মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

আশুলিয়ায় ঝুটের ২৫ গোডাউনে ভয়াবহ অগ্নিকাণ্ড

প্রকাশিত : ১২ মার্চ ২০১৫
  • দুই কোটি টাকার ক্ষতি

নিজস্ব সংবাদদাতা, সাভার, ১১ মার্চ ॥ আশুলিয়ায় কয়েকটি ঝুটের গোডাউনে ভয়াবহ আগুনের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ঝুটভর্তি ২৫ গোডাউন ও শতাধিক বাসতকক্ষ পুড়ে গেছে। এতে প্রায় দুই কোটি টাকার মালামাল ভস্মীভূত হয়েছে বলে ঝুট মালিকরা দাবি করেছেন।

মঙ্গলবার রাতে শিমুলতলা এলাকার গাজীর দরগাহ রোডের জিএসএম এ্যাপারেলস পোশাক কারখানার পাশের শরীফের গোডাউন থেকে এ আগুনের সূত্রপাত ঘটে। এ সময় বাতাসে আগুন পাশের অন্য গোডাউনে ছড়িয়ে ব্যাপক আকার ধারণ করে। এতে অন্তত ২৫টি গোডাউনের মালামাল ও আনুমানিক ২০ বাড়ির শতাধিক বসতকক্ষ ভস্মীভূত হয়ে গেছে।

জানা গেছে, মঙ্গলবার রাত আড়াইটার দিকে আগুনের সূত্রপাত ঘটে। এ সময় আগুনের দাউ দাউ শব্দে আশপাশের লোকজনের ঘুম ভেঙ্গে যায়। তারা নিজেরা প্রথমে আগুন নেভানোর চেষ্টা করে। এরপর রাত তিনটার দিকে ডিইপিজেডের ফায়ার ব্রিগেডের ২টি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নেভাতে চেষ্টা করে। এ সময় সংবাদ পেয়ে স্থানীয় থানা পুলিশও ঘটনাস্থলে ছুটে আসে। আগুনের তীব্রতা বাড়তে থাকলে সাভার, কালিয়াকৈর, ধামরাই, টঙ্গী ও রাজধানীর রমনারসহ ফায়ার ব্রিগেডের ১২টি ইউনিট তিন ঘণ্টা চেষ্টার পর বুধবার ভোর সাড়ে ৫টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে ততক্ষণে শরীফের ৩টি, কাঞ্চন, কুদ্দুছ মোল্লা, সামিউল, ইব্রাহীম ও সালাম শিকদারের ২টি, ইসমাইল, জয়নাল, হাবিব, মজিদ, জুয়েল, আলমগীর, সেলিম, শাহ আলম ও হাবিব প্লাস্টিক সামগ্রীর ১টি করে মোট ২৫টি গোডাউনের মালামাাল ভস্মীভূত হয়। এ ঘটনায় দমকলকর্মীসহ অন্তত ১০ জন আহত হয়েছে। গোডাউন মালিক ইব্রাহীম জানান, ২ দিন আগে তার মালিকানাধীন গোডাউনে ৬ লাখ টাকার কাটা কাপড় ও কাগজের কার্টুন মজুদ করে ছিলেন। আগুনে তার সব মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। ডিইপিজেড ফায়ার ব্রিগেডের সিনিয়র স্টেশন অফিসার আব্দুল হামিদ বলেন, স্থানীয়দের নিকট থেকে সংবাদ পেয়ে ঘটনাস্থলে এসে তারা আগুন নেভাতে শুরু করেন। ঝুট ভর্তি গোডাউনে দাহ্য জাতীয় দ্রব্য থাকায় দ্রুত আগুনের তীব্রতা বাড়তে থাকে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, সিগারেট কিংবা মশার কয়েল থেকে আগুনের সূত্রপাত হতে পারে।

প্রকাশিত : ১২ মার্চ ২০১৫

১২/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: