কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রাসায়নিক দ্রব্যের আমদানি ও মজুদ বিষয়ে মত বিনিময় সভা

প্রকাশিত : ৬ মার্চ ২০১৫
  • সশস্ত্র বাহিনী বিভাগে

সশস্ত্র বাহিনী বিভাগে বুধবার সরকারী এবং বেসরকারী বিভিন্ন সংস্থা ও জাতীয় কর্তৃপক্ষের কর্মকর্তাদের মধ্যে পারস্পরিক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় তফসিলভুক্ত ও তফসিল বহির্ভূত রাসায়নিক দ্রব্যের আমদানি ও রফতানির নিয়মাবলী, শিল্প কারখানার নিরাপত্তা এবং রাসায়নিক অস্ত্র কনভেনশনের দায়িত্ব ও কর্তব্য সম্পর্কে আলোচনা হয়।

আলোচনা সভায় জাতীয় কর্তৃপক্ষের পক্ষে কর্নেল মোঃ সাজ্জাদ হোসাইন, এএফডবিউসি, পিএসসি স্বাগত বক্তব্য রাখেন এবং ব্রিগেডিয়ার জেনারেল এজাজুল বার চৌধুরী সমাপনী বক্তব্য দেন। এ সময় আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ড. সৈয়দা সুলতানা রাজিয়া, প্রফেসর, বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও রাজিউর রহমান মলিক, অতিরিক্ত প্রধান রসায়নবিদ, বাংলাদেশ কেমিক্যালস ইন্ডাস্ট্রিজ করপোরেশন এবং জাতীয় কর্তৃপক্ষ, নির্বাহী সেলের লেফটেন্যান্ট কমান্ডার লুৎফুন্নাহার।

এছাড়া সভায় বাংলাদেশ জাতীয় কর্তৃপক্ষ, রাসায়নিক অস্ত্র কনভেনশন, জাতীয় রাজস্ব বোর্ড, বুয়েট, বিসিআইসি, ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রিজ, বাংলাদেশ কেমিক্যাল এ্যান্ড পারফিউমারি মার্চেন্টস এ্যাসোসিয়েশন, বাংলাদেশ পেইন্ট ডাইস এবং কেমিক্যাল মার্চেন্টস এ্যাসোসিয়েশন, বাংলাদেশ পেইন্ট ম্যানুফ্যাকচারস এ্যাসোসিয়েশন, বাংলাদেশ প্লাস্টিক ব্যবসায়ী সমিতি, বাংলাদেশ প্লাস্টিক সামগ্রী ম্যানুফ্যাকচারস এবং এক্সপোর্টারস এ্যাসোসিয়েশন, বাংলাদেশ প্লাস্টিক প্যাকিং, রোল ম্যানুফ্যাকচারস মালিক এ্যাসোসিয়েশনের ৩১ কর্মকর্তা উপস্থিত ছিলেন।- আইএসপিআর

প্রকাশিত : ৬ মার্চ ২০১৫

০৬/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

অন্য খবর



ব্রেকিং নিউজ: