মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

নারী দিবসের অনুষ্ঠানে স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী

প্রকাশিত : ৮ মার্চ ২০১৫
নারী দিবসের অনুষ্ঠানে স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী

সংস্কৃতি ডেস্ক ॥ নারী দিবস উপলক্ষে আজ এটিএন বাংলায় রাত ৯-১৫ মিনিট প্রচার হবে বিশেষ অনুষ্ঠান ‘অপরাজিতা’। অনুষ্ঠানে আজকের অতিথি জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমীন চৌধুরী। অনুষ্ঠানটির পরিকল্পনা ও সঞ্চালনা করবেন রুকসানা কবীর কাকলী। পরিচালনায় মুকাদ্দেম বাবু ।

হলিক্রসের ছোট্ট মেয়েটি যখন এসএসসিতে মেধা তালিকায় প্রথম হয়ে সবাইকে তাক লাগিয়ে দিয়েছিল, তখন কেউ বুঝতে পেরেছিল স্বপ্ন তাকে কোথায় নিয়ে যাবে। যিনি ছোটবেলা থেকে একে একে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় জয় করে ভিনদেশীদেরকেও মুগ্ধ করেছেন তাঁর মেধা আর কর্মশক্তির মাধ্যমে। বিশ্ব জয় করা আমাদের জাতীয় সংসদের প্রথম মহিলা স্পীকার ড. শিরিন শারমিন চৌধুরীকে নিয়েই নির্মিত হয়েছে অপরাজিতা অনুষ্ঠানটি। উপস্থাপিকার সঙ্গে আলাপচারিতায় তিনি বলেছেন তাঁর ছোটবেলা, বেড়ে ওঠা, শিক্ষা জীবন, পরিবারিক জীবন, রাজনৈতিক মতাদর্শ এবং ভবিষ্যত ভাবনার কথা। সাফল্যের শীর্ষে আরহণকারী এই আলোকিত নারীর আলাপচারিতায় অনুপ্রাণিত হবেন এই প্রজন্মের নারীরা, নতুন উদ্যমে হাঁটবে স্বপ্নপুরণের পথে এ কথা আর বলার অপেক্ষা রাখে না।

প্রসঙ্গত, সারাবিশ্বে ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়। অন্তত একটা দিন গোটা বিশ্ব আলাদা করে মনে করে নারীরাই এই জগতের শক্তি আর প্রেরণার উৎস। নারীরাও অন্ধকারে আলো ছড়ায়, পথ দেখায়, আলোকিত করে প্রজন্ম থেকে প্রজন্ম। যে নারী গর্ভধারিনী, যে নারী মায়াময়, যে নারীর জন্য যুগ যুগ ধরে বহমান আমাদের এই মানব সভ্যতা। আজ এই একবিংশ শতাব্দীতে নারীরা স্বমহিমায় উজ্জ্বল। এমনি এক আলোকিত নারীকে নিয়ে নির্মাণ করা হয়েছে এটিএন বাংলার নারী দিবসের বিশেষ অনুষ্ঠান ‘অপরাজিতা’।

প্রকাশিত : ৮ মার্চ ২০১৫

০৮/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: