কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

নিয়ন্ত্রণ হারিয়ে বাস আইল্যান্ডে ॥ এক যাত্রী নিহত, আহত ১০

প্রকাশিত : ৭ মার্চ ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর বিমানবন্দর এলাকায় একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে আইল্যান্ডের সঙ্গে ধাক্কা খাওয়ায় এক বাস যাত্রী নিহত হয়েছেন। এ সময় আরও দশ যাত্রী আহত হয়েছেন। এদিকে একই এলাকার রেল ক্রসিংয়ে চলন্ত ট্রেনের ছাদ থেকে পড়ে এক কিশোরের মৃত্যু হয়েছে। শুক্রবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এসব তথ্য জানা গেছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার সকালে বিমানবন্দর এলাকার কাওলা ফুটওভার ব্রিজের পাশে ছালছাবিল পরিবহন নামের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে আইল্যান্ডের সঙ্গে ধাক্কা খায়। এ সময় বাসটি উল্টে একজন বাসযাত্রী নিহত হন। এতে ১০ জন আহত হন। পরে তাদের আহত অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এরা হচ্ছে, জয়নাব বেগম (২০) তার স্বামী ইসমাইল হোসেন (৩০) তাদের মেয়ে ইশরাত জাহান (৫), রিনা আক্তার (২০), লুৎফর রহমান শামীম (৩৯), মিজানুর রহমান (৫০) ও রাহাতুন বিবি (৫০) আর রাহাতুনের দুই নাতনি সিয়াম (৯) ও সায়মা (৩)। এদের মধ্যে লুৎফর রহমান শামীম ও রিমা আক্তারের অবস্থা গুরুতর। বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সফিকুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে জানান, বেলা ১১টার দিকে ছালছাবিল নামের পরিবহনটি নিয়ন্ত্রণ হারিয়ে আইল্যান্ডের সঙ্গে ধাক্কা খায়। এ সময় বাসটি উল্টে গেলে একজন বাসযাত্রী নিহত হন। তবে তার নাম পরিচয় পাওয়া যায়নি। এতে আরও ১০ যাত্রী আহত হয়। তাদের ঢামেক হাসপাতাল ও কুর্মিটোলা হাসপাতালে ভর্তি করা হয়। আহত বাসযাত্রী সাইদুল ইসলাম (২৩) জানান, বাসটি টঙ্গি থেকে ঢাকায় আসছিল। এ সময় বিমানবন্দর কাওলা এলাকায় ব্রিজের সামনে এলে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে আইল্যান্ডে প্রচ- ধাক্কা লেগে উল্টে যায়। তিনি দাবি করেন বাসে সবযাত্রী আহত হয়েছে। আহত রাহাতুন বিবি জানান, দুর্ঘটনায় তার দুই নাতনি সিয়াম (৯) ও সায়মা (৩) আহত হয়েছে। তাদের ঢাকা কুর্মিটোলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ট্রেনের ছাদ থেকে পড়ে কিশোরের মৃত্যু ॥ শুক্রবার দুপুরে বিমানবন্দর এলাকার রেল ক্রসিংয়ে চলন্ত ট্রেনের ছাদ থেকে পড়ে অজ্ঞাত (১৫) এক কিশোরের মৃত্যু হয়েছে। পথচারী খায়রুল ইসলাম জানান, বেলা ১১টার দিকে ওই কিশোর চলন্ত ট্রেনের ছাদ থেকে পড়ে যায়। পরে তিনি গুরুতর আহত কিশোরকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে জরুরী বিভাগে আনেন। দুপুর সোয়া দুইটার দিকে কর্তব্যরত চিকিৎসক ওই কিশোরকে মৃত ঘোষণা করেন। ঢাকা রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল মজিদ জানান, ওই কিশোর অগ্নিবীণা ট্রেনের ছাদে বসে ময়মনসিংহ থেকে ঢাকায় আসছিল। পথে বিমানবন্দর এলাকায় ইলেক্ট্রিকের তারে লেগে চলন্ত ট্রেন থেকে সে নিচে পড়ে যায়। এতে কিশোরটি গুরুতর আহত হয়। পরে তাকে হাসপাতালে আনলে ডাক্তার মৃত ঘোষণা করেন। নিহত শিশুর দুই হাত থেঁতলে যায়। তার পরনে কালো গেঞ্জি ও নীল ট্রাউজার ছিল।

প্রকাশিত : ৭ মার্চ ২০১৫

০৭/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

অন্য খবর



ব্রেকিং নিউজ: