মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

নারায়ণগঞ্জে আ’লীগের দুই গ্রুপে সংঘর্ষ ॥ ছয় বাড়িতে হামলা, লুট

প্রকাশিত : ৯ মার্চ ২০১৫

আড়াইহাজার উপজেলার কাকাইলমোড়া গ্রামে ওরশে গানের আসর আয়োজনকে কেন্দ্র করে আওয়ামী লীগের দু’গ্রুপের রক্তক্ষয়ী সংঘর্ষে এক পুলিশ সদস্যসহ ৩০ জন আহত হয়েছে। ৬ বাড়িতে হামলা, ভাংচুর, অগ্নিসংযোগ ও লুটপাট করেছে প্রতিপক্ষের লোকজন। এ সময় নগদ ১১ লাখ টাকা, ৪৫ হাজার গজ কাপড়, ৫টি গরু ও ৪টি ছাগলসহ কোটি টাকার মালামাল লুটের অভিযোগ উঠেছে। জানা গেছে, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কাকাইলমোড়া গ্রামের আওয়ামী লীগ নেতা ও পাওয়ারলুম কারখানার মালিক শাহজাহানের লোকজনের সঙ্গে আবেদ আলী গ্রুপের আগে থেকেই বিরোধ রয়েছে। কিছুদিন আগে বিএনপি থেকে আওয়ামী লীগে যোগ দেয় আবেদ আলী। শনিবার রাতে ওই গ্রামের পীর রশিদ কারীর ওরশে গানের আসরের আয়োজন করে আবেদ আলী গ্রুপ। শাহজাহানের লোকজন তার বিরোধিতা করে। রাত ১২টায় এ নিয়ে প্রথমে আবেদ আলী গ্রুপের মনিরের সঙ্গে শাহজাহান গ্রুপের মোস্তফার বাগ্বিত-া হয়। এই বিত-াকে কেন্দ্র করে সাখাওয়াত হোসেন নামে শাহজাহান গ্রুপের একজনের পেটে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে মনির। তার পেটের নাড়ি-ভুঁড়ি বেরিয়ে যায়। আশঙ্কাজনক অবস্থায় তাকে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়। এ ঘটনাকে কেন্দ্র করে টেঁটা, জুইত্যা, দা, লাঠিসোঠা নিয়ে এক পক্ষ অন্য পক্ষের ওপর ঝাঁপিয়ে পড়ে। পুরো এলাকা পরিণত হয় রণক্ষেত্রে। সংঘর্ষে আড়াইহাজার থানার এএসআই মাসুদসহ ৩০ জন আহত হয়। আহতদের মধ্যে মোয়াজ্জেম (২২), মোতালেব (২৪), শাহপরাণ (১৮), শাহজালাল (২৪), হারুন (২২), শাহ আলম (১৪), শাহীনূর আক্তার (২৮ লোকমানকে (৪৬) ঢাকা ও নারায়ণগঞ্জের বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। সংঘর্ষের একপর্যায়ে আবেদালির বাড়িতে ইটপাটকেল নিক্ষেপ করা হয়। এর জের ধরে শাহজাহান, তার সমর্থক মতিন, ইয়ানুস, হোসেন, ডালিম ও আলমাসের বাড়িতে হামলা চালিয়ে ৭টি ঘরে আগুন ধরিয়ে দেয়া হয়।

এই ৬ বাড়ির লোকজন অভিযোগ করেছে, এ সময় হামলাকারীরা শাহজাহানের বাড়ি থেকে নগদ ১১ লাখ টাকা, ৪৫ হাজার গজ কাপড় এবং অন্যান্য বাড়ি থেকে ৫টি গরু ৪টি ছাগল, আসবাবপত্র, স্বর্ণালঙ্কারসহ কোটি টাকার মালামাল লুট করে নিয়ে গেছে।

পুলিশ সংঘর্ষের পর মনিরের বাড়িতে অভিযান চালিয়ে ৩টি টেঁটা উদ্ধার করেছে। এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। পুলিশ মোতায়েন রয়েছে।

প্রকাশিত : ৯ মার্চ ২০১৫

০৯/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: