আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সংক্ষিপ্ত সংবাদ

প্রকাশিত : ৭ মার্চ ২০১৫
  • আওয়ামী লীগ নেতা আব্দুল জলিলের মৃত্যুবার্ষিকী পালিত

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ৬ মার্চ ॥ শুক্রবার বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক সফল বাণিজ্যমন্ত্রী, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক প্রয়াত আব্দুল জলিলের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে দুপুরে জেলা নেতৃবৃন্দ আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে মরহুমের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন। সেখানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সকালে নওগাঁ শহরের চকপ্রান মহল্লায় মরহুম আব্দুল জলিলের কবরে পুষ্পমাল্য অর্পণ করা হয়। তার কবরের পাশে কোরানখানি ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এসময় সেখানে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ এ্যাডভোকেট শহিদুজ্জামান সরকার বাবলু এমপি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাধন চন্দ্র মজুমদার এমপি, সাবেক এমপি ওহিদুর রহমান, জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক নির্মল কৃষ্ণ সাহা।

ফরিদপুরে প্রতিপক্ষের হামলায় আহত আরও একজনের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ৬ মার্চ ॥ ফরিদপুরের সালথার বল্লভদী ইউনিয়নের বাউশখালী গ্রামে জমি নিয়ে বিরোধের জেরে দুই পক্ষের সংঘর্ষে আহত আরেকজন মারা গেছে। এ নিয়ে এ ঘটনায় দুইজনের মৃত্যু হলো। বৃহস্পতিবার সংঘর্ষের সময় প্রতিপক্ষের হামলায় ঘটনাস্থলেই মারা যায় জবেদ শেখ। এ ঘটনায় আহত হয়েছিলেন মোঃ রুকু শেখ (৩৭) নামের এক কৃষক। আহত রুকু শেখকে প্রথমে মুকসুদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। কিন্তু অবস্থার অবনতি ঘটলে সেখান থেকে তাকে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল হয়ে বৃহস্পতিবার বিকেলে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়। রাতে সেখানে মারা যান আহত রুকু শেখ।

বিল দখল নিয়ে বিরোধ রাজশাহীতে সংঘর্ষ আহত ২০

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ জেলার পবা উপজেলার দারুশা ইউনিয়নের কর্ণহারের বড়বিল দখলকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে অন্তত ২০ জন আহত হয়েছেন। এদের মধ্যে গুরুতর অবস্থায় সাজ্জাদ হোসেন, উজ্জল ও ওসমানকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে সাজ্জাদের অবস্থা আশঙ্কাজনক।

পবা থানার অফিসার ইনচার্জ জানান, কর্ণহার বড়বিলকে কেন্দ্র করে ভূমিহীনের ব্যানারে এলাকার কৃষকরা হুজুরিপাড়া ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান গোলাম মোস্তফা ও সাবেক চেয়ারম্যান রেজাউল ইসলামের সমর্থকরা দুই পক্ষে বিভক্ত হয়ে পড়েছে। এরই মধ্যে মোস্তফার পক্ষের লোকজন বিরোধপূর্ণ বিলের জমিতে বোরো চাষ করে।

উদ্ধার করা মদনটাক পর্যবেক্ষণে

স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ আটোয়ারীতে ধরা পড়া মদনটাক পাখিটি অসুস্থ ও খুব দুর্বল হয়ে পড়েছে। দু’পায়ে দাঁড়িয়ে থাকার শক্তিও হারিয়ে ফেলেছে। এ অবস্থায় পাখিটিকে সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তার তত্ত্বাবধানে নিবিড় পর্যবেক্ষণে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। স্থানীয় বন বিভাগের কর্মকর্তা বলেছেন, সুস্থ হলে পাখিটিকে বঙ্গবন্ধু সাফারী পার্কে পাঠিয়ে দেয়া হবে। গত বুধবার বিকেলে স্থানীয় লোকজন আটোয়ারী উপজেলার সাতখামার এলাকার পাথরাজ নদী থেকে পাখিটিকে অসুস্থ অবস্থায় উদ্ধার করে।

ক্ষুদে ক্রীড়াবিদ সংবর্ধনা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ শ্রীনগরের দামলা সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে শুক্রবার ১১৫ কৃতী শিক্ষার্থী ও ক্ষুদে ক্রীড়াবিদকে সংবর্ধনা হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন মীর মোঃ মোতাহার হাসান। বিদ্যালয়টির ম্যানেজিং কমিটির সভাপতি মীর মোকসেদ আলীর সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন সমাজসেবী কার্নিজ ফাতেমা, মীর নাসিরউদ্দিন উজ্জ্বল, মীর শওকত আলী, মীর মোজ্জাম্মেল আলী, মীর আসাদ আলী, মীর লায়েক আলী, আবদুর রহমান ভূইয়া প্রমুখ।

নাটোরে নকল ওষুধ কারখানা আবিষ্কার ॥ জেল- জরিমানা

সংবাদদাতা, নাটোর, ৬ মার্চ ॥ নাটোরের বড়াইগ্রামে নকল ওষুধ তৈরির কারখানায় অভিযান চালিয়ে নকল ওষুধ, মেশিন ও বিপুল পরিমাণ মালামাল এবং ঘটনার সঙ্গে জড়িত আব্দুল আজিজ ও তার বোন রাজিয়া বেগমকে আটক করেছে র‌্যাব। পরে তাদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অর্থ জরিমানা ও কারাদ- দেয়া হয়েছে। বৃহস্পতিবার রাত আটটার দিকে উপজেলার বনপাড়া পৌরসভার মালিপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। র‌্যাব-৫-এর বাগমারা ক্যাম্পের কমান্ডার জামাল আল নাসের জানান, র‌্যাবের একটি দল মালিপাড়া এলাকার মৃত আব্দুস সাত্তারের ছেলে আব্দুল আজিজের বাড়িতে অভিযান চালায়।

শার্শা সীমান্তে কোটি টাকার

স্টাফ রিপোর্টার বেনাপোল থেকে জানান, যশোরের শার্শা উপজেলার হাড়িখালী সীমান্ত এলাকা থেকে বৃহস্পতিবার রাত ১০টার সময় অভিযান চালিয়ে কোটি টাকার আট লাখ পিস নিষিদ্ধ ডেক্সামেথাসন ট্যাবলেট উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

একই অভিযানে ৫০০ পিস শাড়ি ও শার্টের থানকাপড় উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মালামাল ভারত থেকে চোরাই পথে বাংলাদেশে আনা হয়। ভারত থেকে অবৈধ পথে এ সব পণ্য আনার সঙ্গে জড়িত চোরাকারবারিদের কাউকে আটক করা যায়নি।

মাদারীপুর থানা ভাংচুর আসামি গ্রেফতার না হওয়ায় তীব্র নিন্দা, ক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ৬ মার্চ ॥ র‌্যাব-পুলিশের উপস্থিতিতেই মাদারীপুর সদর থানায় হামলা ও ভাংচুরের দু’মাস পেরিয়ে গেলেও কোন আসামি গ্রেফতার করতে পারেনি পুলিশ। পুলিশের ওপর হামলায় নিরাপত্তাহীনতায় ভুগছেন এলাকাবাসী। মামলা হলেও কোন আসামি গ্রেফতার না হওয়ায় তীব্র নিন্দা জানিয়েছেন স্থানীয় মানবাধিকার সংগঠন। অবশ্য, জেলার পুলিশের উর্ধতন কর্মকর্তারা বলছেন প্রকৃত হামলাকারীদের আদালতে মাধ্যমে চার্জশীট দাখিল করে আইনের আওতায় আনা হবে।

কক্সবাজারের উখিয়ায় গ্যাসের সন্ধান

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ জেলার উখিয়ার নিদানিয়ায় নলকূপ স্থাপন করতে গিয়ে গ্যাসের সন্ধান মিলেছে। নলকূপের মুখে বেরিয়ে আসা পানিতে দিয়াশলাই দিয়ে আগুন দেয়ার সঙ্গে সঙ্গে জ্বলে ওঠার ঘটনায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে ঐ এলাকায়। নিদানিয়া বাদামতলী গ্রামের সৌদি প্রবাসী জসিম উদ্দিনের ভিটায় গভীর নলকূপ স্থাপনের কাজ চলছিল। বৃহস্পতিবার বিকেলে ৩২০ ফুট গভীরে পাইপ স্থাপন করার সময় হঠাৎ গ্যাসের সন্ধান মিলে। এক পর্যায়ে আগুন ধরে উঠে। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা হিল্লোল বিশ্বাস ও থানা অফিসার ইনচার্জ তৎক্ষণাত ঘটনাস্থল পরিদর্শন করে নলকূপ স্থাপন স্থগিত রাখার নির্দেশ দেন। সূত্রে জানা যায়, ে তেল গ্যাস অনুসন্ধান কাজে নিয়োজিত সংস্থার প্রতিনিধি দল সরেজমিন পরিদর্শন করে সিদ্ধান্ত না দেয়া পর্যন্ত নলকূপ খনন স্থান উপজেলা ও ইউনিয়ন পরিষদের তত্ত্বাবধানে পাহারায় রাখা হয়েছে।

পঞ্চগড়ে দুটি পিস্তল উদ্ধার

স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ তেঁতুলিয়ায় দুটি বিদেশী পিস্তল উদ্ধার করেছে স্থানীয় লোকজন। শুক্রবার সকালে উপজেলার ভজনপুর ডাংগাপাড়া এলাকার একটি বাঁশবাগান থেকে স্থানীয়দের সহযোগিতায় পিস্তল দুটি জব্দ করে পুলিশ। এ ঘটনায় কাউকে গ্রেফতার করা যায়নি। পুলিশ ও স্থানীয়রা জানায়, ডাংগাপাড়া গ্রামের কৃষক তরিকুল ইসলাম মাঠে কাজ করতে গেলে সেখানকার একটি বাঁশ বাগানে পিস্তল দুটি পড়ে থাকতে দেখেন। তেঁতুলিয়া থানা পুলিশ পিস্তল দুটি উদ্ধার করে।

চট্টগ্রামে দুর্বৃত্তের গুলিতে যুবক আহত

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ নগরীর চান্দগাঁও থানার খাজা রোড এলাকায় দুর্বৃত্তের ছোড়া গুলিতে বিদ্ধ হয়েছেন এক যুবক। বৃহস্পতিবার রাতে এ ঘটনা ঘটে। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল সূত্রে জানা যায়, দুর্বৃত্তরা গভীর রাতে খাজা রোড এলাকায় মোঃ সোহেলকে (২২) লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে তিনি গুলিবিদ্ধ হন। পরিবারের লোকজন রাতে তাকে হাসপাতালে নিয়ে আসে। তিনি ক্যাজুয়ালিটি ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন।

কিশোরগঞ্জে বাসে

পেট্রোলবোমা হামলা মামলায় আটক পাঁচ

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ৬ মার্চ ॥ চৌদ্দশত সুলতানপুরে যাত্রীবাহী বাসে পেট্রোলবোমা হামলার ঘটনায় মামলা করেছে পুলিশ। মামলায় সদর উপজেলা জামায়াতের আমীর মোশারফ হোসেন লোকমানকে প্রধান আসামিসহ বিএনপি-জামায়াতের আরও ১৬ নেতাকর্মীর নাম উল্লেখ করা হয়েছে। এছাড়াও মামলায় আরও ১২-১৫ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে। বৃহস্পতিবার রাতে এসআই শাহাদাত হোসেন বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন। এদিকে হামলার ঘটনায় শুক্রবার সন্দেহভাজন শহর জামায়াতের আমির একে সানাউল্লাহসহ ৫ জনকে আটক করেছে পুলিশ।

চুলা বিস্ফোরিত হয়ে আগুন ॥ রেস্তরাঁর তিন কর্মচারী দগ্ধ

রাবি সংবাদদাতা ॥ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের স্টেডিয়াম সংলগ্ন সিলসিলা রেস্তরাঁয় অগ্নিকা-ের ঘটনায় ৩ কর্মচারী দগ্ধ হয়েছেন। বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে কেরোসিনের চুলার বিস্ফোরণ থেকে আগুনের সূত্রপাত হয়। প্রায় আধা ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট।

দগ্ধরা হলেন জাহেদা বেগম, ময়না খাতুন, মোঃ ওয়াহিদ হোসেন। তাদের রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়।

সিরাজদিখানে বিএনপি অফিসে আগুন

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ বৃহস্পতিবার গভীর রাতে অগ্নিকা-ে সিরাজদিখান উপজেলার শেখরনগর ইউনিয়ন বিএনপি কার্যালয়ের দরজা, চৌকাঠ ও পাটাতনসহ একাংশ পুড়ে গেছে। এর প্রতিবাদে শুক্রবার বিকালে ক্ষতিগ্রস্ত কার্যালয়টির সামনে সমাবেশ করেছে বিএনপি। উপজেলা বিএনপির সভাপতি আব্দুল কুদ্দুস ধীরেণের সভাপতিত্বে এই সমাবেশে এর সঙ্গে জড়িতদের চিহ্নিত ও শাস্তি দাবি করে বিএনপি।

কষ্টিপাথরের মূর্তিসহ আটক ২

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ৬ মার্চ ॥ মাদারীপুরের কালকিনিতে কষ্টি পাথরের বৌদ্ধ মূর্তিসহ দুইজনকে আটক করেছে ডাসার থানা পুলিশ। ঢাকা-বরিশাল মহাসড়কের কালকিনির পাথুরিয়ারপাড় বাসস্ট্যান্ড থেকে বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলো, কালকিনি উপজেলার মিনাজদী এলাকার শহিদুল সরদারের ছেলে শামিম সরদার (২২) ও একই উপজেলার পূর্ব বালিগ্রামের ইহছাক ফকিরের ছেলে বোরহান উদ্দিন।

হাতি শাবকটি সুস্থ হচ্ছে

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ মিয়ানমার থেকে নোনাজলে ভেসে আসা হাতির শাবকটি এখন নিবিড় পরিচর্যায় বেড়ে উঠছে ডুলাহাজারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাফারি পার্কে। পার্কের ভেটেরিনারি বিভাগের কর্মীরা শারীরিকভাবে অক্ষম হাতির শাবককে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে প্রাণান্তকর চেষ্টা অব্যাহত রেখেছেন। সাফারি পার্কের রেঞ্জ কর্মকর্তা নুরুল হুদা জানিয়েছেন, সময় মতো চাহিদা অনুযায়ী প্রয়োজনীয় খাবার দেয়া হচ্ছে। পার্কের হাতি বেষ্টনীতে প্রতিদিন খোলা আকাশের নিচে বিচরণ করছে।

যশোরে উদীচী ট্র্যাজেডির শহীদদের স্মরণ

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোরে প্রতিবাদী সঙ্গীতসন্ধ্যা ও মশাল প্রজ্বলনের মধ্যদিয়ে উদীচী ট্র্যাজেডির ১৬তম বর্ষ পালন করা হয়েছে। সাংস্কৃতিক কর্মীরা এ ট্র্যাজেডিকে সংস্কৃতি রক্ষা দিবস হিসেবে পালন করে ঘাতকদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে। শুক্রবার দিনব্যাপী নানা কর্মসূচী পালনের মধ্যে দিয়ে এ দাবি করা হয়। দিনের শুরুতে উদীচী যশোর কার্যালয়ে দলীয় ও শোক পতাকা উত্তোলন করা হয়। এরপর রক্তদান কর্মসূচী পালন করা হয়। পরে শহরের ঐতিহাসিক টাউন হল ময়দানে উদীচীর স্মারক বেদিতে শ্রদ্ধা নিবেদন করা হয়। এরপর বিকেলে টাউন হল মাঠের রওশন আলী মঞ্চে শহীদদের উদ্দেশে স্মরণসভা হয়। এখানে প্রতিবাদী কবিতা ও গান পরিবেশন, মশাল উজ্বলন ছাড়াও আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উদীচী যশোরের সভাপতি ডিএম শাহিদুজ্জামান।

প্রকাশিত : ৭ মার্চ ২০১৫

০৭/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: