মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

আত্মঘাতী রাজনীতি, এ থেকে বেরিয়ে আসতে হবে ॥ ও. কাদের

প্রকাশিত : ৭ মার্চ ২০১৫
  • পেট্রোলবোমা হামলা

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ৬ মার্চ ॥ আগামী জুনে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ফোর লেনের কাজ শেষ হবে। ইতোমধ্যে সড়কের ৯৬ শতাংশ কাজ শেষ হয়েছে। এ সড়কের মাওনা চৌরাস্তা ফ্লাইওভার এপ্রিলের প্রথম সপ্তাহে যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হবে। ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের জয়দেবপুর থেকে ভালুকা পর্যন্ত সেনাবাহিনী যে কাজটি করছে তা মে মাসে শেষ হবে। তারা ৭৬ শতাংশ কাজ শেষ করে ফেলেছে। সেনাবাহিনী এ সড়কের প্রথম দুটি প্রকল্প তদারকি করছে। বাকি দু’টি প্রকল্প জেনারেল কন্ট্রাক্টর তদারকি করছে। তাদের ওই অংশটুকু মে মাসের মধ্যে শেষ হবে। শুক্রবার বিকেলে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জয়দেবপুর থেকে ভালুকা পর্যন্ত সড়কের উন্নয়ন কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, বিএনপি আন্দোলনের নামে দেশের অর্থনীতি ধ্বংস করছে। পেট্রোলবোমা মেরে দেশের ভাবমূর্তি দগ্ধ করা হচ্ছে। শিক্ষা ব্যবস্থার ওপর পেট্রোলবোমা মেরে বাংলাদেশের ভবিষ্যতকে আক্রমণ করা হচ্ছে। বাংলাদেশের ভবিষ্যতের ওপর পেট্রোলবোমা মারছে। এটি আত্মঘাতী সর্বনাশা রাজনীতি। আমাদের এ থেকে বেরিয়ে আসতে হবে।

তিনি বলেন, দেশের কোথাও এখন হরতাল-অবরোধ নেই। হরতালে যানজট সৃষ্টি হচ্ছে, দোকানপাট খোলা রয়েছে। বিএনপি নেতাদের ব্যবসা, শিল্প-কলকারখানা খোলা থাকে। তাদের সকল পরিবহন চালু থাকে। তারাও তাদের গাড়িতে চলাফেরা করে। যারা হরতাল আহ্বান করে তারা হরতাল মানে না। ফলে জনগণ হরতাল মানবে কেন?

তারেক রহমানের পাসপোর্টের মেয়াদ শেষ হওয়ায় সরকার তাকে দেশে ফিরিয়ে আনার ব্যাপারে উদ্যোগ নেবে কিনা এ ব্যাপারে মন্ত্রী বলেন, বিষয়টি আইনী প্রক্রিয়ায় চলবে। এ ব্যাপারে আমার ব্যক্তিগত মন্তব্য করা ঠিক হবে না।

এ সময় উপস্থিত ছিলেন ফোর লেনের প্রকল্প পরিচালক মোঃ হাফিজুর রহমান, সওজের ঢাকা জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী আফতাব আহমেদ খান, ময়মনসিংহ জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী সাহাব উদ্দিন খান, সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কোরের মেজর তামিম প্রমুখ।

প্রকাশিত : ৭ মার্চ ২০১৫

০৭/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: