আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

খালেদা জিয়া আদালতে যাচ্ছেন না

প্রকাশিত : ৪ মার্চ ২০১৫, ১২:০০ পি. এম.

স্টাফ রিপোর্টার ॥ আত্মসমর্পণের জন্য আদালতে যাচ্ছেন না বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। তাঁর আইনজীবী সানাউল্লাহ মিয়া বলেছেন, খালেদা জিয়ার নিরাপত্তার বিষয়টি নিশ্চিত না হওয়ায় তিনি আত্মসমর্পণ করবেন না। এদিকে নিরাপত্তা নিশ্চিত না হওয়া পর্যন্ত খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা মামলার সাক্ষ্যগ্রহণ স্থগিত রাখতে আবেদন জানানো হয়েছে। বিএনপির গুলশান অফিসে খোঁজ নিয়ে জানা গেছে, খালেদা জিয়ার আদালতে যাওয়ার বিষয়ে কোন প্রস্তুতি নেই। সকাল ১০টা পর্যন্ত তিনি ঘুম থেকে ওঠেননি। তিনি আদালতে আত্মসমর্পণ করতে আদালতে যাবেন কিনা, সে বিষয়ে গুলশান অফিস থেকে কেউ নিশ্চিত কোন তথ্য জানাতে পারেননি। তাঁর গুলশান কার্যালয়ের নিরাপত্তা পরিস্থিতিও আগের মতোই স্বাভাবিক রয়েছে। নিরাপত্তা ব্যবস্থা অনেকটাই শিথিল। তাঁর কার্যালয়ের সামন্যে উৎসুক মিডিয়াকর্মীদের ভিড় লক্ষ্য করা গেছে সকাল থেকেই।

বকশীবাজারে অবস্থিত বিশেষ জজ আদালতের কাছে আইনজীবীরা খালেদা জিয়ার নিরাপত্তা নিশ্চিত না হওয়ায় মামলার শুনানি মুলতবি রাখার আবেদন করেছেন। বিশেষ আদালত থেকে স্টাফ রিপোর্টার জানান, জিয়া চ্যারিটেবল ও জিয়া অরফানেজ দুর্নীতি মামলায় আদালতের কাছে খালেদা জিয়ার পক্ষে দুটি ও তারেক রহমানের পক্ষে একটি আবেদন করেছেন তাঁর আইনজীবী সালাউল্লা মিয়া ও এজে মোহাম্মাদ আলী। এতে খালেদা জিয়ার বিরুদ্ধে জামিন বাতিল করে আদালতের আদেশের সংশোধন চেয়ে আবেদন করা হয়েছে। অপরটি তাঁর নিরাপত্তা নিশ্চিত না হওয়া পর্যন্ত এ দুটি মামলার সাক্ষ্যগ্রহণ মুলতবি রাখার আবেদন করা হয়েছে। এছাড়া বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সশরীরে আদালতে হাজিরার জন্য সময়ের আবেদন জানানো হয়েছে। এদিকে খালেদা জিয়ার অনুপস্থিতিতে আদালতের কার্যক্রম শুরু হয়েছে বলে জানা গেছে।

গুলশান অফিস সূত্রে জানা গেছে, আজ বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর চেহলাম অনুষ্ঠিত হবে। খালেদা জিয়া ছোট ছেলের চেহলাম অনুষ্ঠান নিয়ে ব্যস্ত থাকবেন।

প্রকাশিত : ৪ মার্চ ২০১৫, ১২:০০ পি. এম.

০৪/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: