কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

সোহ্রাওয়ার্দীতে বিশাল শোডাউনের প্রস্তুতি আওয়ামী লীগের

প্রকাশিত : ৫ মার্চ ২০১৫
  • ঐতিহাসিক ৭ মার্চ

বিশেষ প্রতিনিধি ॥ ঐতিহাসিক ৭ মার্চে রাজধানীতে বড় ধরনের শোডাউন করবে আওয়ামী লীগ। ওইদিন সোহ্রাওয়ার্দী উদ্যানে আয়োজিত জনসভাকে জনসমুদ্রে রূপ দিতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। এ উপলক্ষে দফায় দফায় বৈঠক করে যাচ্ছে দলটি। জনসভা সফল করতে রাজধানীর বিভিন্ন আসনের সংসদ সদস্য, ঢাকা মহানগর আওয়ামী লীগ, পার্শ্ববর্তী জেলার সংসদ সদস্য ও সহযোগী সংগঠনের শীর্ষ পর্যায়ের নেতাদের সঙ্গে ইতোমধ্যে কয়েক দফায় বৈঠক শেষ হয়েছে। ৭ মার্চের জনসভায় দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভাষণ দেবেন। জনসভায় সর্বোচ্চ সংখ্যক নেতাকর্মীর উপস্থিতি নিশ্চিত করতে দলীয় সংসদ সদস্য ও নেতাকর্মীদের পাশাপাশি আজ পেশাজীবীদের সঙ্গেও বৈঠক অনুষ্ঠিত হবে।

বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধানম-ির রাজনৈতিক কার্যালয়ে ঢাকা ও পাশর্^বর্তী জেলার সংসদ সদস্য ও আওয়ামী লীগ নেতাদের সঙ্গে এক মতবিনিময় সভায় স্ব স্ব এলাকা থেকে সর্বোচ্চ সংখ্যক নেতাকর্মীর উপস্থিতি নিশ্চিত করার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

বৈঠকের শুরুতে আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম সাংবাদিকদের উদ্দেশে বলেন, দেশের কোথাও কোন হারতাল-অবরোধ পালিত হচ্ছে না। জনজীবন স্বাভাবিক হয়ে এসেছে। রাস্তায় রাস্তায় যানবাহনের ভিড়, তীব্র যানজট। বিএনপি এখন আন্ডার-গ্রাউন্ড দলে পরিণত হয়েছে। প্রেস বিজ্ঞপ্তি দিয়ে হরতাল-অবরোধ দিয়ে সাধারণ মানুষকে হত্যা করছে। এ উপমহাদেশে আন্ডার-গ্রাউন্ড দলের যে পরিণতি হয়েছে, বিএনপির বেলায়ও তাই হবে।

তিনি বলেন, খালেদা জিয়া হরতালের বারোটা থেকে এখন তেরোটা বাজিয়ে দিয়েছেন। ভবিষ্যতে কোন রাজনৈতিক দল ন্যায্য দাবিতেও হরতাল বা আন্দোলন করতে পারবে না। জনগণ এখন হরতাল-অবরোধের বিপক্ষে। খালেদা জিয়ার বিরুদ্ধে আদালতের গ্রেফতারি পরোয়ানা সম্পর্কে ১৪ দলের এ মুখপাত্র বলেন, আদালতের নির্দেশনা বাস্তবায়ন এটা সম্পূর্ণ আইনশৃঙ্খলা বাহিনীর ওপর নির্ভর করে। তারা চাইলে যে কোন সময় খালেদা জিয়াকে গ্রেফতার করতে পারেন। এটা সম্পূর্ণ তাদের ব্যাপার।

বৈঠক সূত্র জানায়, দেশের বর্তমান পরিস্থিতিতে ৭ মার্চের জনসভায় মহানগরী ছাড়াও আশপাশের জেলা থেকে নেতাকর্মীদের এনে নিজেদের পক্ষে ব্যাপক শোডাউন দেখাতে চায় আওয়ামী লীগ। বুধবার মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভা থেকেও জনসভায় লোকসমাগমের ওপর গুরুত্ব দেয়া হয়েছে। বড় মিছিলের ওপর সিটি কর্পোরেশন নির্বাচনের দলীয় মনোনয়ন নির্ভর করছে বলেও নেতাদের জানিয়ে দেয়া হয়।

প্রকাশিত : ৫ মার্চ ২০১৫

০৫/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: