রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

সংক্ষিপ্ত সংবাদ

প্রকাশিত : ৯ মার্চ ২০১৫
  • মুন্সীগঞ্জে ইউনিয়ন ভূমি অফিসে অগ্নিসংযোগ

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ শ্রীনগর উপজেলার ষোলঘর ইউনিয়ন ভূমি অফিসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। শনিবার গভীর রাতের এই আগুনে কার্যালয়ের দরজা জানালা আংশিক পুড়লেও মূল্যবান দলিলপত্র অক্ষত রয়েছে। শ্রীনগর থানার ওসি শেখ মাহবুবুর রহমান জানান, গভীর রাতে কে বা কারা আগুন দিয়েছে। তবে তাদের গ্রেফতারের চেষ্টা চলছে।

বিএসএমএমইউ-এ নার্সিং স্টুডেন্টস হোস্টেলের

উদ্বোধন

রবিবার বেলা ১১টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)’র উত্তর দিকে পরীবাগ এলাকায় নার্সিং স্টুডেন্টস হোস্টেলের উদ্বোধন করা হয় ও বিএসসি নার্সিং কোর্সের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন ব্যাংক এশিয়া লি.’র চেয়ারম্যান এ. রউফ চৌধুরী। সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডাঃ প্রাণ গোপাল দত্ত। উপস্থিত ছিলেন উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মোহাম্মদ সহিদুল্লা, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মোঃ রুহুল আমিন মিয়া, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক মোঃ শহীদুল্লাহ সিকদার প্রমুখ।-বিজ্ঞপ্তি

ঠাকুরগাঁওয়ে ধর্ষণের দায়ে একজনের যাবজ্জীবন

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ৮ মার্চ ॥ ঠাকুরগাঁওয়ে ধর্ষণের দায়ে সবেজ আলী নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। পাশাপাশি তাকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রবিবার দুপুরে ঠাকুরগাঁও নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আব্দুল মতিন এ রায় দেন।

জানা যায়, সদর উপজেলার শাসলাপিয়ালা গ্রামের মরিয়ম বেগমের স্বামীর মৃত্যুর পর থেকে তার চাচা শ্বশুর সবেজ আলী বিভিন্ন সময় কুপ্রস্তাব দিয়ে আসছিল। সে ২০০৫ সালের ১৬ মে গভীর রাতে ঘরে ঢুকে মরিয়মকে ধর্ষণ করে। এ ঘটনায় সবেজ আলীসহ ৩ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়। অভিযোগ প্রমাণিত হওয়ায় সবেজ আলীকে এ দণ্ডাদেশ দেয় আদালত।

মধুমতি ব্যাংকে আন্তর্জাতিক নারী দিবস

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে মধুমতি ব্যাংক লিমিটেডের প্রধান কার্যালয়ে রবিবার বিশেষ অনুষ্ঠান পালিত হয়। ব্যাংকের নারী কর্মকর্তাদের অংশগ্রহণে আয়োজিত অনুষ্ঠানে ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও মিজানুর রহমান ও অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক সফিউল আজমসহ উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।-বিজ্ঞপ্তি

পেট্রোলবোমা হামলা বরিশালে ৪৫ বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ নগরীর রুপাতলীতে ট্রাকে পেট্রোলবোমা নিক্ষেপ ও চালক দগ্ধ হওয়ার ঘটনায় সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলর ও বিএনপির ২০ নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ২৫ জনকে আসামি করে মামলা দায়ের করেছে কোতোয়ালি মডেল থানা পুলিশ। থানার এসআই মোঃ রেহান বাদী হয়ে শনিবার রাতে এ মামলা দায়ের করেন। মামলায় সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলর ও মহানগর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন সিকদারসহ ২০ জনের নাম উল্লেখ করা হয়েছে।

আ’লীগ নেত্রীর বাসায় ডাকাতি

হিজলা উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক নাজমা বেগমের বাসায় ডাকাতি হয়েছে। শনিবার রাত আড়াইটার দিকে ডাকাতরা বাসার পিছনের দরজা ভেঙ্গে মালামাল লুট করে নেয়।

স্কাউট বিষয়ক কর্মশালা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জে প্রাথমিক শিক্ষা অফিসার ও প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের স্কাউট বিষয়ক কর্মশালা হয়েছে। জেলা শিল্পকলা একাডেমির সেমিনার কক্ষে রবিবার সকালে এই কর্মশালা উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ সাইফুল হাসান বাদল। জেলা স্কাউট কমিশনার রফিকুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন সিভিল সার্জন শহিদুল ইসলাম, অধ্যক্ষ মেজর রেজাউল করিম, এডিসি মোঃ ফজলে আজিম, শাকিলা ইয়াসমিন, এ্যাডভোকেট মুজিবুর রহমান শেখ প্রমুখ। এতে ৫২ জন প্রশিক্ষণ গ্রহণ করেন।

ঝালকাঠিতে চার জয়ীতাকে সংবর্ধনা

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি, ৮ মার্চ ॥ ব্র্যাক কার্যালয়ে জয়ীতাদের সংবর্ধনা প্রদান করা হয়েছে। রবিবার বেলা সাড়ে ১২টায় ব্র্যাক কর্মকর্তা মলি বেগমের সভাপতিত্বে নারী নেত্রী ও উপজেলা ভাইস চেয়ারম্যান ইসরাত জাহান সোনালী প্রধান অতিথি ও জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা জাকির হোসেন বিশেষ অতিথি ছিলেন। জয়ীতাদের উত্তরীয় পরিয়ে সংবর্ধনা প্রদান করা হয়েছে। এ সময় জয়ীতা নুরজাহান বেগম ও মাতোয়ারা বেগম বক্তব্য রাখেন। মাতোয়ারা বেগম, নুরজাহান বেগম, মাহমুদা বেগম ও নাজু বেগম এই ৪ জয়ীতাকে সংবর্ধনা দেয়া হয়েছে।

জেলা পরিষদে দুটি ককটেল নিক্ষেপ

রবিবার দুপুরে রংপুর জেলা পরিষদে পর পর দুটি শক্তিশালী ককটেল নিক্ষেপ করেছে দুর্বৃত্তরা। বেলা আনুমানিক ২টায় জেলা পরিষদ সংলগ্ন লক্ষী সিনেমা হলের সড়ক দিয়ে ককটেল দুটো জেলা পরিষদের কার্যালয় লক্ষ্য করে নিক্ষেপ করে পালিয়ে যায় দুর্বৃত্তরা। এতে কেউ হতাহত কিংবা কোন ক্ষয়ক্ষতি না হয়নি। জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা জয়ন্ত সিকদার ঘটনার সতত্যা স্বীকার করে বলেন, আতঙ্ক সৃষ্টির জন্য কেউ এ কাজ করে থাকতে পারে।

হরতাল নৈরাজ্যের

প্রতিবাদে মিছিল

মানববন্ধন

জনকণ্ঠ ডেস্ক ॥ হরতাল, নৈরাজ্য ও হত্যার প্রতিবাদে মিছিল মানববন্ধন হয়েছে খুলনা, কুড়িগ্রাম ও নীলফামারীতে। খবর স্টাফ রিপোর্টারদের।

খুলনা ॥ হরতালের বিরুদ্ধে রবিবার খুলনায় বিক্ষোভ মিছিল করেছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। দুপুর ১২টার দিকে মহানগরীর রয়েল মোড় থেকে মিছিল শুরু হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

কুড়িগ্রাম ॥ বিএনপি-জামায়াত জোটের অবৈধ হরতাল-অবরোধের প্রতিবাদে কুড়িগ্রামে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জেলা আওয়ামী লীগ। রবিবার সকালে শাপলা মোড়ের দলীয় কার্যালয় থেকে একটি বিশাল মিছিল শহর প্রদক্ষিণ শেষে কলেজ মোড়ে গিয়ে সমাবেশে মিলিত হয়।

নীলফামারী ॥ জামায়াত-শিবিরের রাজনীতি বন্ধের দাবি এবং সহিংসতা দূর করে শান্তির পক্ষে নীলফামারীতে মিছিল করেছে জেলা সিপিবি।

কাজের ছেলে

নিখোঁজ

সাইফুল নামের ১২ বছরের একটি কাজের ছেলেকে খুঁজে পাওয়া যাচ্ছে না। গত ৭ ডিসেম্বর রাজধানী কাঁঠালবাগানের একটি বাসা থেকে কাউকে কিছু না বলে চলে যায় ছেলেটি। অনেক খোঁজাখুঁজির পরও তার সন্ধান পাওয়া যায়নি। এ বিষয়ে ঐদিনই কলাবাগান থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে। (নম্বর-২৪২)। সন্ধান প্রার্থী : মোঃ আবুল কালাম আজাদ, স্টাফ রিপোর্টার, এটিএন নিউজ। মোবাইল : ০১৯১১-৭৫৯১৩৯। -বিজ্ঞপ্তি

প্রকাশিত : ৯ মার্চ ২০১৫

০৯/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: