আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

তিন জেলায় ১৮ দোকান, চার বাড়ি পুড়ে ছাই

প্রকাশিত : ৮ মার্চ ২০১৫

জনকণ্ঠ ডেস্ক ॥ যশোরে কালেক্টরেট মসজিদ মার্কেটে ১৮ দোকান, নওগাঁ ও মাগুরায় চার বাড়ি পুড়ে ছাই হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

যশোর ॥ যশোরের বৃহত্তম তৈরি পোশাকের বাজার কালেক্টরেট মসজিদ মার্কেটে শুক্রবার মধ্যরাতে ভয়াবহ আগুনে ব্যাপক ক্ষতি হয়েছে। আগুনে মার্কেটের ১৮টি দোকান ভস্মীভূত হয়েছে। ক্ষতির পরিমাণ দাঁড়িয়েছে প্রায় ১০ কোটি টাকা।

নওগাঁ ॥ শুক্রবার রাতে নওগাঁর মান্দায় অগ্নিকা-ে দুটি বসতবাড়ি ভস্মীভূত হয়েছে। ওইদিন রাত ৮টার দিকে উপজেলার কাঁশোপাড়া ইউনিয়নের নাপিতপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। এতে ৪ লক্ষাধিক টাকার মালামার পুড়ে গেছে।

জানা গেছে, শুক্রবার রাতে গ্রামের হবিবর রহমানের বাড়িতে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকা-ের সূত্রপাত। পরে তা প্রতিবেশী সামসুদ্দীনের বাড়িতে ছড়িয়ে পড়ে। সংবাদ পেয়ে নওগাঁ ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহায়তায় ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে একটি গরু, হাঁস-মুরগি, ধান-চালসহ আসবাবপত্র পুড়ে যায়।

মাগুরা ॥ মহম্মদপুরের যশপুর গ্রামে আগুনে পুড়ে দুটি বাড়ি ছাই হয়েছে। ক্ষতির পরিমাণ প্রায় ৫ লাখ টাকা।

জানা গেছে, শুক্রবার রাতে মহম্মদপুরের যশপুর গ্রামে রান্নাঘরের চুলা থেকে অগ্নিকা-ের সূত্রপাত এবং তা দ্রুত ছড়িয়ে পড়ে দুটি বাড়ির ৪টি ঘর পুড়ে ছাই হয়।

ব্রাহ্মণবাড়িয়ায় ছুরিকাঘাতে প্রাণের কর্মচারী নিহত

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া ॥ শনিবার ব্রাহ্মণবাড়িয়া শহরের কাজীপাড়া পিটিআই স্কুল মোড়ে দিনদুপুরে ছিনতাইকারীর ছুরিকাঘাতে প্রাণ কোম্পানির এক মার্চেন্ডাইজার নিহত হয়েছে। তার নাম ছফির উদ্দিন ভূঁইয়া (২৮)। সে ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জ উপজেলার সাহেব নগর গ্রামের আব্দুস সালাম মিয়ার পুত্র। পুলিশ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে ২ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে।

গাইবান্ধায় দেড় হাজার টেলিফোন ১৭ দিন বিকল

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ৭ মার্চ ॥ জেলা শহরের বিটিসিএলের ডিজিটাল এক্সচেঞ্জটি কম্পিউটারের হার্ডডিক্স পুনরায় তৃতীয় দফায় পুনরায় অকেজো হওয়ায় একটানা ১৭ দিন থেকে ওই এক্সেচেঞ্জের আওতাধীন জেলার সকল টেলিফোন, ফ্যাক্স ও ইন্টারনেট সংযোগ বন্ধ রয়েছে। এতে জেলার ১ হাজার ৪শ’ ২৫টি ল্যান্ডফোন গত ১৯ ফেব্রুয়ারি থেকে বন্ধ থাকায় গ্রাহকরা চরম বিপাকে পড়েছে। সরকারী- বেসরকারী অফিস থেকে শুরু করে জরুরী সেবাদানকারী প্রতিষ্ঠান পর্যন্ত সকলের ফোন, ফ্যাক্স ও ই-মেইল কার্যক্রম ব্যাহত হচ্ছে। কবে নাগাদ একচেঞ্জ ঠিক হবে তা নিশ্চিত করে বলতে পারছে না বিটিসিএল কর্তৃপক্ষ। এক্সচেঞ্জের প্রতিষ্ঠাতা চায়না কোম্পানি কর্তৃক তাদের দেশ থেকে আমদানিকৃত নতুন হার্ডডিক্স না লাগানো পর্যন্ত এই এক্সচেঞ্জের আওতাধীন টেলিফোনগুলো সচল হওয়ার সম্ভাবনা নাই বলে গাইবান্ধা বিটিসিএল কার্যালয় সূত্রে জানা গেছে।

সাতক্ষীরায় ২৪০ লিটার ফরমালিনসহ আটক তিন

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ সাতক্ষীরায় অবৈধ ফরমালিন সরবরাহকারী চক্রের ৩ সদস্য আটক হয়েছে। ভারত থেকে অবৈধভাবে নিয়ে আসা থেকে ২শ’ ৪০ লিটার ফরমালিনসহ এদের আটক করেছে সাতক্ষীরা সদর থানা পুলিশ। শনিবার বেলা ১১টার দিকে শহরের সোনারগাঁও হ্যাচারির অফিস থেকে এই ফরমালিনসহ তিনজনকে আটক করা হয়। আটককৃতরা হলো, মুন্সীগঞ্জ জেলার গাজীরপাটনি গামের তোজাম্মেল মৃধার ছেলে ইবলু মৃধা (৪৫), ঢাকার মোহাম্মদপুর এলাকার আতাউল হকের ছেলে নাঈম সরদার (২৯) ও বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার হালিয়াঘাট গ্রামের আজিজ জোয়ার্দ্দারের ছেলে গোলাম ফারুক (৫১)। আটককৃতরা সারা দেশে ফরমালিন সরবরাহকারী চক্রের সঙ্গে জড়িত বলে বলে পুলিশ জানায়। ভারত থেকে তারা ফরমালিন এনে সাতক্ষীরাসহ দেশের বিভিন্ন জেলায় সরবরাহ করে থাকে। সাতক্ষীরা শহরের বড়বাজার, মিলবাজার, ইটাগাছা বাজার, বউবাজারসহ বিভিন্ন হাটবাজারের সবজি ও মাছ বিক্রেতারা এই ফরমালিন প্রয়োগ করে তাদের সবজি ও মাছ টাটকা রেখে বিক্রি করে বলে অভিযোগ রয়েছে।

প্রকাশিত : ৮ মার্চ ২০১৫

০৮/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: