কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা বহাল

প্রকাশিত : ৪ মার্চ ২০১৫, ০২:৩৪ পি. এম.

স্টাফ রিপোর্টার ॥ জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা বহাল রয়েছে। বুধবার খালেদা জিয়ার পক্ষে তাঁর আইনজীবীরা গ্রেফতারি পরোয়ানা জারি বাতিল চেয়ে আবেদন করলেও আদালত এ বিষয়ে কোন আদেশ দেয়নি। ফলে তাঁর বিরুদ্ধে জারি করা গ্রেফতারি পরোয়ানা বহাল রয়েছে বলে জানিয়েছেন দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল। অপরদিকে বিএনপির ভাইস চেয়ারম্যান ও খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমানের আদালতে হাজিরার বিষয়ে তাঁর আইনজীবীর দায়ের করা আবেদন মঞ্জুর করেছে আদালত। ফলে তারেক রহমানকে স্বশরীরে হাজিরা দিতে হবে না, তাঁর আইনজীবীর মাধ্যমে হাজিরার সুযোগ বহাল থাকবে।

বুধবার বকশীবাজারের আলিয়া মাদ্রাসা প্রাঙ্গণে স্থাপিত বিশেষ জজ আদালত-৩-এর বিচারক আবু আহমেদ জমাদ্দার এ মামলা দুটি শুনানি করেন। এর আগে খালেদা জিয়ার পক্ষে তাঁর আইনজীবী এজে মোহাম্মাদ আলী ও সানাউল্লাহ মিয়া খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ বাতিল চেয়ে আবেদন করেন। শুনানিকালে আদালত খালেদা জিয়ার গ্রেফতারি পরোয়ানার বিষয়ে কোন আদেশ না দিয়ে আবেদন নথিভুক্ত করার নির্দেশ দেয়। তবে তারেক রহমানের পক্ষে করা আবেদন মঞ্জুর করে।

দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল জনকণ্ঠকে বলেন, দেশের কোন আইনে আসামি স্বশরীরে উপস্থিত না থেকে গ্রেফতারি পরোয়ানা বাতিলের আবেদন করতে পারেন না। এ কারণে খালেদা জিয়ার পক্ষে দায়ের করা আবেদনের ওপর কোন আদেশ না দেয়ায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা বহাল থাকছে। অপরদিকে খালেদা জিয়ার আইনজীবী এজে মোহাম্মাদ আলী বলেন, শুনানি শেষে এ বিষয়ে কোন আদেশ না দিয়ে তা নথিভুক্ত করার নির্দেশ দিয়েছে আদালত। বুধবার বেলা সোয়া ১১টায় আদালতের কর্যক্রম শুরু হয়। আদালত এ দুটি মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করেছে আগামী ৫ এপ্রিল।

প্রকাশিত : ৪ মার্চ ২০১৫, ০২:৩৪ পি. এম.

০৪/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: