মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বই বিক্রির সব টাকা তুলে দিলেন অগ্নিদগ্ধদের হাতে

প্রকাশিত : ৫ মার্চ ২০১৫, ০৩:৫৫ পি. এম.
বই বিক্রির সব টাকা তুলে দিলেন অগ্নিদগ্ধদের হাতে

স্টাফ রিপোর্টার ॥ নিজের বই বিক্রির সব টাকা অগ্নিদগ্ধদের হাতে তুলে দিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বৃহস্পতিবার ঢাকা বার্ন ইউনিটে চিকিৎসাধীন ৫৪ অগ্নিদগ্ধকে দেখতে গিয়ে পাঁচ লাখ ৪০ হাজার টাকা অনুদান দেন।

একুশে বইমেলায় তাঁর সম্প্রতি প্রকাশিত দুটি বইসহ ইতোপূর্বে প্রকাশিত তাঁর অন্যান্য বইয়ের রয়্যালিটি থেকে প্রাপ্ত সকল আয় ও স্বেচ্ছাধীন তহবিল হতে প্রত্যেকের হাতে ১০ হাজার টাকা তুলে দেন।

এসময় মন্ত্রী বলেন, সহিংসতা ও সংলাপ একসঙ্গে চলতে পারে না। বোমা মেরে মানুষ হত্যা করে সংলাপে বাধ্য করার কথা যারা ভাবছেন তারা বোকার স্বর্গে বাস করছেন।

তিনি এক প্রশ্নের জবাবে বলেন, নাশকতা ও সহিংসতা আন্দোলন নয়। সংলাপ চাইলে নাশকতা বন্ধ করতে হবে। নাশকতাকে এক ধরনের আত্মঘাতী প্রবণতা হিসেবে অভিহিত করে মন্ত্রী বলেন, কথিত আন্দোলনকারীদের এ প্রবণতা রুখে দিতে হবে। তিনি বলেন, আন্দোলনে জনগণকে সম্পৃক্ত করতে ব্যর্থ হয়ে তারা এ সর্বনাশা খেলায় মেতে উঠেছে। বোমা মেরে সরকার পতনের নজির পৃথিবীর কোথাও নেই বলেও তিনি মন্তব্য করেন।

পরে এক প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, ৫ জানুয়ারি হতে অদ্যাবধি ৬৩ জন গাড়িচালক ও হেলপার পেট্রোলবোমায় দগ্ধ হয়ে মারা যান।

পরিদর্শনকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক, বার্ন ইউনিটের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ চিকিৎসকরা উপস্থিত ছিলেন।

প্রকাশিত : ৫ মার্চ ২০১৫, ০৩:৫৫ পি. এম.

০৫/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: