আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ পাঁচ জয়িতাকে সম্মাননা

প্রকাশিত : ১২ মার্চ ২০১৫

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ ৫ জয়িতাকে স্বীকৃতি ও সম্মাননা দেয়া হয়েছে। বুধবার রাজশাহী শিল্পকলা একাডেমি মিলনায়তনে জয়িতা নির্বাচন ও সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। নির্বাচিত জয়িতারা হলেন অর্থনীতিতে অবদান রাখায় সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার ধুলাপাড়া গ্রামের মিনতি রানী, শিক্ষায় তানোর উপজেলার হরিদেবপুর গ্রামের ফিরোজা আক্তার, সফল জননী হিসেবে নাটোরের লালপুর উপজেলার কাজিপুকুর গ্রামের রহিমা খাতুন, নির্যাতনের শিকার হয়েও নিজের চেষ্টায় স্বাবলম্বী রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানার রামচন্দ্র গ্রামের নার্গিস আক্তার ও সমাজ উন্নয়নে অবদান রাখায় রাজশাহীর বাঘা উপজেলার বড়ছয়ঘাটি গ্রামের শরিফা খাতুন।

অনুষ্ঠানে সাংসদ ফজলে হোসেন বাদশা তাদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন। রাজশাহী বিভাগীয় কমিশনার হেলালুদ্দীন আহমদের সভাপপিত্বে উপস্থিত ছিলেন সংরক্ষিত মহিলা আসনের সাংসদ আখতার জাহান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য চৌধুরী সারোয়ার জাহান সজল, জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন চৌধুরী, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাহানাজ বেগম। দেশের প্রত্যন্ত অঞ্চলে বিভিন্ন ক্ষেত্রে তৃণমূলের সংগ্রামী নারীদের আত্মশক্তিতে উজ্জীবিত ও অনুপ্রাণিত করতে মহিলা বিষয়ক অধিদফতর রাজশাহী বিভাগের ১০ জন জয়িতাকে মনোনীত করেন। এদের মধ্য থেকে ৫টি ক্ষেত্রে ৫ জনকে শ্রেষ্ঠ নির্বাচিত করে সম্মাননা ক্রেস্ট ও প্রত্যেককে ১০ হাজার টাকা করে দেয়া হয়।

রায়পুরে জাপা নেতা লাঞ্ছিত, উত্তেজনা

সংবাদদাতা, রায়পুর, লক্ষ্মীপুর, ১১ মার্চ ॥ রায়পুরে কমিটি গঠন নিয়ে দ্বন্দ্বের জের ধরে নজরুল ইসলাম সিকদার নামে এক জাপা নেতাকে লাঞ্ছিত করেছে যুবসংহতির নেতা ইউছুফ ছৈয়ালের নেতৃতে অপর গ্রুপের কর্মীরা। সোমবার রাতে উপজেলার দক্ষিণ চরবংশী ইউনিয়নের মোল্লার হাট বাজারের দলীয় কার্যালয়ে এ ঘটনা ঘটে। এ ঘটনায় নেতাকর্মীদের মাঝে ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে।

এ ঘটনায় নজরুল ইসলাম সিকদার ও যুবসংহতির নেতা একে অপরকে দোষারোপ করে পরস্পরবিরোধী বক্তব্য দেন। উপজেলা জাতীয় পার্টির সভাপতি আনোয়ার হোসেন বাহার বলেন, তিনি ঘটনাটি শুনেছেন। কমিটি নিয়ে নিজের দলের নেতাকর্মীদের মধ্যে মারামারি হওয়া দুঃখজনক।

ডিগ্রী (পাস) প্রাইভেট রেজিস্ট্রেশন শনিবার পর্যন্ত

জাতীয় বিশ্ববিদ্যালয়

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ১১ মার্চ ॥ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৪ সালের ডিগ্রী (পাস) বি এ/বিএসএস/বিবিএস প্রাইভেট/সার্টিফিকেট কোর্স পরীক্ষায় প্রাইভেট প্রার্থী হিসেবে অংশগ্রহণেচ্ছুদের আবেদন অনলাইনে আগামী ১৪ মার্চ (শনিবার) পর্যন্ত করা যাবে। এ সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট িি.িহঁনফ.রহভড়/ফবমৎবব-ঢ়ধংং-এ পাওয়া যাবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতরের পরিচালক (ভারপ্রাপ্ত) মোঃ ফয়জুল করিম বুধবার সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

চরফ্যাশনে কিশোরী ধর্ষণের শিকার

নিজস্ব সংবাদদাতা, চরফ্যাশন, ভোলা, ১১ মার্চ ॥ ভোলার চরফ্যাশনের শশীভূষণ থানার জাহানপুর গ্রামের মফিজ পাটোয়ারীর ছেলে রিপন (২৭) বিয়ের প্রলোভন দিয়ে ১৪ বছর বয়সী এক কিশোরীকে মঙ্গলবার রাতে ধর্ষণ করেছে। ওই কিশোরী বাদী হয়ে বুধবার বিকেলে শশীভূষণ থানায় মামলা দায়ের করেছে। কিশোরী অভিযোগ করেন, প্রতিবেশী রিপন ভয়ভীতি ও বিয়ের প্রলোভন দিয়ে সম্পর্ক গড়ে তোলে মঙ্গলবার রাত ১০টায় কিশোরীর বসতঘরের পেছনের বাগানে কিশোরীকে ডেকে এনে জোরপূর্বক ধর্ষণ করে। এ সময় কিশোরীর চিৎকারে আশপাশের লোকজন ছুটে এলে রিপন পালিয়ে যায়।

সাংবাদিক টিটুর ওপর হামলার প্রতিবাদে সমাবেশ

নিজস্ব সংবাদদাতা, পিরোজপুর ১১ মার্চ ॥ সাংবাদিক জহিরুল হক টিটুর ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদ ও আসামিদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে কাউখালীর কর্মরত সাংবাদিকরা।

বুধবার সকালে কাউখালী প্রেসক্লাবের সম্মুখ সড়কে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ পালিত হয়েছে। এ সময় বক্তব্য দেন, রিয়াদ মাহমুদ, রফিকুল ইসলাম রফিক, পীযুষ দে, সৈয়দ বশির আহম্মেদ, মাহবুবুল আলম প্রমুখ।

প্রকাশিত : ১২ মার্চ ২০১৫

১২/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: