আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ভূমি অফিসে আগুন আত্মঘাতী কাজ ॥ ভূমিমন্ত্রী

প্রকাশিত : ৯ মার্চ ২০১৫

বিশেষ প্রতিনিধি ॥ দেশের বিভিন্ন স্থানে ভূমি অফিসে আগুন দেয়ার ঘটনাকে ‘আত্মঘাতী’ উল্লেখ করে ভূমিমন্ত্রী শামসুর রহমান বলেছেন, দেশের মানুষ ও মাটি রক্ষায় আগুন দেয়া সন্ত্রাসীদের নিশ্চিহ্ন করতে হবে। রবিবার সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এ কথা বলেন।

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের অবরোধ ও হরতাল কর্মসূচীর মধ্যে কিছু দিন ধরে ভূমি অফিসগুলোতে আগুন দিয়ে দলিলপত্র পুড়িয়ে দেয়ার ঘটনা ঘটছে।

ভূমিমন্ত্রী বলেন, ‘ভূমি অফিসে গরিবদের জমির দলিল আছে, ধনীদের জমির দলিল আছে, যারা পোড়াচ্ছে তাদেরও জমির হিসাব আছে। যারা ভূমি অফিসে আগুন দিয়েছে তারা আত্মঘাতী কাজ করেছে। এটা কোন রাজনৈতিক অভিধায় পড়ে না।’

তিনি বলেন, মীর জাফর, খন্দকার মোশতাক, গোলাম আযম ও জিয়াউর রহমানÑ এই চার জাতীয় বেঈমান হচ্ছে মাটি ও মানুষের শত্রু। এই চার ব্যক্তির চেলা খালেদা জিয়ার নেতৃত্বে মাটি ও মানুষের মহাসর্বনাশে লিপ্ত হয়েছে’ বলেন ভূমিমন্ত্রী।

শামসুর রহমান শরীফ বলেন, ‘মানুষের জীবন হচ্ছে সবচেয়ে বড় জিনিস, আর জীবনের স্থিতি ভূমির ওপর। আর এ দুটি জিনিসের ওপর আঘাত হানা হচ্ছে। এর চেয়ে বড় মানবতাবিরোধী কাজ আর কি হতে পারে।’

বিভিন্ন স্থানে ভূমি অফিসে আগুন দেয়ার ঘটনা বৃদ্ধি পাওয়ায় এ বিষয়ে ব্যবস্থা নিতে জেলা প্রশাসক (ডিসি) ও পুলিশ সুপারদের (এসপি) কাছে চিঠি পাঠানো হয়েছে বলেও জানান ভূমিমন্ত্রী।

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট ২ মাসেরও বেশি সময় ধরে লাগাতার অবরোধের মধ্যে সরকারী ছুটির দিন ছাড়া হরতাল পালন করে আসছে। কর্মসূচীর শুরু থেকেই যানবাহনে পেট্রোলবোমা নিক্ষেপ ও আগুন দেয়া হচ্ছে। নাশকতায় এ পর্যন্ত শতাধিক মানুষ প্রাণ হারিয়েছেন।

এ ছাড়া গত কয়েকদিনে মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার ষোলঘর ভূমি অফিস, লক্ষ্মীপুর সদর উপজেলা বশিকপুর ইউনিয়নের পোদ্দার বাজারের ইউপি ভূমি অফিস, টাঙ্গাইল সদর উপজেলার গালা ইউনিয়ন ভূমি অফিস, নোয়াখালী সদর উপজেলা ভূমি অফিসসহ বিভিন্ন স্থানের ভূমি অফিসে আগুন দেয়া হয়েছে।

প্রকাশিত : ৯ মার্চ ২০১৫

০৯/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: