কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

প্রিয়াঙ্কা কংগ্রেসের সভাপতি হলে কর্মীরা উজ্জীবিত হবে ॥ প্রবীণদের দাবি

প্রকাশিত : ৪ মার্চ ২০১৫

কংগ্রেস সভানেত্রীর কাছ থেকে অনুমতি নিয়ে তিনি কয়েক সপ্তাহের ছুটি নিয়েছেন। দিল্লীতে নেই। কিন্তু পাঁচ রাজ্যে প্রদেশ সভাপতি বদল করে কংগ্রেসের সহ-সভাপতি রাহুল গান্ধী বুঝিয়ে দিলেন, তিনি না থেকেও রয়েছেন এবং অবিলম্বে কংগ্রেস সভাপতির পদের দায়িত্ব নিতে যাচ্ছেন। খবর আনন্দবাজার পত্রিকার।

রাহুল যখন এভাবেই পরিকল্পনা মাফিক কংগ্রেসের নিয়ন্ত্রণের রাশ হাতে তুলে নিতে চলেছেন, তখন তাকে ‘বিভ্রান্ত’ করার সমান্তরাল প্রয়াসও চলছে দলের মধ্যে। সেজন্য ফের উস্কে দেয়া হচ্ছে প্রিয়াঙ্কা গান্ধীর নাম এবং তাকে কংগ্রেসে সাধারণ সম্পাদক করার দাবি। রাহুল ছুটিতে যাওয়ার পর থেকেই কংগ্রেস সূত্র জানাচ্ছে, তিনি দলের সভাপতির দায়িত্ব গ্রহণ করতে আগ্রহী। কিন্তু রাহুলের দাবি, তাকে পছন্দমতো টিম তৈরি করতে দিতে হবে। অকেজো ও দুর্নীতিপরায়ন নেতাদের সংগঠন থেকে সরিয়ে তিনি স্বচ্ছ ভাবমূর্তির কিছু নবীন ও কিছু প্রবীণ নেতাকে নিয়ে টিম গড়তে আগ্রহী। এ ব্যাপারেই কোথাও কোথাও কংগ্রেস সভানেত্রীর সঙ্গেও তার মতের অমিল হচ্ছে।

রাহুলের ঘনিষ্ঠ সূত্র বলছে, এই অবস্থায় বর্ষীয়ান নেতাদের কেউ কেউ উদ্দেশপ্রণোদিতভাবেই ‘বিভ্রান্তি’ তৈরির চেষ্টা করছেন। তাদের ইঙ্গিত আহমেদ প্যাটেল, জনার্দন দ্বিবেদী ও তাদের অনুগামী কিছু বর্ষীয়ান নেতার দিকে। কারণ তারা জানেন, রাহুল সভাপতি হলে হয়তো প্রথমেই পদ খোয়াবেন আহমেদ প্যাটেল নিজে। রাহুল অনুগামীদের বক্তব্য, দলের এই অংশই ষড়যন্ত্রের জাল বুনছে।

প্রকাশিত : ৪ মার্চ ২০১৫

০৪/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: