কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

সোহরাওয়ার্দী উদ্যানে আজ আওয়ামী লীগের জনসভা

প্রকাশিত : ৭ মার্চ ২০১৫

বিশেষ প্রতিনিধি ॥ ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আজ শনিবার বিকাল তিনটায় আওয়ামী লীগের জনসভা। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী, স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ দিবস উপলক্ষে এ জনসভার আয়োজন করা হয়েছে। জনসভায় সভাপতিত্ব করবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। এতে জাতীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন। জনসভা সফল করতে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে ক্ষমতাসীন দলটি। বিএনপি-জামায়াত জোটের সহিংসতা-নাশকতার বিরুদ্ধে এই জনসভাকে জনসমুদ্রে রূপ দিয়ে আজ রাজধানীতে বড় ধরনের শোডাউন করার ঘোষণাও দিয়েছে দলটি। জনসভাকে কেন্দ্র করে পুরো সোহরাওয়ার্দী উদ্যান ও আশপাশের এলাকায় শুক্রবার থেকেই কঠোর নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে। সোহরাওয়ার্দী উদ্যানে স্থাপিত বিশাল মঞ্চসহ পুরো এলাকা ডগ স্কোয়াডসহ বিভিন্ন সরঞ্জামাদী দিয়ে তল্লাশিও চালিয়েছে নিরাপত্তা বাহিনীর সদস্যরা।

কর্মসূচী সফল করতে ঢাকা মহানগর আওয়ামী লীগ শুক্রবারও এক বর্ধিত সভার আয়োজন করে। বঙ্গবন্ধু এভিনিউয়ে সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত বর্ধিত সভায় ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া ঐতিহাসিক ৭ মার্চের জনসভা সর্বকালের সর্ববৃহৎ করার জন্য নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, ৭ মার্চের জনসভায় সর্বকালের রেকর্ড ভাঙতে চাই। এটা হবে সর্বকালের সর্ববৃহৎ জনসভা। তিনি বলেন, ৭ মার্চ না হলে আজকে আমরা এই জায়গায় থাকতে পারতাম না।

দলীয় নেতা-কর্মীদের জনসভাস্থলে আসার নির্দেশ দিয়ে মায়া বলেন, আপনারা ব্যানার, ফেস্টুন নিয়ে সেজে-গুজে শান্তিপূর্ণভাবে আসবেন। কিন্তু মাঠে গিয়ে ব্যানার ফেস্টুন গুটিয়ে ফেলবেন। যেন মাঠে মানুষের মাথা ছাড়া আর কিছু দেখা না যায়। এ সময় তিনি নেতা-কর্মীদের হাতি-ঘোড়াসহ আসারও আহ্বান জানান। ঢাকার দুই সিটি করপোরেশনের নির্বাচনে যারা কমিশনার প্রার্থী হবেন তাদের উদ্দেশে ত্রাণমন্ত্রী বলেন, কমিশনার হবেন, আর মিছিল নিয়ে আসবেন না, তা হবে না। জনসভাকে জনসমুদ্রে পরিণত করে আপনারা নেত্রীকে দেখিয়ে দেবেন। মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ফয়েজ উদ্দিন মিয়া বর্ধিত সভায় সভাপতিত্ব করেন।

গ্রেফতারী পরোয়ানা কার্যকর করতে হবে- সুরঞ্জিত ॥ আওয়ামী লীগের উপদেষ্টাম-লীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত এমপি বলেছেন, আদালত বিএনপি নেত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা বহাল রেখেছে। শুক্রবার দুপুরে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত ‘চলমান রাজনীতি’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, খালেদা জিয়া নিজেকে আইনের ঊর্ধ্বে মনে করে আদালতে হাজির না হয়ে যে বৈষম্যমূলক আচরণ করছেন, তা অমার্জনীয় অপরাধ। শেষ আশ্রয়স্থল বিচার বিভাগকে উনি নষ্ট করছেন। বিএনপি নেত্রী খালেদা জিয়াকে উদ্দেশ করে তিনি বলেন, সন্ত্রাসের পথ পরিহার করে ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনে অংশ নিয়ে জনপ্রিয়তা প্রমাণ করুন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনাকে আরেকটি সুযোগ দিয়েছেন। এটি গ্রহণ করুন।

আয়োজক সংগঠনের সভাপতি ডা. ইমদাদুল হক সেলিমের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন হাজী মোহাম্মদ সেলিম এমপি, সংগঠনের মহাসচিব হুমায়ুন কবির মিজি প্রমুখ।

বিদেশী বন্ধুরা বিএনপিকে ক্ষমতায় বসাতে পারবে না- হানিফ ॥ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, জনগণ না চাইলে বিদেশী বন্ধুরা বিএনপিকে ক্ষমতায় বসাতে পারবে না। তাই বিদেশী প্রভুদের কাছে না গিয়ে জনগণের কাছে ধরনা দেয়ার জন্য তিনি বিএনপি নেত্রীর প্রতি আহ্বান জানান। শুক্রবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ের ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যালয়ে এক প্রস্তুতি সভায় তিনি একথা বলেন। ৭ মার্চে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগ আয়োজিত জনসভা সফল করার লক্ষ্যে ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ এই প্রস্তুতি সভার আয়োজন করে।

হানিফ বলেন, নির্বাচিত সরকার পতনের জন্য খালেদা জিয়া দুই মাস ধরে জ্বালাও-পোড়াও করেছেন। মানুষকে পুড়িয়ে মারছেন। অথচ এতে তাঁর কোনো লাভ হয়নি। আর লাভ হবে না বুঝতে পেরে এখন তিনি বিদেশী প্রভুদের কাছে আকুতি-মিনতি করছেন। বিএনপি নেত্রীর উদ্দেশে তিনি বলেন, আন্দোলনের নামে ধ্বংসাত্মক কর্মকা- পরিহার না করলে আপনার জন্য করুণ পরিণতি অপেক্ষা করছে।

ছাত্রলীগের সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি, আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, ছাত্রলীগের সহ-সভাপতি জয়দেব নন্দী প্রমুখ।

প্রকাশিত : ৭ মার্চ ২০১৫

০৭/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: