আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সংক্ষিপ্ত সংবাদ

প্রকাশিত : ৪ মার্চ ২০১৫
  • ভারতে আটক কৃষককে ফেরত দিল বিএসএফ

স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ ভুলক্রমে ভারতে প্রবেশকারী কৃষককে ফেরত দিয়েছে বিএসএফ। পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়কের অনুরোধে বিএসএফ কর্তৃপক্ষ মঙ্গলবার সকালে রোস্তম আলী (৩৭) নামের ওই কৃষককে বিজিবির হাতে সোপর্দ করে। রোস্তম আলীর বাড়ি জেলার তেঁতুলিয়া উপজেলার আজিজনগর গ্রামে।

বিজিবি সূত্র জানায়, সোমবার বিকেলে কৃষক রোস্তম আলী ভুল করে টোকাপাড়া সীমান্ত দিয়ে ভারতে চলে যায়। এ সময় ভারতের শিংগিমারী বিএসএফ ফাঁড়ির টহলদল তাকে আটক করে। খবর পেয়ে ১৮ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল আরিফুল হক ভারতের ৯৩ বিএসএফ ব্যাটলিয়ন কমান্ডেন্টকে মোবাইলে কৃষক রোস্তম আলীকে ফেরত দেয়ার অনুরোধ করেন। এরই প্রেক্ষিতে ওই কৃষককে বিএসএফ ভারতীয় পুলিশে না দিয়ে টোকাপাড়া বিজিবি কর্তৃপক্ষের হাতে ফেরত দেন।

নরসিংদীতে পুলিশের সোর্স নিহত

নিজস্ব সংবাদদাতা নরসিংদী থেকে জানান, হত্যাসহ একাধিক মামলার আসামি ও পুলিশের সোর্স দীন মিয়া ওরফে দীনিকে (২৪) এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা। সোমবার রাত ৯টায় পলাশ উপজেলার ঘোড়াশালের খালিশপুর ডেকে নিয়ে সন্ত্রাসীরা এলোপাতাড়ি কুপিয়ে দীনিকে হত্যা করে।

কিশোরগঞ্জে শিশু ধর্ষিত ॥ আসামি গ্রেফতারের দাবিতে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ৩ মার্চ ॥ জেলার হাওর অধ্যুষিত অষ্টগ্রাম উপজেলায় নারী ও শিশু নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে স্থানীয় একটি যুব সংগঠনের উদ্যোগে অষ্টগ্রাম বাজারের প্রধান সড়কে ঘণ্টাব্যাপী এ কর্মসূচী পালিত হয়। এতে শিক্ষার্থীরা ছাড়াও নানা শ্রেণী-পেশার লোকজন অংশগ্রহণ করে। এ সময় বক্তৃতা করেন নবেন্দু সাহা জয়, রুহুল আমিন, জাভেদ প্রমুখ।

বাবুছড়া বিজিবি ব্যাটালিয়ন সদর দফতর নির্মাণ বন্ধের দাবি

পার্বত্যাঞ্চল প্রতিনিধি, খাগড়াছড়ি ॥ খাগড়াছড়ির দীঘিনালার বাবুছড়া বিজিবি ব্যাটালিয়ন সদর দফতর নির্মাণের নামে ভূমি দখল বন্ধ, দখলকৃত ভূমি থেকে বিজিবি সদস্য প্রত্যাহার ও উচ্ছেদের স্বীকার ২১ পরিবারকে নিজ জমিতে পুনর্বাসনের দাবিতে প্রতীকি অনশন করেছে দীঘিনালা ভূমি রক্ষা কমিটি।

মঙ্গলবার ১১টায় খাগড়াছড়ি প্রেসক্লাবের সামনে ঘণ্টাব্যাপী এ প্রতীকি অনশন পালিত হয়।

গাছ থেকে পড়ে কৃষকের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ৩ মার্চ ॥ গাছের ডাল কাটার সময় পড়ে ইয়াকুব খান (৩৫) মৃত্যু হয়েছে। পটুয়াখালীর কলাপাড়ার নীলগঞ্জ ইউনিয়নের আদমপুর গ্রামে মঙ্গলবার সকাল ৯টায় এ দুর্ঘটনা ঘটেছে।

জানা গেছে, ডাল কাটতে গিয়ে প্রায় ৩০ ফুট উঁচু চাম্বল গাছ থেকে নিচে পড়ে গুরুতর জখম হন ইয়াকুব খান। স্থানীয়রা উদ্ধার করে কলাপাড়া হাসপাতালে নিলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

চট্টগ্রামে ফিশারিঘাট থেকে মাছ বাজার উচ্ছেদ করা যাবে না ॥ মহিউদ্দিন

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম নগরীর ফিশারিঘাট থেকে মাছ বাজার উচ্ছেদ করা যাবে না। প্রায় ২শ’ বছরের পুরাতন এই ফিশারিঘাট চট্টগ্রামের ঐতিহ্য। স্থানীয় মৎস্য ব্যবসায়ী ও এর সঙ্গে সংশ্লিষ্টদের দেয়া এক স্মারকলিপির সঙ্গে একমত পোষণ করে নগর আওয়ামী লীগ সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী বলেন, বাস্তব পরিস্থিতি বিবেচনা করে অবশ্যই ব্যবসায়ী ও কর্মজীবীদের স্বার্থ সংরক্ষণ করা হবে। এক্ষেত্রে বিন্দুমাত্র অবহেলা করা যাবে না।

হাতির শাবক অবমুক্ত

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ টেকনাফে উদ্ধার হওয়া হাতির শাবকটি ডুলাহাজারা বঙ্গবন্ধু সাফারি পার্কে অবমুক্ত করা হয়েছে। টেকনাফ ৪২ বিজিবি ব্যাটালিয়নের সদস্যরা স্থানীয় বনবিভাগের সহায়তায় হাতির শাবকটি সাফারি পার্ক কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করেন। সোমবার বিকেলে মিয়ানমার থেকে নাফনদী হয়ে ভেসে এলে বিজিবি সদস্যরা ১ বছর বয়সী হাতির শাবক উদ্ধার করে।

দরিদ্রদের মাঝে চাল বিতরণ

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ৩ মার্চ ॥ আলোকচিত্র প্রদর্শনী থেকে অর্জিত অর্থে নওগাঁয় দরিদ্রদের মাঝে চাল বিতরণ করা হয়েছে। মঙ্গলবার শহরের নওজোয়ান মাঠে চাল বিতরণ করা হয়। অনুষ্ঠানে আলোকচিত্র শিল্পী অপূর্ব সাহা আমন্ত্রিত অতিথিদের সঙ্গে নিয়ে অসহায় মানুষের হাতে চাল তুলে দেন। এ সময় ২শ’ জন নারী পুরুষের মাঝে প্রত্যেককে ৫ কেজি করে মোট ১ মেট্রিক টন চাল বিতরণ করা হয়।

কুষ্টিয়ায় স্কুলছাত্রের লাশ নিয়ে মিছিল

হত্যা মামলার আসামি মুক্ত

নিজস্ব সংবাদদাতা, কুষ্টিয়া, ৩ মার্চ ॥ কুষ্টিয়ায় এসএসসি পরীক্ষার্থী ইমরান (১৫) খুনের ঘটনায় ঘুষ নিয়ে প্রকৃত হত্যাকারীকে ছেড়ে দেয়া ও নিরপরাধীকে আটক করার অভিযোগে এবং দোষী পুলিশ কর্মকর্তা ও হত্যাকা-ে জড়িতদের গ্রেফতার দাবিতে লাশ নিয়ে জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ করেছে নিহতের স্বজন- এলাকাবাসী।

মঙ্গলবার সকাল সাড়ে ১১টা থেকে সাড়ে বারোটা পর্যন্ত তারা সেখানে অবস্থান করে। নিহত ইমরানের পিতা রমজান খান অভিযোগ করে বলেন, সোমবার বিকেল সাড়ে ৫টায় শহরতলী জগতি মাধ্যমিক বিদ্যালয় মাঠে ক্রিকেট খেলার সময় সৃষ্ট বিরোধে ছুরিকাঘাতে ইমরান নিহত হয়।

নারায়ণগঞ্জে কেমিক্যাল ও সুতার গুদামে আগুন

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ নারায়ণগঞ্জ শহরের টানবাজারে একটি আবাসিক পাঁচ তলা ভবনের নিচতলায় কেমিক্যাল ও সুতার গুদামে আগুন লেগেছে। আগুনে ওই গুদামে রাখা বিপুল পরিমাণ কেমিক্যাল ও সুতা পুড়ে গেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট আধাঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এই ঘটনায় কোন হতাহতের কোন খবর পাওয়া যায়নি। কেমিক্যালের ধোঁয়ায় আক্রান্ত হয়েছে কমপক্ষে ৫ জন। মঙ্গলবার দুপুরে শহরের রং, সুতা ও কেমিক্যালের পাইকারি ব্যবসা কেন্দ্র টানবাজারের মহিম গাঙ্গুলী রোডে এই ঘটনা ঘটে।

কিশোরগঞ্জে ১০ দোকান পুড়ে ছাই

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ থেকে জানান, কিশোরগঞ্জ শহরের কাচারী বাজারে ভয়াবহ অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। মঙ্গলবার ভোর ৫টার দিকে বাজারের বিল্লালের চালের দোকানের বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। পরে আগুন আশপাশের ৩টি কনফেকশনারি, ৭টি কাঁচামালের দোকানে ছড়িয়ে পড়ে সম্পূর্ণ পুড়ে যায়।

পাকুন্দিয়ায় নৈশ বিদ্যালয় পুনরায় চালু

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ৩ মার্চ ॥ পাকুন্দিয়া উপজেলায় অবহেলিত, সুবিধাবঞ্চিত ও ছিন্নমূল শিশুদের মাঝে শিক্ষার আলো ছড়াতে ‘হাসনা হেনা’ নামে নৈশ বিদ্যালয়টি দীর্ঘদিন বন্ধ থাকার পর পুনরায় চালু হয়েছে। ইউএনও মোহাম্মদ মোশারফ হোসেন খান সোমবার সন্ধ্যায় পলিগ্যান মানবিক ও সামাজিক উন্নয়ন সংস্থা কর্তৃক পরিচালিত নৈশ বিদ্যালয়ে উপস্থিত হয়ে শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়ে এটি চালু করেন। ২০০৫ সালে বিদ্যালয়টি চালু করা হয়।

টাঙ্গাইলে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদ-

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ৩ মার্চ ॥ টাঙ্গাইলে স্ত্রী হত্যার দায়ে স্বামীকে মৃত্যুদ- দেয়া হয়েছে। অভিযোগ প্রমাণিত না হওয়ায় অপর দুই আসামিকে বেকসুর খালাস প্রদান করা হয়। মঙ্গলবার টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক শরীফ উদ্দিন আহম্মেদ এ রায় দেন। দ-িত ব্যক্তির নাম বেল্লাল হোসেন। সে টাঙ্গাইল সদর উপজেলার ধনিয়াখোলা গ্রামের নুরুল হোসেনের ছেলে।

মামলার সংক্ষিপ্ত বিবরণীতে জানা যায়, বিয়ের পর থেকে যৌতুক দাবি করে স্ত্রী সোহাগী বেগমকে বেদম মারপিট করত স্বামী বেল্লাল হোসেন। এ নিয়ে তাদের মধ্যে সব সময় ঝগড়া বিবাধ লেগেই থাকত। ১৯৯৮ সালের ১৭ মে গভীর রাতে বেল্লাল তার স্ত্রী সোহাগীকে হত্যা করে তার লাশ গুম করে। হত্যাকা-ের ২০/২১ দিন পর রামদেরপুর গ্রামে স্ত্রী সোহাগী বেগমের খণ্ড-বিখণ্ড লাশ পাওয়া যায়।

লিটনের বাড়িতে ককটেল হামলা প্রতিবাদে রাবি ছাত্রলীগের বিক্ষোভ

রাবি সংবাদদাতা ॥ রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটনের বাড়িতে ককটেল হামলার প্রতিবাদে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ছাত্রলীগ। মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় এসব কর্মসূচী পালন করা হয়। ছাত্রলীগের দলীয় টেন্ট থেকে মিছিলটি শুরু হয়। দলীয় টেন্টে সমাবেশ করা হয়। রাবি ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান রানা ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক খালিদ হাসান বিপ্লবের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক আতিকুর রহমান, সদস্য সাইদুল ইসলাম রুবেল, রাবি শাখার সহ-সভাপতি মিনারুল ইসলাম, আতিকুর রহমান, যুগ্ম সম্পাদক গোলাম কিবরিয়া, সাংগঠনিক সম্পাদক শরিফুল ইসলাম প্রমুখ বক্তব্য দেন।

মাঠ দিবস

স্টাফ রিপোর্টার,কুড়িগ্রাম ॥ দু’টি নতুন জাতের আলুর উৎপাদন নিয়ে মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। সীডস গ্রুপের আয়োজনে মঙ্গলবার সকালে জেলার সদর উপজেলার তালুককালো গ্রামে এই মাঠ দিবস অনুষ্ঠিত হয়। এতে জানানো হয়, রোসাগোল্ড ও ডেসটিনি দু’জাতের আলু জেলায় এবার ১শ’ ৫০ জন কৃষক ১ একর ৬০ শতাংশ জমিতে চাষ করেছেন। যার উৎপাদন হয়েছে প্রায় ৪ টন। কৃষক বিঘায় ২০ থেকে ২৫ হাজার টাকা খরচ করে ফলন পেয়েছে প্রায় ৯০ মণ।

বিতর্ক প্রতিযোগিতা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ জেলা পর্যায়ে বিতর্ক প্রতিযোগিতায় বজ্রযোগিনী জেকে উচ্চ বিদ্যালয় শিক্ষক ও শিক্ষার্থী উভয় গ্রুপে চ্যাম্পিয়ন হয়েছে। শিক্ষার্থী গ্রুপে মালখানগর উচ্চ বিদ্যালয় ও শিক্ষক গ্রুপে ইছাপুরা মডেল স্কুল রানার্সআপ হয়েছে। ‘বির্তক বিকাশ’ নামে এই প্রতিযোগিতায় জেলায় গ্রামাঞ্চলের ৪১টি বিদ্যালয় অংশ নেয়। মঙ্গলবার শহরের প্রেসিডেন্ট প্রফেসর ড. ইয়াজউদ্দিন আহমেদ রেসিডেন্সিয়াল মডেল স্কুল এ্যান্ড কলেজ মিলনায়তনে চূড়ান্ত পর্ব সম্পন্ন হয়।

প্রকাশিত : ৪ মার্চ ২০১৫

০৪/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: