কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

নামেই হরতাল অবরোধ, মানছে না কেউ

প্রকাশিত : ১২ মার্চ ২০১৫
  • গায়েবি বিবৃতি বিষয়ে তদন্ত চলছে ॥ অচিরেই ব্যবস্থা

স্টাফ রিপোর্টার ॥ নামেই বিএনপির দেশব্যাপী টানা অবরোধ-হরতাল! মাঠে নেই নেতাকর্মীরা। অজ্ঞাত স্থান থেকে গায়েবী বিবৃতি পাঠিয়ে কর্মসূচী পালনের ঘোষণা আসছে। মাঠে না থেকে বিবৃতির মাধ্যমে গায়েবী ডাকে নেতাকর্মীরা আর রাস্তায় নামছেন না। গায়েবী বিবৃতির বিষয়ে তদন্ত চলছে। যাদের নামে বিবৃতি আসছে, সত্যি সত্যিই তারা বিবৃতি পাঠাচ্ছেন কিনা, সে বিষয়ে অনুসন্ধানে নেমেছে একাধিক গোয়েন্দা সংস্থা।

পদবঞ্চিত কতিপয় নেতাকর্মীকে পদ আর টাকার লোভ দেখিয়ে সারাদেশে বিচ্ছিন্ন চোরাগোপ্তা হামলা চালানো হচ্ছে। ভাড়াটে সন্ত্রাসীরাও গণপিটুনি আর আইনশৃঙ্খলা বাহিনীর ‘জিরো টলারেন্স’ অভিযানে নিজেদের গুটিয়ে নিয়েছে। ফলে শূন্য মাঠে শুধুই নামকাওয়াস্তে অবরোধ-হরতাল দিয়ে যাচ্ছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। মানছে না কেউ।

সারাদেশে চলমান বিশেষ অভিযানে লক্ষ্মীপুরে বন্দুকযুদ্ধে আহত যুবদল কর্মীর মৃত্যু, সিরাজগঞ্জে পুলিশের ভয়ে পালানোর সময় ট্রাক চাপায় এক মোটরসাইকেল আরোহীর মৃত্যু, রাজশাহীতে বন্দুকযুদ্ধে দু’জন গুলিবিদ্ধ ও গুলিবিদ্ধ অবস্থায় একজনের লাশ উদ্ধারের ঘটনা ঘটেছে। এছাড়া চলমান অভিযানে নাশকতাকারী, তাদের অর্থ-মদদ-আশ্রয়-প্রশ্রয়দাতা ও পেশাদার সন্ত্রাসীসহ গ্রেফতার হয়েছে শতাধিক। উদ্ধার হয়েছে ককটেল ও পেট্রোলবোমা।

ঢাকার চিত্র ॥ অবরোধ-হরতালে বরাবরের মতোই সাড়া নেই রাজধানীবাসীর। তীব্র যানজটে নাকাল নগরবাসী। রাস্তায় বেরোলে বোঝার উপায় নেই বিএনপি নেতৃত্বাধীন ২০ দলের অবরোধ-হরতাল চলছে! মহাখালী, গাবতলী ও সায়েদাবাদ টার্মিনাল থেকে। হরদম সারাদেশের দূরপাল্লার বাস চলাচল করছে। কমলাপুরে ট্রেন আর সদরঘাটে লঞ্চের যাতায়াতও ছিল স্বাভাবিক।

এদিকে চলমান অভিযানে রাজধানী থেকে নাশকতায় জড়িত থাকার অভিযোগে রামপুরা থানা ছাত্রদলের সভাপতিসহ ২২ জনকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী। বুধবার ভোর পাঁচটার দিকে রামপুরা থানার ২৩ নম্বর ওয়ার্ড ছাত্রদলের সভাপতি রুবেল ওরফে বিষ্ণুকে আটক করে ডিবি পুলিশ। এছাড়া আমাদের নিজস্ব সংবাদদাতাদের খবর-

ফেনী ॥ সকাল দশটার দিকে অবরোধ-হরতাল চলাকালে জেলার পোস্ট অফিস এলাকায় শিবির ও ছাত্রদলের একটি ঝটিকা মিছিল থেকে ঢাকা-চট্টগ্রাম পুরনো মহাসড়কে পাঁচটি সিএনজিতে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয়া হয়। পুলিশ ঘটনাস্থল থেকে দুজনকে আটক করেছে।

নরসিংদী ॥ মঙ্গলবার রাত দশটার দিকে জেলার ঢাকা-সিলেট মহাসড়কে চৈতাব এলাকায় কাপড় বোঝাই ট্রাকে পেট্রোলবোমা হামলা হয়। ট্রাকটি কাপড় নিয়ে কক্সবাজার যাচ্ছিল। পেট্রোলবোমায় আগুন ধরে গেলে ট্রাকচালক সোহরাব মিয়া (৩০) ও কাপড় ব্যবসায়ী আল ইমরান দগ্ধ হন। তাদের নরসিংদী এক শ‘ শয্যাবিশিষ্ট জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

লক্ষ্মীপুর ॥ জেলার কমলনগরে অভিযানকালে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে গুলিবিদ্ধ আরিফ হোসেনের (২৫) মৃত্যু হয়েছে। তিনি ঢাকার পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। বুধবার সকাল আটটার দিকে তার মৃত্যু হয়।

রাজশাহী ॥ মঙ্গলবার রাত দেড়টার দিকে রাজশাহীর মতিহার থানা এলাকার মির্জাপুর এবং বোয়ালিয়ার হেতেমখাঁ গোরস্থানের পাশে অভিযানকালে গোলাগুলিতে সবুজ আলী (২০) ও আসিফ ইসলাম শোভন (১৯) নামে দুজন গুলিবিদ্ধ হয়। তাদের রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। সবুজ বিনোদপুর ইসলামিয়া কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র। আর শোভন নগরীর রামচন্দ্রপুর বিএম কারিগরি কলেজের এইচএসসি পরীক্ষার্থী। পুলিশ জানায়, গ্রেফতারকৃতদের নিয়ে অস্ত্র উদ্ধার অভিযানে গেলে গোলাগুলির ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে ককটেল ও পেট্রোলবোমা উদ্ধার হয়েছে। শিবির কর্মী সবুজের বিরুদ্ধে ১১টি মামলা রয়েছে। কয়েকটি মামলায় তার বিরুদ্ধে পরোয়ানা জারি হয়েছে। আর শোভনের বিরুদ্ধেও একাধিক মামলা রয়েছে। অন্যদিকে জেলা সদর উপজেলার ভদ্রা জামালপুর এলাকা থেকে অপু নামে এক দর্জির গুলিবিদ্ধ লাশ উদ্ধার হয়েছে।

সিরাজগঞ্জ ॥ বুধবার দুপুর সাড়ে বারোটার দিকে সিরাজগঞ্জের সলঙ্গায় পাটধারী বাজারের বগুড়া-নগরবাড়ী সড়কে পুলিশের ভয়ে পালানোর সময় ট্রাকচাপায় মহসীন নামে এক মোটরসাইকেল চালকের মৃত্যু হয়েছে। আহত আরোহী হাফিজকে পুলিশ হেফাজতে ক্লিনিকে চিকিৎসা দেয়া হচ্ছে। নিহতের বাড়ি সলঙ্গা থানার কালিপুর গ্রামে। পুলিশ জানায়, মোটরসাইকেলে যাত্রী নিয়ে যাওয়ার সময় পুলিশের চেকপোস্টে তাদের থামার সংকেত দিলে তারা পালিয়ে যাওয়ার সময় ট্রাকে চাপা পড়ে। এতে ঘটনাস্থলেই মহসিন মারা যান। প্রসঙ্গত, মোটরসাইকেলের পেছনে বসে যানবাহনে পেট্রোলবোমা ও ককটেল হামলার ঘটনা ঘটায় বলে মোটরসাইকেলে যাত্রীবহন নিষিদ্ধ রয়েছে।

এছাড়া চলমান বিশেষ অভিযানে গত ৪ মার্চ কিশোরগঞ্জে বাসে পেট্রোলবোমা মেরে ১১ জনকে দগ্ধের ঘটনায় দায়েরকৃত মামলার অন্যতম আসামি ছাত্রদল কর্মী মেহেদী হাসান উজ্জ্বল বুধবার গাজীপুর থেকে, যশোর থেকে ৪৪, গাজীপুর থেকে ৮, মানিকগঞ্জ থেকে ৫, মেহেরপুর থেকে ১৫, গাইবান্ধা থেকে ৫, চাঁদপুর থেকে ৩, পাবনা থেকে আবার গ্রেফতার হয়েছেন পৌর জামায়াতের আমির আব্দুল লতিফসহ শতাধিক গ্রেফতার হয়েছে।

প্রকাশিত : ১২ মার্চ ২০১৫

১২/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: