কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

লালবাগে গুলি চালিয়ে বোমা ফাটিয়ে ৭ লাখ টাকা ছিনতাই

প্রকাশিত : ৬ মার্চ ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর লালবাগে র‌্যাব কার্যালয়ের অদূরে ছিনতাইকারী ফিল্ম স্টাইলে একটি বেসরকারী প্রতিষ্ঠানের এক কর্মকর্তাকে এলোপাতাড়ি গুলি চালিয়ে ও বোমা ফাটিয়ে ৭ লাখ টাকা ছিনিয়ে নিয়েছে দুর্বৃত্তরা। এদিকে নগরীর পৃথক স্থান থেকে ককটেল ও মাদকসহ চার নারীকে গ্রেফতার করেছে র‌্যাব। বৃহস্পতিবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার সকাল সোয়া ১০টার দিকে লালবাগ শাহী মসজিদের পেছনে কাজী রিয়াজ উদ্দিন রোডের ৫১ নম্বর বাড়ির সামনের রাস্তায় ৫-৬ জন যুবক অস্ত্র উঁচিয়ে হাসান বিল্লাহ তাশরিফ (৩০) নামে একটি বেসরকারী ব্যবসা প্রতিষ্ঠানের হিসাবরক্ষককে এলোপাতাড়ি গুলি চালিয়ে তার হাতে থাকা ৭ লাখ টাকার ব্যাগটি ছিনিয়ে যায়। এ সময় অস্ত্রধারী ওই যুবকরা বোমা ও ফাঁকা গুলি ছুড়ে দুই মোটরসাইকেল যোগে পালিয়ে যায়। পরে গুলিবিদ্ধ হাসান বিল্লালকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। আহত হাসান বিল্লাল আবুল খায়ের লিমিটেডের শাহ সিমেন্টের পরিবেশক আরাফাত ট্রেডিংয়ে সহকারী হিসাবরক্ষক হিসেবে কাজ করেন।

আহত হাসান বিল্লাহ জানান, সকাল সোয়া ১০টার দিকে আরাফাত ট্রেডিংয়ের মালিক আব্দুর রহমানের কাজী রিয়াজ উদ্দিনের বাড়ি থেকে ৭ লাখ টাকা দিয়ে আজিমপুর অফিসে যাওয়ার জন্য বের হন। বাসার সামনের কোম্পানি মাইক্রোবাসের উঠার মুহূর্তে ৫-৬ যুবক হেঁটে এসে তার হাতে টাকা ব্যাগটি ছিনিয়ে নেয়া চেষ্টা চালায়। ধস্তাধস্তির একপর্যায়ে ওই যুবকরা তাকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি চালায়। পরে তার টাকার ব্যাগটি ছিনিয়ে নিয়ে পাশে দুটি মোটরসাইকেল যোগে পালিয়ে যায়। মোটরসাইকেলযোগে পালানোর সময় ওই যুবক কয়েকটি ফাঁকা গুলি ও বোমা ফাটিয়ে আতঙ্ক ছড়িয়ে স্থান ত্যাগ করে।

প্রত্যক্ষদর্শীরা জানান, প্রকাশ্যে জনবহুল ওই স্থানের ৫০ গজের অদূরে শায়েস্তা খান কমিউনিটি সেন্টারের র‌্যাব-১০ এর কার্যালয়। আরাফাত ট্রেডিংয়ের মালিক আব্দুর রহমান জনকণ্ঠকে জানান, বাসা থেকে হিসাবরক্ষক হাসান বিল্লাহকে ৭ লাখ টাকা দিয়ে ১/এ আজিমপুর রোডের তার ব্যবসা প্রতিষ্ঠানে যাওয়ার কথা। বাসা থেকে বের হওয়ার মুহূর্তে আগে থেকে ওঁৎ পেতে থাকা ছিনতাইকারীরা গুলি ও বোমা ফাটিয়ে টাকার ব্যাগটি নিয়ে পালিয়ে যায়। কর্মচারী তাশরিফের পিঠে এবং পায়ে গুলিবিদ্ধ হয়েছে। তাকে ঢামেক হাসপাতালে দেহে অস্ত্রোপচার করে ওয়ার্ডে ভর্তি রাখা হয়েছে। এ ব্যাপারে তিনি বাদী হয়ে লালবাগ থানা প্রত্যক্ষদর্শীরা জানান, শাহ সিমেন্টের ডিলার আবদুর রহমানের বাসা থেকে টাকাভর্তি ব্যাগ নিয়ে মাইক্রোবাসে ওঠার সময় আকস্মিকভাবে মোটরসাইকেলযোগে এসে গুলি চালায় যুবকরা। মাত্র দুই মিনিটের মধ্যে টাকার ব্যাগ ছিনিয়ে নিয়ে পালিয়ে যায় ছিনতাইকারীরা। লালবাগ থানার ওসি মোঃ মনিরুজ্জামান জানান, সকালে কাজী রিয়াজ উদ্দিন রোডের সমাজ কল্যাণ ক্লাবের সামনে তিন যুবক হাসান বিল্লাহর পথ আটকে পায়ে গুলি করে। পরে তার টাকার ব্যগ ছিনিয়ে নিয়ে যায়। পরে স্থানীয়রা হাসানকে উদ্ধার করে ঢাকা মেডিক্যালে কলেজ হাসপাতালে নিয়ে যান। এ ঘটনায় আরাফাত ট্রেডিংয়ের মালিক আবদুর রহমান বাদী হয়ে একটি মামলা করেছে। ছিনতাইকারীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

ককটেল ও মাদকসহ চার নারী গ্রেফতার ॥ বুধবার গভীররাতে রাজধানীর পৃথক স্থান থেকে ককটেল উদ্ধার ও মাদকসহ চার নারীকে আটক করেছে র‌্যাব-২। এরা হচ্ছে, আসমা আক্তার (৩০), মোছা. কাঞ্চন আক্তার (২৩), মোছা. লাকী (২৮) ও ফিরোজা বেগম (৪২)। র‌্যাব-২ এর অপারেশন অফিসার এএসপি মারুফ হাসান জানান, বুধবার রাতে তেজগাঁওয়ের কারওয়ানবাজার রেলওয়ে বস্তি ও শুঁটকিপট্টিতে অভিযান চালিয়ে ৩২৪ পিস ইয়াবা, সাড়ে ১৩ কেজি গাঁজা, ৪৯৫ পুরিয়া হেরোইন ও মাদক বিক্রির ১৮ হাজার ১০০ টাকাসহ চার নারীকে আটক করা হয়। তাদের জিজ্ঞাসাবাদ করে অনেক তথ্য পাওয়া গেছে। এদিকে একই সময় শেরেবাংলা নগরের পরমাণু শক্তি কমিশন অফিসের সামনের তিন রাস্তার ওপর থেকে পরিত্যক্ত অবস্থায় একটি ককটেল উদ্ধার করেছে র‌্যাবের অপর দলটি।

প্রকাশিত : ৬ মার্চ ২০১৫

০৬/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

অন্য খবর



ব্রেকিং নিউজ: