আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

টাইগারদের অভিনন্দন ॥ বাঁধভাঙ্গা উল্লাস

প্রকাশিত : ১১ মার্চ ২০১৫

জনকণ্ঠ ডেস্ক ॥ ক্রিকেট বিশ্বকাপে ইংল্যান্ডকে হারিয়ে প্রথমবারের মতো কোয়ার্টার ফাইনালে ওঠায় বাংলাদেশ দলকে অভিনন্দন জানিয়ে বিভিন্ন স্থানে আনন্দ মিছিল ও বিজয় র‌্যালি হয়েছে। খবর স্টাফ রিপোর্টার, নিজস্ব সংবাদদাতা ও সংবাদদাতাদের পাঠানো-

কিশোরগঞ্জ ॥ বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল ইংল্যান্ডকে পরাজিত করে বিশ্বকাপ আসরে প্রথমবারের মতো কোয়ার্টার ফাইনালে ওঠায় কিশোরগঞ্জ জেলা শহরসহ বিভিন্ন উপজেলায় বিভিন্ন শ্রেণী পেশার লোকজন আনন্দ উল্লাস প্রকাশ করেছে। টিভির পর্দায় নিজের দেশের বিজয় নিশ্চিতের খবরে বিভিন্ন স্থানে উল্লসিত দর্শক তরুণ-তরুণীরা রাস্তায় নেমে আনন্দ মিছিল করেছে। মঙ্গলবার বেলা ১১টায় জেলার পাকুন্দিয়া পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরাও আনন্দ মিছিল করেছে। এতে ব্যানার নিয়ে বিপুলসংখ্যক শিক্ষার্থী ছাড়াও শিক্ষকবৃন্দ, স্কুল পরিচালনা কমিটির সদস্য ও অভিভাবকরা অংশ নেয়।

গাইবান্ধা ॥ বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় ঐক্যজোট গাইবান্ধা জেলা শাখার আয়োজনে মঙ্গলবার এক বিজয় র‌্যালি জেলা বিএনপির কার্যালয় থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় কার্যালয়ে এসে শেষ হয়। টাইগার বাংলাদেশ তথা টাইগার বাহিনীকে কোয়ার্টার ফাইনালে ওঠায় এবং ইংল্যান্ডকে হারানোয় ২০ দলের পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়।

ভোলা ॥ মিছিল করেছে ভোলা জেলা বিএনপি। মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় জেলা বিএনপির কার্যলয় থেকে মিছিল শুরু হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বরিশালের দালানের সামনে গিয়ে শেষ হয়।

ঈশ্বরদী ॥ ঈশ্বরদীতে আওয়ামী লীগ, সরকারী কর্মকর্তা, পূর্বটেংরী গার্লস স্কুলসহ বিভিন্ন সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে মঙ্গলবার বিকেলে শহর ও গ্রাম অঞ্চলে আনন্দ মিছিল ও রং উৎসবের আয়োজন করা হয়। এতে ক্রিকেট দল ও সরকারকে অভিনন্দন জানিয়ে বক্তব্য দেন আওয়ামী লীগ নেতা আনিসুন্নবী বিশ্বাস, মকলেছুর রহমান মিন্টু, গোলাম মোস্তফা চান্না প্রমুখ।

রাজবাড়ী ॥ রাজবাড়ীতেও আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়। সকাল ১১টায় জেলা প্রশাসন, জেলা ক্রীড়া সংস্থা, মহিলা ক্রীড়া সংস্থার উদ্যোগে মিছিলটি কালেকটরেরট ভবন চত্বর থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই জায়গায় এসে শেষ হয়।

মির্জাপুর ॥ টাঙ্গাইলের মির্জাপুরে আনন্দ মিছিল হয়েছে। মঙ্গলবার দুপুরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, শিক্ষক ও ক্রিকেট প্রেমীরা জাতীয় পতাকা নিয়ে বাজনা বাজিয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে এবং বাংলাদেশ বাংলাদেশ সেøøাগান দিয়ে মির্জাপুর পৌর শহর মুখরিত করে তুলে।

বরিশাল ॥ গোটা বরিশাল নগরী সোমবার রাত থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত ছিল ক্রিকেট প্রেমীদের দখলে। মঙ্গলবার সকালে নগরীসহ জেলার প্রতিটি উপজেলায় আনন্দ মিছিল বের করে আ’লীগ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। বিজয় মিছিলে জয়ের সেøাগানে সেøাগানে পুরো বরিশালে উৎসবমুখর পরিবেশে পরিণত হয়।

কুড়িগ্রাম ॥ বিজয় উল্লাসে মেতে ওঠে সর্বস্তরের মানুষ। মঙ্গলবার দুপুরে কুড়িগ্রাম জেলা ক্রীড়া সংস্থার উদ্যোগে বিজয় মিছিলটি কলেজ মোড় থেকে শুরু হয়ে গোটা শহর প্রদক্ষিণ করে। এ সময় কারও হাতে ছিল জাতীয় পতাকা, কারও হাতে প্রিয় খেলোয়াড়ের ছবি।

কুষ্টিয়া ॥ জেলায় সর্বস্তরের মানুষ বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে বিজয় মিছিলে করেছে। স্মরণীয় এ বিজয় উদযাপনের জন্য মঙ্গলবার দুপুরে ছাত্রলীগের উদ্যোগে জাতীয় পতাকা নিয়ে একটি বিজয় মিছিল বের করা হয়। মোটরসাইকেল র‌্যালির এ মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আনন্দ উল্লাস প্রকাশ করে। এছাড়াও বিজয় র‌্যালি করেছে বিভিন্ন সামাজিক সংগঠন। এতে সর্বস্তরের মানুষ অংশ নেয়।

বাউফল ॥ আজ মঙ্গলবার সকালে বাউফলে উপজেলা প্রশাসন, বাউফল আদর্শ উচ্চ বালিকা বিদ্যালয়, বাউফল মডেল হাইস্কুল ও বাউফল দাশপাড়া মডেল সরকারী প্রাইমারী স্কুলের শিক্ষার্থীসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন পৌর শহরে ঢাকঢোল পিটিয়ে ও রং ছিটিয়ে আনন্দ মিছিল করেছেন। এ ছাড়াও উপজেলার বিভিন্ন এলাকায় আনন্দ মিছিল করা হয়েছে বলে জানা গেছে।

রাবি সংবাদদাতা ॥ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে থেকে র‌্যালিটি শুরু হয়। র‌্যালিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন, উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান প্রমুখ অংশ নেন।

জয়পুরহাট ॥ বিশ্বকাপ ক্রিকেটে ইংল্যান্ডকে হারিয়ে বাংলাদেশ কোয়ার্টার ফাইনালে ওঠায় উচ্ছ্বাস আনন্দ আর উদ্দীপনায় জয়পুরহাটে আনন্দ মিছিল বের হয়। জেলা ক্রীড়া সংস্থা ও জেলা আওয়ামী লীগ আয়োজিত এই আনন্দ মিছিলটি স্টেডিয়াম হতে জাতীয় পতাকা হাতে ও ব্যান্ড বাজিয়ে বের হয়ে শহর প্রদক্ষিণ করে।

শেরপুর ॥ সারাদেশের ন্যায় শেরপুরও আনন্দ জোয়ারে ভাসছে। বিজয়ের পর থেকেই শহর, অলিগলি থেকে শুরু করে পাড়ায় মহল্লায় ছড়িয়ে আনন্দ উচ্ছাসে উৎসবের পরিবেশ সৃষ্টি করেছে সর্বত্র। এ উপলক্ষে ১০ মার্চ মঙ্গলবার দুপুরে জেলা শহরে বর্ণাঢ্য আনন্দ মিছিল করেছে শেরপুর পৌরসভা। পৌরসভার ঐতিহাসিক চারু ভবনের সামনে থেকে ওই মিছিলের উদ্বোধন করেন মেয়র হুমায়ুন কবীর রুমান।

মুন্সীগঞ্জ ॥ কালেক্টরেট প্রাঙ্গন থেকে জেলা প্রশাসক সাইফুল হাসান বাদলের নেতৃত্বে বিশাল বিজয় মিছিল বের হয়। পুরনো কাচারী থেকে জেলা আওয়ামী লীগের সভাপতি ও মহিউদ্দিন ও যুবলীগ নেতা ফয়সাল বিপ্লবের নেতৃত্বে বাদ্য-বাজনা নিয়ে জমকালো বিজয় মিছিল গোটা শহর মাতিয়ে তোলে। জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আনিস-উজ-জামান, সিভিল সার্জন শহিদুল ইসলাম, মুক্তিযোদ্ধা জামাল হোসেন, পিপি অ্যাডভোকেট আব্দুল মতিন, আক্তার-উজ-জামান রাজিবসহ বিভিন্ন নেতৃবৃন্দ অংশ নেন।

খুলনা ॥ মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান এমপি’র নেতৃত্বে দলীয় কার্যালয় চত্বর থেকে আওয়ামী লীগ, বিএনপি কার্যালয় চত্বর থেকে মহানগর বিএনপি’র সভাপতি নজরুল ইসলাম মঞ্জুর নেতৃত্বে ২০ দলীয় জোট নগরীতে এবং খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামানের নেতৃত্বে এবং খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ আলমগীরের নেতৃত্বে ক্যাম্পাসে আনন্দ মিছিল বের করা হয়।

ময়মনসিংহ ॥ আওয়ামীলীগ ও বিএনপিসহ স্থানীয় জেলা প্রশাসন ময়মনসিংহ সার্কিট হাউস ময়দান থেকে আনন্দ মিছিল বের করে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

ঝিনাইদহ ॥ পুরাতন ডিসি কোট চত্তর থেকে র‌্যালি বের হয়। এতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেয়।

রাজশাহী ॥ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারের নেতৃত্বে বেলা ১১টার দিকে ছাত্রলীগের উদ্যোগে বিশাল বিজয় মিছিল বের করা হয়। বরেন্দ্র বিশ্ববিদ্যালয় বিজনেস ক্লাবও বিজয় মিছিল করেছে।

নওগাঁ ॥ সর্বস্তরের মানুষ আনন্দ-উল্লাসে মেতে ওঠে। শহরের মুক্তির মোড় কেন্দ্রীয় শহীদ মিনার পাদদেশ থেকে পদযাত্রা বের হয়।

দিনাজপুর ॥ পৃথকভাবে আনন্দ মিছিল করেছে জেলা আওয়ামী লীগ, বিএনপি, ছাত্রদল, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, জেলা ক্রীড়া সংস্থা এবং হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা, কর্মচারী, শিক্ষার্থীরা।

টাঙ্গাইল ॥ টাঙ্গাইল জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত বিজয় মিছিল জেলা ষ্টেডিয়াম থেকে বের হয়ে শহর প্রদক্ষিণ করে। এতে এ হাসান ফিরোজ, মাহমুদ তারেক পুলু, হারুন অর রশীদ প্রমুখ অংশ নেন।

রাঙ্গামাটি ॥ আওয়ামী লীগসহ ১৪ দলের উদ্যোগে শহরে আনন্দ মিছিল বের হয়। রাঙ্গামাটি সাংসদ ঊষাতন তালুকদার, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, সামসুল আরেফিন, সাঈদ তারিকুল হাসান’সহ জেলার বিভিন্ন ক্লাব, সংগঠন ও বিভিন্ন স্তরের জনগণ।

রুবেলের শহরে আনন্দের বন্যা

উচ্ছ্বাস

বাবুল সরদার, বাগেরহাট ॥ বাগেরহাটের ছেলে ক্রিকেটার রুবেলের বাড়িতে আনন্দ-উচ্ছ্বাস আর মিষ্টি বিতরণ চলছে। মঙ্গলবারও দল-মত নির্বিশেষে সকল শ্রেণী-পেশার মানুষের অংশগ্রহণে বিশাল আনন্দ র‌্যালি হয়েছে। এদিন বিকেলে জেলা সদরে মিছিলের নেতৃত্ব দেন জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি জাহাঙ্গীর আলম। রুবেলের পেস এ্যাটাকে ইংল্যান্ডের শেষ উইকেট উপড়ে যাওয়ার সঙ্গে সঙ্গেই বাঁধভাঙা উচ্ছ্বাসে মেতে ওঠে গোটা বাগেরহাট জেলা। জয়ের পর পরই সোমবার বিকেল থেকে উচ্ছ্বাস শুরু হয়। শহরসহ প্রতিটি উপজেলার রাস্তায়-রাস্তায়, পাড়া-মহল্লায় শুরু হয় জয় ধ্বনি। জয়ের মিছিলে শামিল হন নারী-পুরুষ, শিশু-যুবা-বৃদ্ধ সব শ্রেণী ও বয়সের মানুষ। বাগেরহাট পরিণত হয় মিছিলের শহরে। শহরের বিভিন্ন দিক থেকে ঢোল-ডগর ও বাদ্যের তালে তালে খ--খ- মিছিল বের হতে থাকে। বিভিন্ন বয়সের নারী-পুরুষ ও শিশুরা নেচে-গেয়ে জাতীয় পতাকা হাতে নিয়ে রুবেল-রুবেল ও বাংলাদেশ-বাংলাদেশ সেøøাগান দিয়ে শহর মাতিয়ে তোলে। মিষ্টির দোকানিরা তাদের সব মিষ্টি মিছিলকারীদের মাঝে বিলিয়ে দেন। মুহূর্তের মধ্যে শেষ হয়ে যায় শহরের সকল দোকানের মিষ্টি।

বাগেরহাট শহরের বাসাবাটী এলাকায় রুবেলের বাড়িতে আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয়। সেখানে মুহূর্তে শত শত মানুষ জড়ো হয়ে মিষ্টি বিতরণ ও আনন্দ-উল্লাস করতে থাকেন। বাগেরহাট সদর আসনের এমপি মীর শওকাত আলী বাদশা ও জেলা পরিষদের প্রশাসক মুক্তিযোদ্ধা শেখ কামরুজ্জামান টুকু বলেন, গোটা দেশ আজ আনন্দে উল্লসিত-বিশ্বকাপের শেষ আটে পৌঁছানের ঘটনা আজ বাংলাদেশের ইতিহাসে অন্যরকম স্মরণীয় দিন। রুবেল আর বাংলাদেশ মিলে আনন্দে একাকার। আমরাও এর ভাগিদার। রুবেল আমাদের গর্ব। যোগ্যতর দল হিসেবে বাংলাদেশ কোয়ার্টার ফাইনালে উঠেছে।

প্রকাশিত : ১১ মার্চ ২০১৫

১১/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: