আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

কক্সবাজারে জলাশয় ভরাট করে মার্কেট

প্রকাশিত : ৫ মার্চ ২০১৫

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ জেলার চকরিয়ার পশ্চিম বড়ভেওলা লালব্রিজ এলাকায় শত বছরের পুরনো জলাশয় ভরাট করে মার্কেট নির্মাণের অভিযোগ উঠেছে। ইলিশিয়ার বাদল মিয়া ও চকরিয়া পৌরসভার জাহাঙ্গীর আলম নামে দুই ব্যক্তি কিছুদিন ধরে চিরিঙ্গা-বদরখালী সড়কে ওই জায়গায় মাটি ফেলে জলাশয়টি ভরাট করে চলেছে।

স্থানীয়দের অনেকে অভিযোগ করেছেন, জলাশয় ভরাট করে স্থাপনা নির্মাণ পরিবেশ আইনে অপরাধ হলেও অভিযুক্তরা তা তোয়াক্কা করছেন না মোটেও। আবার পরিবেশ অধিদফতর বা স্থানীয় প্রশাসনও ব্যাপারটি দেখেও দেখছে না। ফলে ওই এলাকায় পরিবেশ বিপর্যয়ের আশঙ্কা করছেন পরিবেশ সচেতন মহল।

স্থানীয় লোকজন জানান, বছরখানেক আগে সড়কের লালব্রিজ এলাকার জলাশয়ের সামনের অংশে তিন রাস্তার মাথায় হঠাৎ করে মার্কেট নির্মাণ শুরু করেন জাহাঙ্গীর আলম। দীর্ঘদিন পর ইলিশিয়ার বাদল মিয়াকে অংশীদার নিয়ে ফের জলাশয়টি ভরাট করে মার্কেটের সম্প্রসারণ কাজ চালিয়ে যাচ্ছে। প্রতিদিন সারিবদ্ধ ট্রাকে করে মাটি ফেলে ভরাট করা হচ্ছে জলাশয়টি। পুরো জলাশয় ভরাট করা হবে না দাবি করে জাহাঙ্গীর আলম বলেন, পরিত্যক্ত জলাশয় ও মার্কেটের জায়গাটি আমাদের ক্রয় করা সম্পত্তি। এতবড় জলাশয় ভরাট করতে হলে অনেক টাকার প্রয়োজন। তাছাড়া ভরাট করার মানসিকতাও আমাদের নেই। এতে পরিবেশ বিপর্যয়ের কোন কারণ তো দেখছি না।

রাজশাহী পাসপোর্ট অফিসে ৮ দালাল আটক ॥ ৬ জনের জেল

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী আঞ্চলিক পাসপোর্ট অফিসে অভিযান চালিয়ে ৮ দালালকে আটক করেছে র‌্যাব সদস্যরা। বুধবার দুপুর দেড়টার দিকে নগরীর শালবাগান এলাকায় পাসপোর্ট অফিস থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলো, নগরীর উপশহর এলাকার সোহেল (৩২), সপুরা এলাকার সুমন (৩২), ছানা (৩০) ও শাহিন (৩২), শালবাগান এলাকার সইদুল (২৬), ভাটাপাড়া এলাকার মনুরুল ইসলাম (৩০), নওদাপাড়া এলাকার জুয়েল (২৩) ও হাদির মোড়ের বাবুল হোসেন (৩০)। এদের মধ্যে ৬ জনকে ভ্রাম্যমাণ আদালতে জেল ও জরিমানা করা হয়েছে। র‌্যাব জানায়, দীর্ঘদিনের অভিযোগের ভিত্তিতে র‌্যাবের একটি দল বুধবার দুপুরে আঞ্চলিক পাসপোর্ট অফিসে অভিযান চালায়। এ সময় জেলার বিভিন্ন এলাকা থেকে পাসপোর্ট করতে আসা লোকজনদের বিভিন্ন হয়রানির ভয় দেখিয়ে অবৈধভাবে অর্থ আদায়ের অভিযোগে ৮ জনকে আটক করা হয়।

করিমগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামীর ফাঁসি

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ৪ মার্চ ॥ করিমগঞ্জের জাফরাবাদ নয়াপাড়া গ্রামের স্ত্রী মণি রানী সূত্রধর হত্যার দায়ে স্বামী উজ্জ্বল কুমার সূত্রধরকে মৃত্যুদ- দিয়েছে আদালত। বুধবার দুপুরে জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক সাদিক গোলাম সারওয়ার আসামির অনুপস্থিতিতে এ রায় দেন। রায়ে আসামির ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মামলার অপর আসামি দ-প্রাপ্তের মা গীতা রানী সূত্রধরকে বেকসুর খালাস দেয়া হয়েছে। এ সময় তিনি আদালতে উপস্থিত ছিলেন। মামলার বিবরণে জানা যায়, উপজেলার জাফরাবাদ নয়াপাড়া গ্রামের সূর্যকান্ত সূত্রধরের ছেলে উজ্জ্বল কুমার সূত্রধরের সঙ্গে একই গ্রামের সুনীল কুমার মোদকের মেয়ে মণি রানী সূত্রধরের পারিবারিকভাবে বিয়ে হয়। তাদের সংসারে ৩ বছর ও ১১ মাস বয়সী ২টি পুত্র সন্তান রয়েছে। বিয়ের পর থেকে যৌতুকের জন্য স্বামী, শাশুড়িসহ পরিবারের অন্যরা মণিকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করত।

প্রকাশিত : ৫ মার্চ ২০১৫

০৫/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: