কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বরিশালে অর্ধশত নাশকতা মামলায় আসামি দুই হাজার

প্রকাশিত : ৬ মার্চ ২০১৫

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ বিএনপি-জামায়াতের চলমান অবরোধ ও হরতাল কর্মসূচীতে পেট্রোলবোমা হামলায় ছয়জনের প্রাণহানি, হামলা ও গাড়ি ভাংচুরের ঘটনায় বরিশালকে ডেঞ্জার জোন হিসেবে চিহ্নিত করে পরিস্থিতি সামাল দিতে ব্যাপক তৎপরতা চালাচ্ছে যৌথবাহিনীর সদস্যরা। গত ১০ ফেব্রুয়ারি থেকে এখানে বিজিবি মোতায়েন করার পর বর্তমান পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক হয়েছে।

সূত্রমতে, বিজিবি মোতায়েনের পূর্বে নাশকতার সঙ্গে জড়িত থাকার অভিযোগে পুলিশ বাদী হয়ে বিএনপি-জামায়াতের নামধারী সহস্রাধিক ও অজ্ঞাতনামা আরও সহস্রাধিক নেতাকর্মীকে আসামি করে প্রায় অর্ধশত মামলা করেছে। এ সব মামলায় নগরীসহ জেলায় নয়টি উপজেলার প্রায় দু’শতাধিক বিএনপি-জামায়াতের নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। এ সব নাশকতার মামলায় শুধু বিএনপি-জামায়াতের নেতাকর্মীই নন, সোর্সের ভুল তথ্যের ভিত্তিতে অনেক আওয়ামী লীগ পরিবারের সদস্যদেরও আসামি করা হয়েছে। মামলা থেকে বাদ যায়নি সাংবাদিকরাও। পূর্বশত্রুতার জের ধরে উজিরপুরে নাছির উদ্দিন বালী অপু নামের এক সাংবাদিককেও নাশকতার মামলার আসামি করা হয়েছে। তবে রাজনৈতিক নেতাদের উদ্দেশ্যমূলক শত্রুতা ও সোর্সের ভুল তথ্যের কারণে নিরীহ ব্যক্তিদের আসামি করার বিষয়টি পুলিশ অকপটে স্বীকার করেছে।

এ ব্যাপারে জেলা পুলিশ সুপার একেএম এহসানউল্লাহ সাধারণ মানুষকে হয়রানির বিষয়টি অস্বীকার করে বলেন, সড়ক পথে বরিশালের ছয় জেলার প্রবেশদ্বার গৌরনদীতে পুলিশের কড়া নিরাপত্তার মধ্যেও বেশ কয়েকটি নাশকতা হয়েছে।

তবে তিনটি স্পর্শকাতর ঘটনা ছাড়া বাকি সব ঘটনাই ছিল ছোটখাটো। পুলিশের দ্বারা কোন নিরাপরাধ ব্যক্তি হয়রানির শিকার হবে না দাবি করে তিনি বলেন, অনেক সময় সোর্সের ভুল তথ্যের ভিত্তিতে দু’একটি ছোটখাটো ভুল হয়ে থাকতে পারে।

প্রকাশিত : ৬ মার্চ ২০১৫

০৬/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: