মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বেগম জিয়ার অফিস থেকে বের করা হলো ৮ বস্তা আবর্জনা

প্রকাশিত : ১০ মার্চ ২০১৫
  • তালিকাও করেছে পুলিশ

স্টাফ রিপোর্টার ॥ বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয় থেকে এবার বের করা হলো ৮ বস্তা আবর্জনা। সোমবার দুপুরে সিটি করপোরেশনের পরিচ্ছন্ন কর্মীরা কার্যালয়ের ভেতর থেকে বস্তাভরে এসব আবর্জনা বের করে আনেন। আবর্জনার মধ্যে রয়েছে প্লাস্টিকের খালি পানির বোতাল, পরিত্যক্ত খাবারের পাত্র, মশক নিধনের ব্যবহৃত ক্যান, ভাঙ্গা চেয়ার, কাগজপত্র, ফুলের টব, শুকিয়ে যাওয়া ফুলগাছসহ অন্যান্য আবর্জনা।

এদিকে বিএনপি কার্যালয় থেকে বের করে আনা আবর্জনার একটি তালিকাও করেছে গুলশান থানা পুলিশ। পরিচ্ছন্ন কর্মীরা দুপুরের দিকে বর্জ্য বের করে আনার পর গুলশান থানার পক্ষ থেকে এসব আবর্জনার পরীক্ষা-নিরীক্ষা করে। কি কি বর্জ্য কার্যালয় থেকে বের করে আনা হয়েছে তারও তালিকা করা হয়। কার্যালয়ের বাইরে বস্তাবন্দী এসব খালি বোতল ও আবর্জনা তল্লাশির সময় গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

বিএনপির কার্যালয়ে আবর্জনার তালিকা করা প্রসঙ্গে গুলশান থানার পক্ষ থেকে বলা হয়েছে আদালতে বিএনপির কার্যালয় তল্লাশি করতে নির্দেশ দিয়েছে। সেখানে কোন বিস্ফোরক আছে কিনা তা খতিয়ে দেখার নির্দেশ আদালতের রায়ে রয়েছে। এ কারণেই মূলত কার্যালয় থেকে বের করে আনা আবর্জনার তালিকা করা হয়েছে। আবর্জনা পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। তবে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ বিষয়ে কোন মন্তব্য করতে রাজি হননি।

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার প্রেস উইংয়ের কর্মকর্তা শায়রুল কবির খান বলেন, দীর্ঘদিন কার্যালয় ঘিরে রাখায় নিয়মিত ময়লা আবর্জনা পরিষ্কার করা হয় না। এ কারণে সিটি করপোরেশনের পরিচ্ছন্নকর্মীদের ডেকে এনে এ সব ময়লা পরিষ্কার করানো হয়।

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ২ মাসের বেশি সময় ধরে তার গুলশান কার্যালয়ে অবস্থান করছেন। গুলশান কার্যালয়ে অবস্থান করেই ৬ জানুয়ারি থেকে দেশব্যাপী লাগাতার অবরোধের ডাক দিয়েছে। অবরোধ কার্যকর না হওয়ার পরও এর সঙ্গে এখন হরতাল যোগ করেছেন। এ সময়ের মধ্যে খালেদা জিয়া একবারের জন্য কার্যালয়ের বাইরে বের হননি। এমনি তার ছোট ছেলে কোকোর মৃত্যুতেও তিনি কর্যালয় থেকে বের হননি। তাঁর বিরুদ্ধে দায়ের করা দুর্নীতি মামলায় হাজিরাও দেননি। ফলে আদালত তাঁর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেছে। বেগম জিয়ার সঙ্গে তার নিরাপত্তা কর্মী, দলের কেন্দ্রীয় কয়েকজন নেতা ও প্রেস উইংয়ের সদস্যসহ প্রায় ৬০ জন বেগম জিয়ার সঙ্গে তার কার্যালয়ে অবস্থান করছেন। জানা গেছে তাদের জন্য প্রতিদিন খাবার ও পানির বোতাল বাইরে থেকে ভেতরে নেয়া হয়। এগুলোর ব্যবহার শেষে কার্যালয়ের ভেতর জমিয়ে রাখা হয়েছিল। অবশেষে সিটি করপোরেশনের পরিচ্ছন্ন কর্মীদের ডেকে এনে সোমবার ৮ বস্তা আবর্জনা কার্যালয় থেকে বের করে আনা হয়।

প্রকাশিত : ১০ মার্চ ২০১৫

১০/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: