রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

নাশকতার প্রতিবাদে বিক্ষোভ মিছিল, মানববন্ধন

প্রকাশিত : ৫ মার্চ ২০১৫
  • খুলনায় খালেদা জিয়াকে গ্রেফতার দাবি

জনকণ্ঠ ডেস্ক ॥ হরতাল অবরোধের নামে জামায়াত- বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের নাশকতা ও পেট্রোলবোমা নিক্ষেপ করে মানুষ হত্যার প্রতিবাদে বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন হয়েছে। এ ছাড়া নাশকতা ও হত্যাকা-ে মদদ দেয়ার অভিযোগে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার গ্রেফতার দাবি করেছেন খুলনা মহানগর ও যুবলীগের নেতারা। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতার।

রূপগঞ্জ ॥ টানা অবরোধ-হরতাল ও নাশকতার প্রতিবাদে এবং পেট্রোলবোমা মেরে উপজেলার ভুলতা এলাকায় পরিবহন শ্রমিক হত্যার প্রতিবাদে স্থানীয় পরিবহন মালিক-শ্রমিকরা মানববন্ধন কর্মসূচী পালন করেছেন। বুধবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের রূপসী এলাকার এ মানববন্ধন কর্মসূচী পালন করেন তারা। মানববন্ধনে বক্তব্যে রাখেনÑ লেগুনা পরিবহন মালিক সমিতির সভাপতি নাফিজ ইকবাল জিতু, সাধারণ সম্পাদক ছারোয়ার হোসেন রাছেল, তারাব সড়ক পরিবহনের আঞ্চলিক শ্রমিক কমিটির সভাপতি মোজাম্মেল হক, সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, পরিবহন নেতা মাইজ উদ্দিন, উপজেলা সিএনজি ও গণরিক্সা মালিক সমিতির সভাপতি মিজানুর রহমান মিন্নত, সাধারণ সম্পাদক তমিজ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক সেরাজুল ইসলাম, ফরিদ হোসেন ও গোলজার হোসেন।

কুড়িগ্রাম ॥ জেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। বুধবার দুপুরে আওয়ামী লীগের কার্যালয় থেকে মিছিল বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে সমাবেশে বক্তব্য রাখেন- জেলা সভাপতি আমিনুল ইসলাম মঞ্জু ম-ল, সাধারণ সম্পাদক মোঃ জাফর আলী, এ্যাডভোকেট এস এম আব্রাহাম লিঙ্কন, সাঈদ হাসান লোবান, অলক সরকার, অধ্যক্ষ রাশেদুজ্জামান বাবু, কাজিউল ইসলাম, মোহাম্মদ আলী সরদার, জেলা ছাত্রলীগের সভাপতি ওয়াহেদুন্নবী সাগর, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম সাকিব প্রমুখ।

মির্জাপুর ॥ মির্জাপুরে নাশকতা প্রতিরোধমূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মির্জাপুর থানা পুলিশ ও কমিউনিটি পুলিশ এ সভার আয়োজন করে। বুধবার সকালে থানা ভারপ্রাপ্ত কর্মকর্তার কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় উপস্থিত ছিলেন টাঙ্গাইল জেলার অতিরিক্ত পুলিশ সুপার ও জেলা কমিউনিটি পুলিশের প্রধান সমন্বয়ক পঙ্কজ কুমার রায়। মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুম আহমেদ, জেলা কমিউনিটি পুলিশের সভাপতি মোঃ আনিসুর রহমান, মির্জাপুর বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ ও উপজেলা কমিউনিটি পুলিশের সভাপতি সালাহ উদ্দিন আহমেদ, মির্জাপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ নাজমুল হক ভূঁইয়া, শিবলী সাদিক, মোফাজ্জল হোসেন দুলাল, গোলাম ফারুক সিদ্দিকী, সাহাদত হোসেন সুমন প্রমুখ।

কিশোরগঞ্জ ॥ কিশোরগঞ্জ অটোরিক্সা ও সড়ক পরিবহন শ্রমিক লীগের উদ্যোগে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। বুধবার দুপুরে কিশোরগঞ্জ-চামড়াবন্দর সড়কের জাফরাবাদ এলাকায় জেলা সড়ক পরিবহন শ্রমিক লীগের সভাপতি দ্বীন ইসলাম শেখের সভাপতিত্বে মানববন্ধনে স্থানীয় আওয়ামী লীগ ও পরিবহন শ্রমিকরা অংশ নেন। এ সময় বক্তৃতা করেন আওয়ামী লীগ নেতা জামাল উদ্দিন মাইজভা-ারী, মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, যুবলীগ নেতা মোয়াজ্জেম হোসেন কবির, সাবেক ছাত্রনেতা তানভীর আহমেদ, শেখ সেলিম প্রমুখ।

খুলনা ॥ বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে গ্রেফতারের দাবিতে বুধবার বেলা সাড়ে ১১টায় খুলনা মহানগরীর ময়লাপোতা মোড়ে যুবলীগের উদ্যোগে মানববন্ধন হয়। সোনাডাঙ্গা থানা যুবলীগের আহ্বায়ক আব্দুস সালাম ঢালীর সভাপতিত্বে যুগ্ম-আহ্বায়ক শহীদ আলীর পরিচালনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন- খুলনা মহানগর যুবলীগের আহ্বায়ক এ্যাডভোকেট আনিসুর রহমান পপলু, মহানগর যুবলীগের যুগ্ম-আহ্বায়ক হাফেজ মোঃ শামীম ও মনিরুজ্জামান সাগর, যুবনেতা এসএম আকিল উদ্দীন, মুন্সী নাহিদুজ্জামান, এসএম হাফিজুর রহমান হাফিজ প প্রমুখ।

বক্তারা বলেন, আইএস (ইসলামিক স্টেট), তালেবান ও জঙ্গীদের দোসর জামায়াত-বিএনপি কর্তৃক অবৈধ ইস্যুবিহীন হরতাল ও অবরোধের নামে দেশব্যাপী পেট্রোলবোমা, ককটেল বিস্ফোরণ ও অগ্নিসংযোগ করে শিশু, নারী ও সাধারণ মানুষকে হত্যা করা হচ্ছে। এ সব নাশকতা ও হত্যাকা-ের মদদদাতা হলেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। বক্তারা অবিলম্বে তাকে গ্রেফতারের দাবি জানান।

প্রকাশিত : ৫ মার্চ ২০১৫

০৫/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: