মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

চাঁপাইয়ে নিহত ট্রাকচালকের লাশ ভোলায় দাফন

প্রকাশিত : ৫ মার্চ ২০১৫
  • পরিবারের দায়িত্ব নিলেন এমপি

নিজস্ব সংবাদদাতা, ভোলা, ৪ মার্চ ॥ চাঁপাইনবাবগঞ্জে পেট্রোলবোমায় নিহত ট্রাকচালক এমরান হোসেন শিপনের লাশ বুধবার দুপুরে ভোলার বোরহানউদ্দিন উপজেলার পক্ষিয়া ইউপির গ্রামের বাড়িতে আনা হলে স্বজনরা এ সময় কান্নায় ভেঙ্গে পড়ে। সংসারের একমাত্র উপার্জনক্ষম ছেলের আগুনে পোড়া লাশ দেখে শিপনের বৃদ্ধ পিতা-মাতা ও স্ত্রী মুহূর্তে তাদের আর্তনাদে ভারি হয়ে ওঠে এলাকার আকাশ বাতাস। বার বার মূছা যাচ্ছিল শিপনের স্ত্রী শাহানাজ বেগম। বোরহানউদ্দিন উপজেলার বিভিন্ন প্রান্ত থেকে শিপনের লাশ দেখতে ও জানা যায় অংশগ্রহণ করতে শিপনের গ্রামের বাড়িতে জড়ো হয় কয়েক হাজার নারী-পুরুষ। দুই দফা জানাজা শেষে বাড়ি সংলগ্ন মসজিদের পাশে পারিবারিক কবরস্থানে তার লাশ দাফন করা হয়েছে। জানাজায় অংশ নেন ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল, বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী অফিসার আলমগীর কবির, স্থানীয় জনপ্রতিনিধি আলাউদ্দিন সরদারসহ কয়েক হাজার লোক। জানাজা শেষে এমপি মুকুল নিহত শিপনের পরিবারের খোঁজখবর নেয়ার পাশাপাশি নিহতের ৬ মাসের ছেলে আজিমকে কোলে নিয়ে ৫ বছরের কন্যা সন্তান সিনথিয়া, স্ত্রী জাহানা ও বাবা-মাকে সান্ত¡না দেন। এ সময় এমপি নিহত শিপনের দুই সন্তানের দায়িত্ব নেয়ার পাশাপাশি যে কোন সমস্যায় পাশে দাঁড়ানো ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দেয়ার প্রতিশ্রুতি দেন।

কুমিল্লায় হোটেলে ভাংচুর, ১০ লাখ টাকার ক্ষতি

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ৪ মার্চ ॥ নগরীর প্রাণকেন্দ্র কান্দিরপাড় এলাকায় মঙ্গলবার গভীর রাতে ঐতিহ্যবাহী হোটেল ডায়না ভাংচুর করা হয়েছে। এতে ওই হোটেলের প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছে মালিকপক্ষ। হোটেলের মাসিক ভাড়া নিয়মিতভাবে পরিশোধের পরও লিজকৃত সরকারী সম্পত্তিতে গড়ে ওঠা ওই হোটেল ও সিনেমা হলসহ অন্যান্য স্থাপনা একটি ডেভেলপার কোম্পানির লোকজন রাতের আঁধারে ভাংচুর করে। এ নিয়ে নগরীতে দিনভর বেশ তোলপাড় সৃষ্টি হয়।

কৃষিমেলা

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ৪ মার্চ ॥ ‘কৃষিই সমৃদ্ধি, কৃষিতেই উন্নতি’ এই সেøাগান নিয়ে গাজীপুরের কালিয়াকৈর শুরু হয়েছে ৩ দিনব্যাপী কৃষি, মৎস্য ও প্রাণিসম্পদ প্রযুক্তিমেলা। জাতীয় কৃষি প্রযুক্তি প্রকল্পের সহায়তায় কালিয়াকৈর উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত এ মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক নুরুল ইসলাম। উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুর রহমানের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন ফখরুল হাসান, রফিকুল ইসলাম খান।

হেক্টর প্রতি ৫০ টন আলু

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জের কাটাখালিতে বুধবার শস্যকর্তন অনুষ্ঠানে হেক্টর প্রতি ৫০ টন আলু উৎপাদনের রেকর্ড অর্জিত হয়েছে। এ সময় উপস্থিত ছিলেনÑ জেলা প্রশাসক মোঃ সাইফুল হাসান বাদল, সদর উপজেলা চেয়ারম্যান আনিস-উজ-জামান, ডিডি আব্দুল আজিজ, এডিসি ফজলে আজিম, এডিসি কুদ্দুস আলী সরকার, ইউএনও সারাবান তাহুরা, এনডিসি মোহাম্মদ মাসুম ও উপজেলা কৃষি কর্মকর্তা জগদীশ চন্দ্র দেবনাথ প্রমুখ।

প্রকাশিত : ৫ মার্চ ২০১৫

০৫/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: