কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বিচারক পরিবর্তন আবেদনের শুনানি আগামী বৃহস্পতিবার

প্রকাশিত : ৫ মার্চ ২০১৫, ১২:২৪ পি. এম.

স্টাফ রিপোর্টার ॥ জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় নিম্ন আদালতে বিচারক পরিবর্তনের জন্য বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার করা আবেদনের শুনানির জন্য আগামী বৃহস্পতিবার দিন নির্ধারণ করেছে উচ্চ আদালত। আজ বৃহস্পতিবার সকালে খালেদা জিয়ার আইজনীবীরা আদালতে উপস্থাপন করলে বিচারপতি রেজাউল হক এবং বিচারপতি মোঃ খসরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ শুনানির দিন নির্ধারণ করেন। একই সঙ্গে নিম্ন আদালতে বেগম জিয়ার গ্রেফতারি পরোয়ানা স্থগিতের বিষয়ে একই দিন শুনানি হবে বলে আনজীবীরা জানান।

বুধবার ঢাকার তিন নম্বর বিশেষ জজ আদালতের বিচারক আবু আহমেদ জমাদার প্রায় দুই ঘণ্টা শুনানির পর খালেদার পরোয়ানা প্রত্যাহারের আবেদন নথিভুক্ত রেখে আগের আদেশই বহাল থাকবে বলে আদেশ দেন। এদিন দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা এই দুই মামলার সাতজন সাক্ষী উপস্থিত থাকলেও তাঁদের জবানবন্দি নেয়া সম্ভব হয়নি। পরে এই দুই মামলায় সাক্ষ্য গ্রহণের জন্য আগামী ৫ এপ্রিল দিন ঠিক করেছেন আদালত। এদিকে খালেদার বড় ছেলে ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান আগের মতোই আইনজীবীর মাধ্যমে হাজিরা দিতে পারবেন বলে আদেশ দেন আদালত।

আদেশের পর দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল সাংবাদিকদের বলেন, গ্রেফতারি পরোয়ানা জারি হওয়ায় খালেদা জিয়া আইনের দৃষ্টিতে পলাতক। যেহেতু তিনি আত্মসমর্পণ করেননি, সেহেতু তাঁর কোন আবেদন শোনার সুযোগ আদালতের নেই। তারপরও তাঁর পক্ষে সিনিয়র আইনজীবীরা এসেছেন। এ কারণে তাঁদের বক্তব্য আদালত শুনেছে। সব আবেদন তিনি নথিভুক্ত রেখেছেন, গ্রহণ করেননি।

প্রকাশিত : ৫ মার্চ ২০১৫, ১২:২৪ পি. এম.

০৫/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: