কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

কয়েক সাংবাদিক নেতা বিএনপির নামে ক্রিকেট নিয়ে আনন্দ মিছিল করলেন

প্রকাশিত : ১১ মার্চ ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ বিশ্বকাপ ক্রিকেটে ইংল্যান্ডকে হারিয়ে বাংলাদেশ কোয়ার্টার ফাইনালে ওঠায় আনন্দ মিছিল করেছে বিএনপি। কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় রাজধানীর জাতীয় প্রেসক্লাব থেকে দলের একটি আনন্দ মিছিল বের করা হয়। তবে এ মিছিলে ক’জন সাংবাদিক নেতা ছাড়া বিএনপি নেতাকর্মীদের তেমন উপস্থিতি লক্ষ্য করা যায়নি। যে কারণে কার্যত বিএনপির আনন্দ মিছিলটি ফ্লপ হয়। এদিকে বিকেল সোয়া ৩টায় খালেদা জিয়ার গুলশান কার্যালয়ের সামনে থেকে বিএনপির সহ-ক্রীড়াবিষয়ক সম্পাদক রায়হান আমিন রনি এবং তার সঙ্গে থাকা বিশ্বজিতকে আটক করেছে পুলিশ। ‘জাতীয় ক্রিকেট দলকে প্রাণঢালা শুভেচ্ছা’ লেখা একটি ব্যানার লাগাতে আসলে পুলিশ তাদের আটক করে বলে বিএনপি চেয়ারপার্সনের প্রেস উইং কর্মকর্তা সামসুদ্দিন দিদার জানান। জাতীয় প্রেসক্লাব থেকে বিএনপির আনন্দ মিছিলটি বের হয়ে কদম ফোয়ারা মোড় হয়ে বিএমএ ভবনের সামনে গিয়ে মাত্র ১০ মিনিটের মধ্যে শেষ হয়। এ সময় মিছিলকারীদের সেøাগান ছিল ‘তোমার দেশ আমার দেশ, বাংলা দেশ বাংলাদেশ,’ ‘খালেদা জিয়া এগিয়ে চল, আমরা আছি তোমার সাথে’ ইত্যাদি। বিএনপির আনন্দ মিছিলে অংশ নেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (একাংশ) সভাপতি ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা শওকত মাহমুদ, সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী, বিএনপির সহ-দফতর সম্পাদক আসাদুল করিম শাহীন, সহ-স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন, কৃষক দলের যুগ্ম সম্পাদক শাহজাহান মিয়া সম্রাট প্রমুখ।

উল্লেখ্য, সোমবার রাতে গণমাধ্যমে বিবৃতি দিয়ে বিশ্বকাপ ক্রিকেটে ইংল্যান্ডকে হারিয়ে বাংলাদেশ কোয়ার্টার ফাইনালে ওঠায় আনন্দ মিছিল করার ঘোষণা দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। এ জন্য মঙ্গলবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত হরতাল শিথিলেরও ঘোষণা দেয়া হয়। অপর এক বিবৃতিতে বিএনপির আনন্দ মিছিল সফল করতে ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক মির্জা আব্বাস ও সদস্য সচিব হাবিব-উন-নবী খানও দলের নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান। কিন্তু মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাব থেকে দলের যে আনন্দ মিছিলটি বের হয় তাতে বিবৃতি দাতা কোন নেতাকেও দেখা যায়নি। আনন্দ মিছিলের সময় কদম ফোয়ারার সামনে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা শওকত মাহমুদ বলেন, এটা আমাদের কোন রাজনৈতিক মিছিল নয়। দেশের ক্রিকেট দল বিজয় অর্জন করেছে তার জন্য আমরা বিজয় মিছিল বের করেছি।

খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত করেছেন ২ আইনজীবী নেতা : বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত করেছেন দলের ২ আইনজীবী নেতা। মঙ্গলবার বিকেল পৌনে ৬টায় তারা গুলশান কার্যালয়ে গিয়ে সাক্ষাত করেন। এ সময় তারা খালেদা জিয়ার মামলা ও সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির নির্বাচন নিয়ে কথা বলেছেন বলে জানা গেছে। খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত করা ২ নেতা হলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি এ্যাডভোকেট এজে মোহাম্মদ আলী ও বিএনপির সহ-আইন বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী।

প্রকাশিত : ১১ মার্চ ২০১৫

১১/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: