আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

চসিক মেয়র প্রার্থী বিষয়ে সিদ্ধান্ত হয়নি

প্রকাশিত : ১১ মার্চ ২০১৫
  • আ’লীগের বর্ধিত সভা

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) আসন্ন নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী কে হতে যাচ্ছেন তা জানতে নগরবাসীর ব্যাপক আগ্রহ ছিল মঙ্গলবার বিকেলে অনুষ্ঠিত দলের বর্ধিত সভা ঘিরে। কিন্তু শেষ পর্যন্ত মেয়র নির্বাচন বিষয়ে উল্লেখ করার মতো কোন আলোচনা হয়নি। তবে সেখানে নগর আওয়ামী লীগ সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন সমর্থক-কর্মীদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা যায়, যা অনেকটা শোডাউনে রূপ নেয়। উভয় নেতাই বলেছেন, নগর আওয়ামী লীগ ঐক্যবদ্ধ রয়েছে। মেয়র প্রার্থী কে হতে পারেন, তা পরবর্তীতে দলীয় ফোরামে আলোচনার মাধ্যমে ঠিক করা হবে।

মঙ্গলবার বিকেলে চট্টগ্রাম জেলা পরিষদ মিলনায়তনে ছিল আওয়ামী লীগের পূর্বনির্ধারিত বর্ধিত সভা। ইতোপূর্বে সিটি মেয়র প্রার্থী হিসেবে এবিএম মহিউদ্দিন চৌধুরীর প্রতি চট্টগ্রাম ১৪ দলের সমর্থন ঘোষিত হওয়ায় বর্ধিত সভার প্রতি দৃষ্টি ছিল সবার। ধারণা করা হচ্ছিল, এ সভাতে মেয়র প্রার্থী বিষয়ে দলের সিদ্ধান্ত হবে। গুরুত্ব বিবেচনা করে মেয়র পদের সম্ভাব্য প্রার্থীদের অনুসারীরা যোগ দেন। জেলা পরিষদ মিলনায়তনের অভ্যন্তরে চলছিল বর্ধিত সভা, আর বাইরে অবস্থান করেন কর্মী ও সমর্থকরা। তবে নগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন সভায় উপস্থিত থাকলেও সভায় যোগ দেননি সহসভাপতি নুরুল ইসলাম বিএসসি, আফসারুল আমিন এমপি এবং কোষাধ্যক্ষ ও চউক চেয়ারম্যান আবদুচ ছালাম। তাদের পক্ষের কোন সমর্থককেও দেখা যায়নি।

বর্ধিত সভায় উপস্থিত কোন কোন প্রতিনিধি মেয়র প্রার্থিতার বিষয়ে আলোচনার সূত্রপাত করতে চাইলেও তা আমলে নেননি নেতারা। নগর আওয়ামী লীগ সভাপতি মহিউদ্দিন চৌধুরী বলেন, অনেকের অনেক প্রশ্ন, মত ও চাওয়া পাওয়া থাকতে পারে। তবে এসব নিয়ে আজ এখানে আলোচনা নয়। দলীয়ভাবে ঠিক করা হবে কে হবেন মেয়র প্রার্থী।

অপরদিকে, সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিনও এ বিষয়ে কোন আলোচনায় না গিয়ে সাংবাদিকদের বলেন, মহানগর আওয়ামী লীগ ঐক্যবদ্ধ রয়েছে। দল থেকে আলোচনার ভিত্তিতে যে সিদ্ধান্ত নেয়া হবে, সে অনুযায়ী নেতাকর্মী ও সমর্থকরা কাজ করবেন। এদিকে সভা শেষে ক্রিকেটে বাংলাদেশ দলের জয়ে একটি আনন্দ মিছিল বের করা হয়, যা শহীদ মিনারে গিয়ে শেষ হয়। এতে নেতৃত্ব দেন নগর সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন। তবে সংক্ষিপ্ত সভা শেষে দু’নেতার সমর্থকরা দু’দিকে চলে যান স্ব-স্ব নেতার নামে স্লোগান দিতে দিতে।

বর্ধিত সভায় বুধবারের পদযাত্রা কর্মসূচী নিয়ে আলোচনা হয়। নেতৃবৃন্দ এ কর্মসূচী অত্যন্ত সুচারুভাবে সফল করতে কর্মী-সমর্থকদের প্রতি আহ্বান জানান। নগরীর ৪১ ওয়ার্ড থেকে পদযাত্রা কর্মসূচীতে যোগ দেবেন তৃণমূল পর্যায়ের নেতাকর্মী ও সমর্থকরা।

নেতারা বলেন, বিএনপি আন্দোলনের নামে সন্ত্রাস, নাশকতা, নৈরাজ্য ও সহিংসতা চালাচ্ছে। সন্ত্রাসের কাছে কোনভাবেই আত্মসমর্পণ করা যাবে না। স্বাধীনতাবিরোধী ও জঙ্গীরা এদেশকে ধ্বংসের পথে নিয়ে যাবার তা-বে নেমেছে। নেতৃবৃন্দ এদের প্রতিহত করতে নেতাকর্মী ও সমর্থকদের প্রতি ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

প্রকাশিত : ১১ মার্চ ২০১৫

১১/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: