কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বাগেরহাটে শিক্ষককে মারপিট ॥ ক্লাস বর্জন, ক্ষোভ

প্রকাশিত : ১২ মার্চ ২০১৫
  • হুমকি ধমকিতে আতঙ্ক

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ চিতলমারী উপজেলার বোয়ালিয়া কাশীকৃষ্ণ আদর্শ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিমল কৃষ্ণ হালদার মারপিটের শিকার হয়েছেন। এ সময় ঐশী নামে এক ছাত্রীর পিতাকেও মারপিট করা হয়েছে। ঘটনার পর দোষীদের শাস্তির দাবিতে বুধবার স্কুলের ক্ষুব্ধ শিক্ষকরা ক্লাস বর্জন করেন। মঙ্গলবার জরুরী সভা চলাকালে স্কুলে চড়াও হয়ে প্রভাবশালী একটি মহল এ মারপিট করে। বুধবারও তারা ভয়ভীতি, হুমকি দিয়ে আতঙ্কের সৃষ্টি করে। প্রবীণ এ শিক্ষকের ওপর হামলার ঘটনায় ছাত্র-শিক্ষক ও অভিভাবকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। লাঞ্ছিত প্রধান শিক্ষক বিমল কৃষ্ণ হালদার জানান, বোয়ালিয়া কাশীকৃষ্ণ আদর্শ বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর ছাত্রী শিশু অনন্যা শেখ ও ঐশী ম-লের মধ্যে মেধা বিকাশ নিয়ে দীর্ঘদিন ধরে মনোমালিন্য এবং কিছু অপ্রীতিকর ঘটনা চলছিল। এ নিয়ে মঙ্গলবার সকালে স্কুলে একটি জরুরী বৈঠক ডাকা হয়। ওই বৈঠকে হাজির হয়ে অনন্যার মামা পান্না শেখের নেতৃত্বে ৪-৫ জন লোক তাকে ও ঐশীর বাবা নিমাই ম-লকে মারপিট করে। এ ঘটনায় বুধবার সকালে এলাকার অভিভাবক মহল ও শিক্ষকরা পুনরায় বৈঠক ডাকলে প্রভাবশালী ওই ব্যক্তিরা সেখানে গিয়ে তাদের হুমকি ধমকি ও মহড়া দিতে থাকে। এতে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ ব্যাপারে পান্না শেখ জানান, তার ভাগ্নি অনন্যাকে কেকের সঙ্গে বিষ মিশিয়ে খাওয়ানোর চেষ্টা করেছিল ঐশী। বিষয়টি নিয়ে প্রধান শিক্ষক ও নিমাই ম-লের সঙ্গে তার কথা কাটাকাটি হয়েছে মাত্র।

প্রধান শিক্ষক বিমল কৃষ্ণ হালদার জানান, গত ৩৮ বছর ধরে তিনি শিক্ষকতা পেশায় নিয়োজিত। তার ওপর এ ধরনের বর্বর হামলা ও তাকে মারপিটের ঘটনায় তিনি খুবই মর্মাহত হয়েছেন। শিক্ষকতা পেশায় আর ফিরে যাবেন না বলেও ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

বিশ্ব মানের শিক্ষাব্যবস্থা চালুর কাজ চলছে ॥ শিক্ষামন্ত্রী

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, শিক্ষা ব্যবস্থার মৌলিক পরির্বতনের মাধ্যমে বিশ্ব মানের শিক্ষা ব্যবস্থা চালুর কাজ চলছে। বর্তমান সরকার শিক্ষা ক্ষেত্রে যুগান্তকরী পরিবর্তন ঘটিয়েছে। তিনি শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, নিজেদের দেশ সেবার কাজে যোগ্য হিসেবে গড়ে তুলতে হবে। তিনি শিক্ষার্থীদের বলেন পড়াশুনার পাশাপাশি খেলাধুলা, লাইব্রেরী ওর্য়াক ও সাংস্কৃতি চর্চায় গুরুত্ব দিতে হবে। এর মাধ্যমেই একজন সুনাগরিক হিসেবে গড়ে ওঠা সম্ভব। তিনি বুধবার মুন্সীগঞ্জে রনছ্ রুহিতপুর উচ্চ বিদ্যালয় পরিদর্শন শেষে মতবিনিময় সভায় এসব কথা বলেন। বিদ্যালয়টির ম্যানেজিং কমিটির সভাপতি অধ্যাপক ডক্টর মাহাবুবে রশিদের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরও অংশ নেন স্থানীয় সংসদ সদস্য এ্যাডভোকেট মৃনাল কান্তি দাস এমপি, জেলা প্রশাসক সাইফুল হাসান বাদল, পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার, অধ্যক্ষ মোঃ সিরাজুল ইসলাম, অধ্যক্ষ মেজর মোঃ রেজাউল করিম, সুখেন চন্দ্র ব্যানার্জী, আব্দুল মতিন, জামাল হোসেন, মুক্তিযোদ্ধা এম এ কাদির মোল্লা, সাংবাদিক মীর নাসিরউদ্দিন উজ্জ্বল প্রমুখ।

প্রকাশিত : ১২ মার্চ ২০১৫

১২/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: