মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বরগুনায় ভিজিডির চাল পাচ্ছেন না অসচ্ছল নারীরা

প্রকাশিত : ১২ মার্চ ২০১৫

সংবাদদাতা, আমতলী, ১১ মার্চ ॥ বরগুনার আমতলী ও তালতলী উপজেলার ২ হাজার ৮২২ জন অসচ্ছল ও হতদরিদ্র নারীরা দু’মাস ধরে দুস্থ মহিলা উন্নয়ন কর্মসূচীর আওতায় ভিজিডির চাল পাচ্ছে না।

মহিলা ও শিশুবিষয়ক অধিদফতর অফিস সূত্রে জানা গেছে, এ দুই উপজেলার ১৪টি ইউনিয়নের ২৮২২ জন অসচ্ছল ও হতদরিদ্র নারী রয়েছে। ইউনিয়ন কমিটি তালিকা তৈরি করে উপজেলা কমিটির কাছে জমা দিয়েছে। এ তালিকা গত বছর ২৮ ডিসেম্বর উপজেলা কমিটি অনুমোদন দেয়। অনুমোদিত তালিকা অনুসারে কার্ড (পরিচয়পত্র) তৈরির জন্য মহিলা ও শিশুবিষয়ক অধিদফতর ইউনিয়ন পরিষদে পাঠিয়ে দেয়। ইউনিয়ন পরিষদ সময়মতো কার্ড জমা না দেয়াতে মহিলা ও শিশুবিষয়ক অধিদফতর খাদ্য বিতরণের সরকারী আদেশ (জিও) জারি করতে পারেনি। এ কারণে হতদরিদ্র নারীরা জানুয়ারি ও ফেব্রুয়ারি মাসের খাদ্য সহায়তার মাসিক ৩০ কেজি চাল অথবা গম পাচ্ছে না। আমতলী মহিলা ও শিশুবিষয়ক কর্মকর্তা প্রভাতী মাহাতো জানান সময়মতো কার্ড তৈরিতে বিলম্ব হওয়ায় খাদ্য বিতরণের সরকারী আদেশ (জিও) জারি করতে পারিনি।

তালতলী মহিলা ও শিশুবিষয়ক কর্মকর্তা জেসমিন আকতার জানান কার্ড তৈরিতে বিলম্ব হওয়ায় জানুয়ারি ও ফেব্রুয়ারি মাসের ভিজিডি সহায়তা বিতরণ করতে পারিনি। তবে অল্প দিনের মধ্যেই বিতরণ করতে পারব।

আমতলী উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিজানুর রহমান জানান শীঘ্রই বিতরণের কাজ শুরু হবে।

পর্নো ছবি তৈরি চক্রের তিন সদস্য জেল হাজতে

পটুয়াখালী

নিজস্ব সংবাদদাতা, পটুয়াখালী, ১১ মার্চ ॥ পটুয়াখালী পলিটেকনিক ইনস্টিটিউটের এক ছাত্রীকে নির্যাতন করে জোরপূর্বক তার পর্নো ছবি ধারণ করার অভিযোগে তিন সদস্যের চক্রকে আটক করে সদর থানা পুলিশ। ওই ছাত্রীর অভিভাবকের দায়ের করা মামলায় বুধবার আসামিদের আদালতে হাজির করলে আদালত তাদের জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন। এর আগে মঙ্গলবার তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন তাহসান (২২), নাজমুল হক সিয়াম (২১) ও সাইদুর রহমান জয় (২১)। আটককৃতরা সবাই নিজেদের ছাত্রলীগের নেতা কর্মী বলে দাবি করেছেন। আটককৃতরা সবাই পটুয়াখালী পলিটেনিকের বিভিন্ন সেমিস্টারের ছাত্র। এদের মধ্যে তাহসান পলিটেনিক ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক এবং বর্তমান সদস্য, নাজমুল হক সিয়াম পলিটেকনিক ছাত্রলীগের সদস্য এবং সাইদুর রহমান জয় জেলা ছাত্রলীগের সদস্য বলে নিজেদের দাবি করেছেন।

প্রকাশিত : ১২ মার্চ ২০১৫

১২/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: