মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

দ্বিতীয় দিনে আরও তিন শতক আরিফুলের ঝড়ো ব্যাটিং

প্রকাশিত : ১১ মার্চ ২০১৫
  • জাতীয় ক্রিকেট লীগ

স্পোর্টস রিপোর্টার ॥ ওয়ালটন জাতীয় ক্রিকেট লীগের সপ্তম রাউন্ডে প্রথম দিন সেঞ্চুরি হাঁকিয়ে এক মৌসুমে ৫ শতকের রেকর্ড গড়েছিলেন রংপুর বিভাগের ওপেনার লিটন দাস। ঢাকা বিভাগের হয়ে শতক পেয়েছিলেন শুভাগত হোমও। মঙ্গলবার দ্বিতীয় দিন আরও তিন সেঞ্চুরি এসেছে জিয়াউর রহমান, আরিফুল হক ও মেহেদী মারুফ। মাত্র ৫৬ বলে ৬ চার ও ১২ ছক্কায় অপরাজিত ১১২ রান করেছেন আরিফুল।

মিরপুরে বরিশালের বিরুদ্ধে চারটি হাফসেঞ্চুরিতে ৮ উইকেটে ৩৩০ রান তুলে ১৬৩ রানের লিড নিয়েছে সিলেট। ৯৬ রান নিয়ে ব্যাট করছেন রাজিন সালেহ। এছাড়া রোমান আহমেদ ৭০, অলক কাপালী ৫৮ ও শানাজ আহমেদ ৫৬ রান করেন। নাসুম আহমেদ নেন ১১২ রানে ৪ উইকেট। ফতুল্লায় আগের দিন শুভাগতের সেঞ্চুরির পরও দ্বিতীয় দিনের শুরুতেই ঢাকা প্রথম ইনিংস শেষ করে ৩১৮ রানে। মুক্তার আলী ৪টি ও সাঞ্জামুল ইসলাম ৩টি উইকেট নেন। জবাবে দিনশেষে প্রথম ইনিংসে ৭ উইকেটে ২১৬ রান তুলে এখনও ১০২ রানে পিছিয়ে আছে রাজশাহী। ওপেনার মাইশুকুর রহমান সর্বোচ্চ ৫৫ ও তারেক খান ৫১ রান করেন। হামিদুল ইসলাম ৪২ রানে ব্যাট করছেন। জুবায়ের হোসেন ৩টি ও মোশাররফ হোসেন দুটি করে উইকেট দখল করেন।

বিকেএসপির দুই নম্বর মাঠে লিটনের পর সেঞ্চুরি হাঁকিয়েছেন আরিফুল হকও। তিনি মাত্র ৫৪ বলেই সেঞ্চুরি আদায় করেন। শেষ পর্যন্ত ৫৬ বলে ৬ চার ও ১২ ছক্কায় ১১২ রান করে অপরাজিত থাকেন তিনি। রংপুরের প্রথম ইনিংস শেষ হয় ৪৯১ রানে। ইলিয়াস সানি ১৫৬ রানে ৬ উইকেট নেন। জবাবে ঢাকা মেট্রো দ্বিতীয় দিনশেষে মেহেদী মারুফের ১৩৮ রানের সুবাদে ৪ উইকেটে ২৯৯ রান তুলেছে। তিনি ১৮০ বলে ১৮ চার ও ১ ছক্কায় এ রান করেন। মেহরাব হোসেন জুনিয়র ৫২ রানে অপরাজিত আছেন। এখনও মেট্রো পিছিয়ে ১৯২ রানে। বিকেএসপির তিন নম্বর মাঠে জিয়াউর রহমানের ১২২ ও মেহেদী হাসান মিরাজের ৮০ রানের সুবাদে প্রথম ইনিংসে খুলনা ৩৬৯ রানে গুটিয়ে যায়। ৪টি করে উইকেট নিয়েছেন ইফতেখার সাজ্জাদ রনি ও মেহেদী হাসান রানা। দিনশেষে দ্বিতীয় ইনিংসে চট্টগ্রাম বিভাগ ৩ উইকেটে ৪৫ রান তুলে এখনও পিছিয়ে ১৩৪ রানে।

জেলা ফুটবল লীগ

স্পোর্টস রিপোর্টার ॥ ‘শেখ কামাল নিটল টাটা জেলা ফুটবল লীগ’-এ মঙ্গলবারের খেলায় বরগুনায় উকিল পট্টি কিংস ক্লাব ৩-২ গোলে আমতলী উপজেলা ক্লাবকে এবং ইউনাইটেড ক্লাব বরগুনা ৩-০ গোলে হারায় ইলেভেন বুলেটস্ ক্লাবকে।

প্রকাশিত : ১১ মার্চ ২০১৫

১১/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: