কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সংক্ষিপ্ত সংবাদ

প্রকাশিত : ১১ মার্চ ২০১৫
  • ঝালকাঠিতে মেয়রসহ ৬ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি, ১০ মার্চ ॥ ঝালকাঠির পৌর মেয়র আফজাল হোসেন, তার ভাই ও ভাতিজা এবং আরও ৩ জনসহ ৬ জনকে আসামি করে ঝালকাঠি থানায় বিস্ফোরক আইনে মামলা হয়েছে। সোমবার রাতে মামলা রেকর্ড করেছে। ঝালকাঠির পৌর কাউন্সিলর হুমাউন কবির খানকে হত্যার জন্য ককটেল হামলা চালানোর অভিযোগ এনে বাদী হয়ে এই মামলা করেছে। ১ মার্চ রাত ১২টায় হুমায়ুন কবির পারবাড়ির বাসায় আসার সময় তার উপর এই হামলা চালানো হয় এবং বাসায় দ্রুত প্রবেশ করে আত্মরক্ষা করেছে বলে এজাহারে দাবি করেছে।

খুদু হত্যা মামলাশেরপুরে বাবা ছেলে গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ১০ মার্চ ॥ জেলায় শ্রীবরদী উপজেলায় চাঞ্চল্যকর খুদু মিয়া হত্যা মামলার ২ আসামি পিতা-পুত্রকে গ্রেফতার করেছে পুলিশ। ৯ মার্চ সোমবার রাতে উপজেলার পূর্ব ঝিনিয়া গ্রাম থেকে তাদের গ্রেফতার করা হয়। এরা হচ্ছে স্থানীয় মৃত ইয়াসিন আলীর পুত্র প্রধান আসামি মঞ্জু মিয়া (৪৫) ও তার পুত্র আজাদ মিয়া (২৫)। মঙ্গলবার দুপুরে আদালতে সোপর্দ করা হলে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সুদীপ্তা সরকার তাদের জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আরএমপির দুই ওসির অপসারণ দাবিতে ৭২ ঘণ্টার আলটিমেটাম

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ বেপরোয়া ঘুষ বাণিজ্য, সড়কে পুলিশী হয়রানী বন্ধের দাবি ও রাজশাহী মেট্রোপলিটন পুলিশের দুই ওসির অপসারণে এবার ৭২ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে রাজশাহী জেলা মোটর মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।

বোয়ালিয়া মডেল থানার ওসি আলমগীর হোসেন ও শাহ মখদুম থানার ওসি মিজানুর রহমানকে দ্রুত অপসারণ করা না হলে রাজশাহীসহ পুরো উত্তরাঞ্চলে যানবাহন চলাচল বন্ধ করে দেয়া হবে বলেও ঘোষণা দিয়েছেন ইউনিয়নের নেতারা। মঙ্গলবার দুপুর ১২টার দিকে নগরীর শিরোইল বাস টার্মিনাল এলাকায় বিক্ষোভ সমাবেশ থেকে এ ঘোষণা দেয়া হয়। এর আগে সোমবার রাতে শ্রমিকদের বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও রাসিকের ২৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মাহতাব হোসেন এ আল্টিমেটাম দেন।

শেরপুরে অপহৃত এসএসসি পরীক্ষার্থী উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ১০ মার্চ ॥ পুলিশ ও আত্মীয়-স্বজনদের তৎপরতায় অপহরণের দেড় ঘণ্টার মাথায় রক্ষা পেয়ে এখন শেরপুর জেলা সদর হাসপাতালের বেডে যন্ত্রণায় কাতরাচ্ছে এসএসসি পরীক্ষার্থী মোঃ সোহাগ মিয়া। সোমবার দুপুরে শহরের জিকে পাইলট স্কুল থেকে হত্যার উদ্দেশে অপহরণ করে ৬/৭ জনের স্থানীয় দুর্বৃত্ত চক্র। ওই ঘটনায় সোহাগের বাবা বাদী হয়ে শেরপুর সদর থানায় মামলা দায়ের করলেও মঙ্গলবার পর্যন্ত গ্রেফতার হয়নি কোন দুর্বৃত্ত।

জানা যায়, শেরপুর শহরের নবীনগর এলাকার শরাফত আলীর ছেলে এবং শেরপুর সরকারী স্কুল এ্যান্ড কলেজের চলতি পরীক্ষার্থী মোঃ সোহাগ মিয়া সোমবার দুপুরে জিকে পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ব্যবহারিক পরীক্ষা দিয়ে বের হওয়ার সময় দুর্বৃত্তরা তাকে অপহরণ করে।

ফরিদপুর কারাগারে বঙ্গবন্ধুর ম্যুরাল নির্মাণের উদ্যোগ

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ১০ মার্চ ॥ ফরিদপুর জেলা কারাগারের যে ভবনে বঙ্গবন্ধু অবস্থান করতেন সেই কক্ষটির জায়গায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে। জেলা গণপূর্ত বিভাগ এটি বাস্তবায়ন করবে। গণপূর্ত বিভাগ সূত্রে জানা গেছে, জেলা কারাগারের যে ভবনে বঙ্গবন্ধু অবস্থান করতেন সে ভবনটি বিলুপ্ত হয়ে গেছে। ভবনের ৫০ ফুট দৈর্ঘ্য ও ৪০ ফুট প্রস্থের জায়গাটি চিহ্নিত করা হয়েছে। এখানে পাঁচ ফুট ছয় ইঞ্চি উচ্চতা বিশিষ্ট গ্রানাইড পাথরের একটি বেদি স্থাপন করা হবে। উপরে একটি শেড নির্মাণ করা হবে। চারদিকে দেয়াল নির্মাণ করা হবে। দেওয়ালের গায়ে টেরাকোটা স্থাপন করা হবে। এখানে পানির একটি জলাধার নির্মাণ করা হবে। সে জলাধারের মধ্যেই স্থাপন করা হবে বঙ্গবন্ধুর ম্যুরাল।

গাজীপুরে বিকাশ কর্মীকে খুন করে ১০ লাখ টাকা ছিনতাই

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ১০ মার্চ ॥ গাজীপুরে ছিনতাইকারীর ছুরিকাঘাতে মঙ্গলবার এক বিকাশকর্মী নিহত হয়েছে। এ সময় ছিনতাইকারীরা ওই বিকাশকর্মীর কাছ থেকে প্রায় ১০ লাখ টাকা নিয়ে পালিয়ে গেছে বলে দাবি করেছে সংশ্লিষ্ট ডিস্ট্রিবিউটর। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ দু’ব্যবসায়ীকে আটক করেছে। নিহতের নাম মোঃ রবিন সরকার।

চাঁদপুরে দুই লঞ্চের মাঝে পড়ে গৃহবধূর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, চাঁদপুর, ১০ মার্চ ॥ চাঁদপুরে দুইটি যাত্রীবাহী লঞ্চের চাপায় পড়ে গৃহবধূ হামিদা (৩৫)-এর মর্মান্তিক মৃত্যু হয়েছে। মঙ্গলবার সোয়া ১১টায় চাঁদপুর নৌ-টার্মিনালের মেঘনা নদীতে ঘটনাটি ঘটে। পুলিশ জানিয়েছে, যাত্রীবাহী লঞ্চ এমভি সোনার তরী ঢাকা থেকে চাঁদপুর এসে সকাল ১১টায় যাত্রী নামাচ্ছিল। এ সময় শহরের পুরান বাজার দোকানঘর এলাকার মোঃ ইব্রাহীম খলিলের স্ত্রী হামিদা পারপারের জন্য নৌকায় ওঠেন। এ সময় অপর লঞ্চ প্রিন্স অব রাসেল-৩ সোনার তরী লঞ্চের দিকে চাপিয়ে দিলে নৌকার আরোহী গৃহবধূ হামিদা দুই লঞ্চের মাঝে পড়ে মারাত্মক আহত হন।

বরিশালে কৃষিমেলা উদ্বোধন

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ জেলার আগৈলঝাড়ায় তিন দিনব্যাপী কৃষিমেলা মঙ্গলবার বিকেলে উদ্বোধন করা হয়েছে। উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের উদ্যোগে উপজেলা পরিষদ চত্বরে কৃষি কর্মকর্তা মোঃ নাসির উদ্দিনের সভাপতিত্বে উদ্বোধনী সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নিবার্হী অফিসার দেবী চন্দ।

সৃজনশীল মেধা অন্বেষণ

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জে সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা শহরের এভিজেএম সরকারী বালিকা বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। এতে ভাষা ও সাহিত্য, গণিত ও কম্পিউটার, দৈনন্দিন বিজ্ঞান, বাংলাদেশ স্ট্যাডিজ ও মুক্তিযুদ্ধ বিষয়ে তিন স্তরে ৭২ শিক্ষার্থী অংশ নেয়। বিকেলে জেলা প্রশাসক মোঃ সাইফুল হাসান বাদল বিজয়ীদের পুরস্কার বিতরণ করেন। বিজয়ীরা ১২ মার্চ বিভাগীয় প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ পাবে।

সাহিত্য সম্মেলন

রাবি সংবাদদাতা ॥ ‘বৈচিত্র্যে ঐক্যের অন্বেষা’ সেøাগান নিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) অনুষ্ঠিত হতে যাচ্ছে দুই দিনব্যাপী আন্তর্জাতিক সাহিত্য সম্মেলন। আগামী ১৩ ও ১৪ মার্চ অনুষ্ঠিতব্য এ সম্মেলনে বাংলাদেশ ও ভারতের পশ্চিমবঙ্গের মোট ৪৩ জন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সাহিত্যিক অংশ নেবেন। রাবির বাংলা বিভাগ, বাংলা গবেষণা সংসদ ও বাংলা সমিতির যৌথ উদ্যোগে এ সম্মেলনের আয়োজন করা হচ্ছে। মঙ্গলবার রাবির সিনেট ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ সম্পর্কে বিস্তারিত তথ্য জানান বাংলা বিভাগের সভাপতি প্রফেসর ড. হারুন-অর-রশীদ।

খাগড়াছড়িতে কিশোরী ধর্ষিত, আটক ১

পার্বত্যাঞ্চল প্রতিনিধি, খাগড়াছড়ি ॥ খাগড়াছড়ি জেলার দীঘিনালায় এক পাহাড়ী কিশোরী ধর্ষণের শিকার হয়েছে। এ ঘটনায় জড়িত থাকায় কবাখালী ইউনিয়নের শাহরিয়ার সোহেলকে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয় জনতা। মঙ্গলবার দুপুর পোনে ১২টার দিকে উপজেলার পূর্ব কাঠালতলী এলাকায় ধাওয়া দিয়ে তাকে আটক করা হয়। পুলিশ ও স্থানীয় সূত্রগুলো জানিয়েছে, কবাখালী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতিসহ ক্ষমতাসীন দলের কয়েকজন নেতাকর্মী সোমবার দিবাগত রাতে (আনুমানিক সাড়ে ১টা) মাইনী সেতু এলাকা হতে বাবুছড়া হাইস্কুলের দশম শ্রেণীর ছাত্রী ও ২ জন অল্পবয়সী ছেলেকে ধরে নিয়ে যায়। তারা কবাখালী বাজারের একটি পরিত্যক্ত ঘরে ওই দুই ছেলেকে আটকে রেখে মেয়েটিকে তামাক খেতে নিয়ে গণধর্ষণ করে।

বান্দরবানে বুধবার থেকে তিনদিনের হরতাল

নিজস্ব, সংবাদদাতা, বান্দরবান, ১০ মার্চ ॥ পাহাড়ে জেএসএস কর্র্তৃক সন্ত্রাস, চাঁদাবাজি, অপহরণ, হত্যার প্রতিবাদে এবং আগামী ১১ মার্চ পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস) সভাপতি জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমার বান্দরবান সফরকে কেন্দ্র করে বান্দরবানে বুধবার ১১ মার্চ থেকে ১৩ মার্চ টানা ৭২ ঘণ্টার হরতাল ডেকেছে জাগো পার্বত্যবাসী নামের বাঙালীদের একটি সংগঠন।

সিলেটে টিকেট ছাড়া ট্রেন ভ্রমণ ॥ আট যাত্রী আটক

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সিলেট থেকে ছেড়ে যাওয়া জয়ন্তিকা ট্রেনটি সোমবার রাতে শায়েস্তাগঞ্জ পৌঁছার পর টিকেট ছাড়া ভ্রমণ করায় ট্রেনের ছাদ থেকে ৮ যাত্রীকে আটক করেছে রেলপুলিশ। ট্রেনটি শায়েস্তাগঞ্জ রেলওয়ে স্টেশনে এসে যাত্রাবিরতি করলে রেলওয়ে পুলিশ অভিযান চালিয়ে ট্রেনের ছাদ থেকে তাদেরকে আটক করে।

জনকণ্ঠ সাংবাদিককে হত্যাচেষ্টা

হামলাকারীদের গ্রেফতার দাবিতে প্রতিবাদ সভা

নিজস্ব সংবাদদাতা, দুর্গাপুর, (নেত্রকোনা) ১০ মার্চ ॥ জনকণ্ঠের লালমনিরহাটের নিজস্ব সংবাদদাতা ও লালমনিরহাট প্রেসক্লাবের সদস্য জাহাঙ্গীর আলম শাহীনকে হত্যা চেষ্টার প্রতিবাদে নেত্রকোনার দুর্গাপুর প্রেসক্লাবের সব সাংবাদিক সোমবার রাতে প্রেসক্লাব হলরুমে প্রেসক্লাব সভাপতি মোহন মিয়ার সভাপতিত্বে দুস্কৃতিকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এ সময় সাংবাদিকদের মাঝে বক্তব্য রাখেন সাহাদাত হোসেন কাজল, তোবারক হোসেন খোকন, নিতাই সাহা, ধ্রুব সরকার, আফম শফিউল্লাহ, জামাল তালুকদার, জীবন রাংসা, রাখী দ্রং, মাইকেল প্রদীপ বাউল, এইচ এম সাইদুল ইসলাম প্রমুখ।

সিরাজদিখানে প্রবাসীর স্ত্রীর রহস্যজনক মৃত্যু

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ সিরাজদিখান উপজেলার কুমারখালী গ্রামে ব্রুনাই প্রবাসীর স্ত্রী নাজনীম আক্তারের (২০) রহস্যজনক মৃত্যু হয়েছে। স্বামী মনির হোসেন ব্রুনাই চাকরিরত। এটি হত্যা না আত্মহত্যা তা নিয়ে প্রশ্ন উঠেছে। গৃহবধূর বাবার পরিবারের পক্ষ থেকে এটি হত্যা বলে দাবি করা হয়েছে।

স্বামীর বাড়ির পাশের একটি পরিত্যক্ত ঘর থেকে নাজনীমের ঝুলন্ত লাশ মঙ্গলবার সকালে উদ্ধার করে পুলিশ। স্বামীর বাড়ির লোকজন দাবি করেছে ঘরের আড়ার সঙ্গে গলায় ফাঁস দিয়ে সোমবার মধ্যরাতে সে আত্মহত্যা করেছে। পুলিশ লাশ ময়নাতদন্তের জন্য মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে। নিহত গৃহবধূ নাজনীমের বাবা আব্দুল আউয়াল দাবি করেছেন, তার মেয়ে আত্মহত্যা করতে পারে না। শ্বশুরবাড়ির লোকজন তাকে হত্যা করে পাশের বাড়ির জরাজীর্ণ ঘরে লাশ ঝুলিয়ে রেখে আত্মহতা বলে চালিয়ে দিতে চাইছে।

শ্রীনগরে রাতে চার দোকান ভাংচুর

জেলার শ্রীনগর উপজেলার বালাশুর কামারগাঁও বাজারে সোমবার রাত ১১টা হতে ভোর ৫টা পর্যন্ত ৪টি দোকান লুটপাট ও ভাংচুেরর ঘটনা ঘটেছে। স্থানীয় ভাগ্যকুল ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনির হোসেন মিটুল ও কুসুরীপাড়া গ্রামের দেলোয়ার ও রমিজের নেতৃত্বে ৫০-৬০ জন ভাড়াটে সন্ত্রাসী এ লুটপাট এবং ভাংচুর চালায়। এ সময় মুদি, কাপড়, তেল ও মুরগী দোকানের মালামালসহ মোট ৫০ লাখ টাকার মালামাল লুটপাট করে। এখনও লুটপাট করা দোকানের স্থানে সন্ত্রাসীরা মহড়া দিচ্ছে।

এসপির বিরুদ্ধে অভিযোগ কনস্টেবল নিয়োগে বাণিজ্য ॥ তদন্ত দল ঠাকুরগাঁওয়ে

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ১০ মার্চ ॥ কনস্টেবল (সিপাই) নিয়োগে ঠাকুরগাঁওয়ের পুলিশ সুুপারের (এসপি) বিরুদ্ধে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে দুর্নীতি ও নিয়োগবাণিজ্যের অভিযোগ করা হয়েছে। এর পরিপ্রেক্ষিতে পুলিশের হেডকোয়ার্টারের একটি টিম সরেজমিন তদন্তে ঠাকুরগাঁওয়ে অবস্থান করছে। এই অভিযোগ করেছেন ঠাকুরগাঁও-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি দবিরুল ইসলাম।

অভিযোগে জানা যায়, পুলিশ সুপার আবদুর রহিম শাহ চৌধুরী গানম্যান ও তার অনুগতদের দিয়ে সম্প্রতি পুলিশ কনস্টেবল পদে চাকরি দেয়ার নামে অবৈধভাবে মোট অঙ্কের টাকা লেনদেন করেছেন। কমপক্ষে ৬৭ জনের কাছে প্রায় ৭ লাখ টাকা করে উৎকোচ আদায় করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। এছাড়া নিয়োগের ক্ষেত্রে সরকারী নীতিমালা মানা হয়নি। মুক্তিযোদ্ধা পরিবারের কজন সদস্য সুযোগ পেলেও উপজাতি-ক্ষুদ্র নৃতাত্তিক জনগোষ্ঠী বা আদিবাসীরা পুলিশের চাকরির সুযোগ থেকে বঞ্চিত হয়েছে।

চট্টগ্রামে সাত বছরের শিশু ধর্ষণের দায়ে যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামে সাত বছরের এক শিশুকে ধর্ষণের দায়ে একজনকে যাবজ্জীবন কারাদ- প্রদান করা হয়েছে। দ-িত ধর্ষকের নাম মোঃ সাইফুল ইসলাম ওরফে রাজিব। একই রায়ে তাকে ৫০ হাজার টাকা জরিমানাও করা হয়। চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মোঃ রেজাউল করিম চৌধুরী মঙ্গলবার এ রায় প্রদান করেন।

ট্রাইব্যুনালের বিশেষ পিপি জেসমিনা আক্তার সাংবাদিকদের জানান, আসামির বিরুদ্ধে আনীত ধর্ষণের অভিযোগ সাক্ষ্য প্রমাণে সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় বিচারক এ রায় প্রদান করেন।

মামলার বিবরণে জানা যায়, ২০০৯ সালের ১৬ জুন নগরীর পাঁচলাইশ থানার মেয়র গলির একটি কলোনি এলাকায় ধর্ষিত হয় সাত বছরের শিশু। সাইফুল ইসলাম রাজিব মেয়েটিকে ফুসলে পার্শ¦বর্তী একটি পাহাড়ে নিয়ে ধর্ষণ করে। মেয়েটি রক্তাক্ত অবস্থায় ফিরে আসে। এ ঘটনায় ওই বছরের ২৩ জুন একটি মামলা দায়ের করেন ধর্ষিত শিশুটির পিতা।

ওয়াসায় আন্তর্জাতিক নারী দিবস

গত ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে ঢাকা ওয়াসা আলোচনা সভার আয়োজন করে। তত্ত্বাবধায়ক প্রকৌশলী ও সায়েদাবাদ পানি শোধনাগার প্রকল্প ফেজ-৩ এর প্রকল্প পরিচালক কামরুন নাহার লায়লীর সভাপতিত্বে আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন প্রকৌশলী তাকসিম এ খান। বক্তব্য রাখেন, এভারেস্ট বিজয়ী প্রথম বাংলাদেশী নারী, ঢাকা ওয়াসার উপপ্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা নিশাত মজুমদার, সিনিয়র চিকিৎসক ডাঃ নঈম আরা, উপসচিব (প্রশাসন) শামীমা নাজিবা ও সাহেদা ইসলামসহ নারী কর্মীরা। -বিজ্ঞপ্তি

বাগেরহাটে ক্লাসে আটকে রেখে ছাত্রের ওপর নির্যাতন

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ বাগেরহাটের চিতলমারীতে এক মাদ্রাসা ছাত্রকে ক্লাসে আটকে রেখে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন চালানো হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। ঘটনার পর অন্য ছাত্রদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

উপজেলার ঘোলা গ্রামের কওমি মাদ্রাসার দ্বিতীয় জামাতের ছাত্র আব্দুর রহমান জানায়, সোমবার দুপুরে সে মাদ্রাসা থেকে বাড়িতে আসতে চাইলে ওই মাদ্রসার শিক্ষক মাওলানা গিয়াস উদ্দিন তাকে নিষেধ করে। সে নিষেধ অমান্য করলে তাকে ক্লাসের রুমে আটকে রেখে ওই শিক্ষক তার ওপর পাশবিক নির্যাতন চালায়। তার শরীরের বিভিন্ন স্থানে নির্মমভাবে বেত্রাঘাত করা হলে নির্যাতনের এক পর্যায় সে চেতনা হারিয়ে ফেলে। এ অবস্থায় প্রায় ৫ ঘণ্টা তাকে রুমের ভেতর আটকে রাখা হয়। পরে স্থানীয় লোকজন ও পরিবারের লোকজন খবর পেয়ে সন্ধ্যায় তাকে উদ্ধার করে নিয়ে আসে। পরে তাকে চিকিৎসকের কাছে আনা হয়। আব্দুর রহিম উপজেলার হিজলা গ্রামের মৃত আবুল হোসেনের পুত্র। এ ব্যাপারে শিক্ষক গিয়াস উদ্দিন জানান, ওই ছাত্র অন্য ছাত্রদের তাদের মাদ্রাসা থেকে অন্য মাদ্রাসায় ভাগিয়ে নেয়ার চেষ্টা করছিল, যে কারণে বেত্রাঘাত করা হয়েছে।

বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ১০ মার্চ ॥ শেরপুরে ৩ দিনব্যাপী ৩৬তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ শুরু হয়েছে। মঙ্গলবার সকালে জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হোসেন। জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও আইটি বিষয়ক প্রতিষ্ঠানের ১৫টি স্টল মেলায় স্থান পেয়েছে। ওইসব স্টলে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও ক্ষুদে বিজ্ঞানীরা নতুন নতুন উদ্ভাবনী প্রযুক্তি প্রদর্শন করেছে।

সনাতন ধর্মীয় সম্মেলন

নিজস্ব সংবাদদাতা, দুর্গাপুর, (নেত্রকোনা) ১০ মার্চ ॥ দুর্গাপুর উপজেলার চ-িগড় ইউনিয়নের চ-িগড় গ্রামে মানবকল্যাণকামী অনাথালয়ে তিন দিনব্যাপী সনাতন ধর্মীয় সম্মেলনের উদ্বোধন করা হয় সোমবার। দেশের বিভিন্ন জেলা/উপজেলা হতে আগত হাজার হাজার হরিনাম প্রচারের ভক্তবৃন্দ এতে যোগ দেন। তিন দিনব্যাপী অনুষ্ঠানের মধ্যে রয়েছে ভক্তিমূলক গান, দীক্ষাদান, অধিবাস কীর্তন, হরিনাম মহাযজ্ঞ, মহোৎসব, কবি সম্মেলন, বাউল গান এবং রামমঙ্গল গান।

প্রকাশিত : ১১ মার্চ ২০১৫

১১/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: