আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

খুলনায় কাল থেকে ২৪ ঘন্টার হরতাল

প্রকাশিত : ৯ মার্চ ২০১৫, ০২:৫৯ পি. এম.
  • রংপুরে পুলিশের সাথে সংঘর্ষে শিবির নেতা নিহত

জনকণ্ঠ রিপোর্ট ॥ হত্যাসহ বিভিন্ন মামলায় অভিযুক্ত রংপুরের মিঠাপুকুর উপজেলা ছত্রিশিবিরের সাবেক সভাপতি নাজমুল হুদা লাবলু (২৮) পুলিশের সঙ্গে সংঘর্ষে নিহত হয়েছেন। রংপুর গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শরীফুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, রবিবার রাত সাড়ে ৩টার দিকে মিঠাপুকুরের বলদিপুকুর এলাকায় গাছ কেটে সড়ক অবরোধ করার সময় অবরোধকারীদের সঙ্গে সংঘর্ষ হয় পুলিশের। এ সময় পুলিশের গাড়ি লক্ষ্য করে কয়েকটি পেট্রোল বোমা ও ককটেল নিক্ষেপ করে অবরোধকারীরা। পুলিশ আত্মরক্ষার্থে গুলি ছুড়লে দুষ্কৃতিকারীরা পালিয়ে যায়। পুলিশ এ ঘটনায় গুলিবিদ্ধ লাবলুকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে ৪টি পেট্রোল বোমা, একটি ককটেল, ৪টি ধারালো অস্ত্র এবং একটি গাছ কাটা করাত উদ্ধার করেছে বলে জানান তিনি। নিহত লাবলু গত ১৪ ফেব্রুয়ারি রংপুর-ঢাকা মহাসড়কে বাসে পেট্রোল বোমা হামলা মামলার এক নম্বর আসামি। ওই পেট্রোল বোমা হামলায় ৬ জন নিহত হন বলেও জানান ওসি।

খুলনা মহানগর যুবদল সভাপতি শফিকুল আলম তুহিনসহ ২০ দলের ৭ নেতাকে আটক করেছে পুলিশ। এর প্রতিবাদে মঙ্গলবার ভোর ৬টা থেকে বুধবার ভোর ৬টা পর্যন্ত খুলনা জেলা ও মহানগরে ২৪ ঘণ্টা হরতাল ডেকেছে খুলনা ২০ দলীয় জোট। খুলনা মহানগর বিএনপি সভাপতি ও ২০ দলের সমন্বয়ক নজরুল ইসলাম মঞ্জু সোমবার দুপুরে এ হরতালের ডাক দেন।

জামালপুরের মাদারগঞ্জ উপজেলা ছাত্রদলের সভাপতি মোকলেসুর রহমানের (৩২) বাড়ি থেকে দু’টি পাইপগান ও পাঁচ রাউন্ড তাজা গুলি উদ্ধার করেছে পুলিশ। সোমবার সকাল সাড়ে ১০টার দিকে অস্ত্রগুলো উদ্ধার করা হয়।

যশোরের আট উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে বিএনপি-জামায়াতের চার কর্মীসহ ৪৭ জনকে গ্রেফতার করেছে পুলিশ। রবিববার রাত থেকে সোমবার ভোর পর্যন্ত এ অভিযান চলে। গ্রেফতারকৃতরা বিভিন্ন মামলার আসামি বলে জানা গেছে।

প্রকাশিত : ৯ মার্চ ২০১৫, ০২:৫৯ পি. এম.

০৯/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: