রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

টঙ্গীবাড়ীতে সাবেক ইউপি চেয়ারম্যানসহ কারাগারে চার

প্রকাশিত : ১০ মার্চ ২০১৫

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ টঙ্গীবাড়ী উপজেলার যশলং গ্রামবাসীর ওপর নির্বিচারে গুলি করে ১৩ জনকে গুলিবিদ্ধ করার ঘটনায় যশলং ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোখলেছ দেওয়ান ও তার পুত্র সেলিম দেওয়ানসহ চারজনকে জেলহাজতে পাঠিয়েছে আদালত। সোমবার মুন্সীগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নার্গিস ইসলামের আদালত তাদের জামিন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন। আদালত সূত্র জানায়, যশলং গ্রামে রাস্তা নির্মাণকে কেন্দ্র করে সংরক্ষিত মহিলা মেম্বার রিনা এবং গ্রামবাসীর সঙ্গে একই গ্রামের মোখলেছ দেওয়ানের বিরোধ চলে আসছিল। গ্রামবাসী এবং রিনা মেম্বার মোখলেছ দেওয়ানের বাড়ির পাশ দিয়ে রাস্তা নির্মাণের চেষ্টা চালায়। গত ২৩ জানুয়ারি মোখলেছ দেওয়ান নিজ লাইসেন্সকৃত অস্ত্র দিয়ে গুলি ছুড়লে ১৩ জন আহত হয়। এ ঘটনায় গ্রামবাসীর পক্ষে হাবিবুর রহমান খালাসী বাদী হয়ে টঙ্গীবাড়ী থানায় করে। দীর্ঘদিন পলাতক থাকার পর সোমবার মোখলেছ দেওয়ানসহ ৪ জন আদালতে আত্মসমার্পণ।

চট্টগ্রামে পেট্রোলবোমা ছুড়ে পালানোর সময় ২ সন্ত্রাসী আটক

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম নগরীর পাহাড়তলী থানার রেলওয়ে সিগন্যাল কলোনি এলাকায় পেট্রোলবোমা ছুড়ে পলায়নকালে স্থানীয় লোকজনের হাতে ধরা পড়েছে দুই সন্ত্রাসী। জনতা এ দুই জনকে পুলিশে সোপর্দ করে। গত রবিবার রাতে এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, যে দুইজনকে আটক হয়েছে তারা হলো- মোঃ আতিক (১৮) ও মোঃ বাপ্পী (১৬)। এদের মধ্যে প্রথমজনের বাড়ি চাঁদপুর জেলার কচুয়ার বাইসারা গ্রামে। আর দ্বিতীয়জনের বাড়ি কুমিল্লার চান্দিনা থানার কৃষ্ণপুর গ্রামে। রাতে তারা সিগন্যাল ক্রসিং এলাকার বস্তিঘরে পেট্রোলবোমা ছুড়ে আগুন ধরিয়ে দেয়। এ সময় তারা এলাকায় আতঙ্ক সৃষ্টি করতে কয়েকটি ককটেলও ফাটায়। তবে স্থানীয় লোকজন আতঙ্কিত না হয়ে ধাওয়া দিয়ে সন্ত্রাসীদের মধ্য থেকে দুইজনকে ধরে পুলিশে সোপর্দ করে।

বিএনপি-জামায়াতের ১৩ কর্মী গ্রেফতার

সন্ত্রাস ও নাশকতাবিরোধী অভিযানে চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় অভিযান চালিয়ে বিএনপি-জামায়াতের ১৩ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার রাতভর অভিযানে তাদের আটক করা হয়। পুলিশ জানায়, গ্রেফতার ১৩ জনের মধ্যে ৪ জন বিএনপির, ৬ জন জামায়াতে ইসলামীর ও ৩ জন ছাত্রশিবিরের রাজনীতির সংশ্লিষ্ট। তাদের বিরুদ্ধে বিভিন্ন সময়ে নাশকতা, সহিংসতা ও সন্ত্রাসের অভিযোগ রয়েছে। নাশকতা ও নৈরাজ্য এড়াতে পুলিশের এ অভিযান অব্যাহত থাকবে।

প্রতিবাদ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ ‘চট্টগ্রাম বন্দরের বিরুদ্ধে ব্যাপক দুর্নীতির অভিযোগ’ শিরোনামে গত ২৪ জানুয়ারি দৈনিক জনকণ্ঠে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ (চবক)। চবক সচিব মোঃ ওমর ফারুক স্বাক্ষরিত এই প্রতিবাদলিপিতে সংবাদটি অসত্য, ভিত্তিহীন ও মানহানিকর হিসেবে উল্লেখ করা হয়। বন্দরের স্থিতিশীলতা ও অব্যাহত প্রবৃদ্ধি বাধাগ্রস্ত করতে বিশেষ কোন মহলের প্ররোচনায় প্রতিবেদনটি প্রকাশিত হয় বলেও অভিযোগ আনা হয়।

প্রকাশিত : ১০ মার্চ ২০১৫

১০/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: