মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বাংলাদেশ থেকে সামরিক প্রশিক্ষণে আগ্রহী নেপাল

প্রকাশিত : ১২ মার্চ ২০১৫
  • প্রধানমন্ত্রীকে নেপালী সেনাপ্রধান

নেপালের সেনাবাহিনী প্রধান বাংলাদেশের সামরিক ইনস্টিটিউটের আন্তর্জাতিকমানের প্রশিক্ষণ কোর্সের প্রশংসা করে বলেছেন, তাঁর দেশ ভবিষ্যতে তাঁদের সেনাসদসের জন্য এই প্রশিক্ষণ কর্মসূচী অব্যাহত রাখতে আগ্রহী। সফররত নেপালের সেনাপ্রধান জেনারেল গৌরব শামশের জং বাহাদুর রানা বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তাঁর তেজগাঁও কার্যালয়ে সাক্ষাতকালে এ কথা বলেন। সেনাপ্রধান বলেন, এ পর্যন্ত নেপালের ২১৫ সেনা কর্মকর্তা বাংলাদেশ থেকে সামরিক প্রশিক্ষণ নিয়েছে। তাঁর দেশ ভবিষ্যতেও এই প্রশিক্ষণ অব্যাহত রাখতে চায়। খবর বাসসর।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব এ কে এম শামীম চৌধুরী বলেন, সফররত সেনাপ্রধান প্রধানমন্ত্রীকে অবহিত করেন যে, আগামী বছর বাংলাদেশের সঙ্গে তাঁর দেশের যৌথভাবে এভারেস্ট অভিযানের পরিকল্পনা রয়েছে। বৈঠকে শেখ হাসিনা বাংলাদেশের মুক্তিযুদ্ধে নেপালের জনগণ বিশেষ করে বর্তমান প্রধানমন্ত্রী সুশীল কৈরালার ভূমিকা এবং অস্ত্র ও গোলাবারুদ সরবরাহ করে মুক্তিযোদ্ধাদের সহায়তা দেয়ার কথা স্মরণ করেন। শামীম চৌধুরী বলেন, বৈঠকে পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয় এবং দু’দেশের মধ্যকার সম্পর্ক জোরদার করার পন্থা নিয়ে আলোচনা হয়। প্রধানমন্ত্রী এ অঞ্চলের শান্তি ও নিরাপত্তার লক্ষ্যে দু’দেশের মধ্যে সহযোগিতা জোরদার করতে সুসম্পর্ক, যৌথ অনুশীলন এবং উচ্চপদস্থ সেনা কর্মকর্তাদের মধ্যে নিয়মিত বৈঠকের ওপর গুরত্বারোপ করেন।

বাংলাদেশে নেপালের রাষ্ট্রদূত হরিকুমার সেরেস্তা এবং বাংলাদেশ সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ লেফটেন্যান্ট জেনারেল আবু বেলাল মুহাম্মদ শাফিউল হক ও প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব সুরাইয়া বেগম অন্যান্যের মধ্যে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

প্রকাশিত : ১২ মার্চ ২০১৫

১২/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: