কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

সোনাসহ আটক উত্তর কোরীয় কূটনীতিককে বহিষ্কার

প্রকাশিত : ১০ মার্চ ২০১৫, ১২:৩৪ এ. এম.

বিডিনিউজ ॥ শাহজালাল বিমানবন্দরে ২৭ কেজি সোনাসহ আটক উত্তর কোরীয় কূটনীতিক সন ইয়াংকে ৭২ ঘণ্টার মধ্যে বাংলাদেশ ছাড়তে বলেছে সরকার। পররাষ্ট্র মন্ত্রণালয়ের পূর্ব এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় বিভাগের মহাপরিচালক মোঃ জসীম উদ্দিন সোমবার উত্তর কোরিয়ার রাষ্ট্রদূত রি সং হিয়োনকে ডেকে বিষয়টি জানিয়ে দেন। রবিবার রাতেই ওই কূটনীতিক ঢাকা ছেড়েছেন বলে পররাষ্ট্র মন্ত্রণালয়কে জানিয়েছেন রাষ্ট্রদূত রি সং।

বৃহস্পতিবার রাতে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ঢাকায় আসেন উত্তর কোরিয়া দূতাবাসের ফার্স্ট সেক্রেটারি (বাণিজ্য ও অর্থনীতি) সন ইয়াং। কিন্তু তার ব্যাগেজের ক্ষেত্রে কূটনৈতিক পরিচয়ের ঘোষণা না থাকায় তা স্ক্রিনিং করে ২৭ কেজি সোনা খুঁজে পান কাস্টমস কর্মকর্তারা।

এপিবিএনের সুপার তানজিনা আকতার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, সন ইয়াং ব্যাগ স্ক্রিনিংয়ে বাধা দেন এবং নিজের কূটনেতিক পরিচয় দিয়ে দুর্ব্যবহার করতে শুরু করেন। দীর্ঘ সময় বাগ্বিতণ্ডার পর তার কাছ থেকে কালো রঙের ট্রলি ব্যাগটি নিয়ে স্ক্রিনিং করা হয়।

কাস্টমসের যুগ্ম কমিশনার জিয়াউদ্দিন জানান, ব্যাগের ভেতরে ১৭০টি সোনার বার পাওয়া যায়, যার ওজন ১৯ কেজি। এ ছাড়াও বিভিন্ন ধরনের গয়নারূপে আরও আট কেজি সোনা ছিল সেখানে। সব মিলে ২৭ কেজি সোনার বাজারমূল্য আনুমানিক সাড়ে ১৩ কোটি টাকা।

প্রকাশিত : ১০ মার্চ ২০১৫, ১২:৩৪ এ. এম.

১০/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: