কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

গুলশান অফিসে খালেদার ৬২ দিন

প্রকাশিত : ৬ মার্চ ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ বাসা ছেড়ে গুলশান কার্যালয়ে অবস্থানের ৬২দিন পার করলেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি থাকলেও তিনি আদালতে আত্মসমর্পণ করছেন না। বরং টানা অবরোধ-হরতাল কর্মসূচীর মধ্যেই গুলশান কার্যালয়ে ডেকে এনে বিদেশি কূটনৈতিকসহ বিশিষ্টজনদের সঙ্গে বৈঠক করছেন। এদিকে ৫৯দিন ধরে চলা সরকারবিরোধী আন্দোলনে কোন সফলতা অর্জন না করতে পারলেও তিনি একের পর এক কর্মসূচী দিয়েই যাচ্ছেন। আন্দোলনে সফলতা না আসা পর্যন্ত তিনি গুলশান কার্যালয়েই থাকবেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

২০১৩ সালের ২৯ ডিসেম্বর মার্চ ফর ডেমোক্র্যাসি কর্মসূচি ব্যর্থ হওয়ার বিষয়টি মাথায় রেখে এবার আন্দোলন শুরুর আগেই ৩ জানুয়ারি রাতে বাসা ছেড়ে গুলশানের দলীয় কার্যালয়ে অবস্থান নেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। ৬ জানুয়ারি থেকে অনির্দিষ্টকালের জন্য দেশব্যাপী রাজপথ, রেলপথ ও নৌপথ অবরোধ কর্মসূচী শুরু করে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। আর ২ ফেব্রুয়ারি থেকে অবরোধের মধ্যেই প্রতি সপ্তাহে ৫ দিন করে হরতাল কর্মসূচী পালনও শুরু করে বিএনপি জোট। নির্দলীয় সরকারের দাবিতে আন্দোলন শুরুর পর এখন পর্যন্ত ১মিনিটের জন্যও গুলশান কার্যালয় থেকে বের হননি খালেদা জিয়া। গ্রেফতারি পরোয়ানা জারির পর মনে করা হচ্ছিল ৪ জানুয়ারি আদালতে আত্মসমর্পন করতে যাবেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। কিন্তু শেষ পর্যন্ত তিনি আদালতে যাননি।

জানা যায়, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া গুলশানের ৮৬ নম্বর সড়কের ৬ নম্বর বাড়ির কার্যালয়ের দ্বিতীয় তলায় একটি কক্ষে বসে দলীয় কর্মকা- পরিচালনার পাশাপাশি দেশী-বিদেশী বিভিন্ন প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করেন। আর অপর একটি কক্ষে রাতে ঘুমান। তবে মাঝে মধ্যে তিনি ওই কার্যালয়ের ছাদে উঠে কিছুক্ষণ হাঁটাহাঁটি করেন। প্রতিদিন তার জন্য খাবার আসে দুই ভাইয়ের বাসাসহ বিভিন্ন আত্মীয়স্বজনের বাসা থেকে।

বর্তমানে গুলশান কার্যালয়ে খালেদা জিয়ার সঙ্গে অবস্থান করছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস-চেয়ারম্যান সেলিমা রহমান, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আব্দুল কাইয়ুম, খালেদা জিয়ার প্রেস সচিব মারুফ কামাল খান সোহেল, বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, মাহবুব আলম ডিউ, একান্ত সচিব আব্দুস সাত্তার, নিরাপত্তা সমন্বয়ক কর্নেল (অব) আব্দুল মজিদ, প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার, শায়রুল কবির খান, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানাসহ প্রায় ৪০জন।

আবারও গায়েবি বিবৃতিতে দাবি না মানলে হরতাল পালনের হুমকি ॥ আবারও গায়েবি বিবৃতিতে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন ও গ্রেফতারকৃত নেতাকর্মীদের মুক্তির দাবি না মানলে হরতাল পালনের হুমকী দিয়েছে বিএনপি। বৃহস্পতিবার বিকেলে বিএনপির যুগ্ম মহাসচিব সালাউদ্দিন আহমেদের নামে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বলা হয়, চলমান অবরোধ কর্মসূচী অব্যাহত থাকবে এবং দাবি মেনে না নিলে রবিবার থেকে হরতালসহ পুনরায় আন্দোলনের কঠোর কর্মসূচী ঘোষণা করা হবে।

প্রকাশিত : ৬ মার্চ ২০১৫

০৬/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: