ৩ টায় দাঁতমারা ইউনিয়নের হেঁয়াকো বাজার এলাকায় অপর অগ্নিকান্ডে দু’টি গুদাম এবং ১৪ বসত ঘরসম্পূর্ণ রূপে ভষ্মিভূত হয়েছে। এতে উভয় অগ্নিকান্ডে ক্ষয়-ক্ষতির পরিমাণ আনুমানিক এর্ক কোটি টাকা। স্থানীয় সূত্রগুলো জানায়, চুল্লীর আগুন থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে বলে জানা গেছে।

আট বছর পর মুন্সীগঞ্জ কলেজ চালু হচ্ছে

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ প্রায় আট বছর বন্ধ থাকার পর মুন্সীগঞ্জ কলেজ আবার চালু হচ্ছে। সেই লক্ষ্যে আজ বৃহস্পতিবার শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে। এক অধ্যক্ষ ও ১৫ প্রভাষকসহ মোট ২২ জনকে নিয়োগ দেয়া হবে। বুধবার শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ কলেজটি পরিদর্শন করেন।

মাগুরায় ডাঃ এস এম আকবর এমপির দাফন সম্পন্ন

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ১১ মার্চ ॥ মাগুরা নোমানী ময়দানে আজ বুধবার দুপুরে বাংলাদেশ রেড ক্রিসেন্টের সোসাইটির চেয়ারম্যান, জেলা আওয়ামীলীগের নব নির্বাচিত সভাপতি ও মাগুরা-১ আসনের সংসদ সদস্য শিশু বিশেষঞ্জ চিকিৎসক প্রফেসর ডা. এম এস আকবরের নামাজে জানাজা শেষে তাকে পৌর গোস্থানে দাফন করা হয়েছে। জেলা প্রশাসক , পুলিশ সুপার, জেলা পরিষদ প্রশাসক , আওয়ামীলীগ নেতৃবৃন্দ , যুব লীগ, ছাত্রলীগ, জেলা আইনজীবী সমিতিসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান , সামাজিক , সাংস্কৃতিক সংগঠনের পক্ষথেকে মরহুমের মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয় ।

এর পর তাকে মাগুরা ভায়না পৌর গোরস্থানে দাফন করা হয় ।

বন্দরে দুর্নীতি অনুসন্ধানে তদন্ত কর্মকর্তা নিয়োগ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের প্রায় ৫০ কোটি টাকার দুর্নীতির অভিযোগ আমলে নিয়ে এর অনুসন্ধানের অনুমোদন দেয়া হয়েছে। দুদক সদর দফতরের পরিচালক মোঃ নুর আহমদকে বুধবার তদন্ত কর্মকর্তা নিয়োগ দেয়া হয়েছে। দুদক সূত্রে জানানো হয়, বন্দরের বর্তমান চেয়ারম্যান রিয়ার এডমিরাল নিজাম উদ্দিনের বিরুদ্ধে বিভিন্ন যন্ত্রসামগ্রী, ৩ জাহাজ ক্রয়, কর্মকর্তাদের বিদেশ ভ্রমণে অতিরিক্ত অর্থ বরাদ্দ, মোবাইল ক্রেন ও স্ক্যানার মেশিন ক্রয়ে দুর্নীতির ব্যাপক অভিযোগ রয়েছে। বন্দরের বিভিন্ন যন্ত্রপাতি কেনাকাটায় প্রায় ৫০ কোটি টাকার দুর্নীতির অভিযোগেরও অনুসন্ধান চালানো হবে। এ অভিযোগের পাশাপাশি দরপত্রে অনিয়ম ও রাজস্ব ফাঁকির অভিযোগও রয়েছে।

মাগুরায় ক্রীড়া উৎসব

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ১১ মার্চ ॥ মাগুরা জেলার মহম্মদপুর উপজেলার সদরের আর এস কে এইচ ইন্সষ্টিটিউশন ময়দানে এ্যাথলেটিক প্রতিযোগিতা ও গ্রামীন ক্রীড়া উৎসব আজ বুধবার অনুষ্ঠিত হয়। বিদ্যালযের প্রধান শিক্ষক একেএম নাছিরুল ইসলাম এ প্রতিযোগীতার উদ্বোধন ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করেন। ৩০টি ইভেন্টে প্রায় ৪শত ছাত্র ছাত্রী এ প্রতিযোগিতায় অংশ গ্রহন করে। মাগুরা জেলা ক্রীড়া অফিস এর আয়োজন করেন। বিপুল সংখ্যক দর্শক এ উৎসব উপভোগ করেন ।

প্রকাশিত : ১২ মার্চ ২০১৫

১২/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: