রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

লেহম্যান-ক্লার্ক মতবিরোধ!

প্রকাশিত : ৪ মার্চ ২০১৫
লেহম্যান-ক্লার্ক মতবিরোধ!
  • আফগানদের হাল্কাভাবে নিচ্ছেন না অসি অধিনায়ক

স্পোর্টস রিপোর্টার ॥ এবার বিশ্বকাপের সবচেয়ে টানটান উত্তেজনার ম্যাচটা হয়েছে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মধ্যে। লো-স্কোরিং ম্যাচ হলেও জয়-পরাজয়ের নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ছিল উত্তেজনা। ওই ম্যাচে শেষ পর্যন্ত ১ উইকেটে হেরে যায় অসিরা। ইনজুরি কাটিয়ে সেদিন দলে ফিরেই পরাজয় দেখেছেন অধিনায়ক মাইকেল ক্লার্ক। হারের পর তিনি দাবি করেছিলেন অসিরা সুইং বলে খেলার জন্য ভাল প্রস্তুতি গ্রহণ করেনি এবং কোচ ড্যারেন লেহম্যানের পরিকল্পনায় যথেষ্ট ঘাটতি ছিল। তাঁর সেদিনের এসব মন্তব্যের পর কোচ লেহম্যানের সঙ্গে বিতর্কের তৈরি হয়েছিল। বেশ কয়েকটি গণমাধ্যমে এমন দাবিও করা হয়েছিল যে কোচ লেহম্যানের সঙ্গে সম্পর্কে ফাটল তৈরি হয়েছে ক্লার্কের। এবার আফগানিস্তানের বিরুদ্ধে আজ পার্থে মুখোমুখি হওয়ার আগে অবশ্য ক্লার্ক লেহম্যান প্রসঙ্গে কোন মন্তব্যই করেননি। দাবি করেছেন কোন সমস্যাই হয়নি লেহম্যানের সঙ্গে এবং উপস্থিত সাংবাদিকদের ক্লার্ক বলেন, ‘আপনারা আমাকে ব্যতীত অন্য কাউকে শিরোনাম হিসেবে পাবেন না!’ তিনি মনে করছেন আজ আফগানিস্তানের বিরুদ্ধে সহজেই জয় পাওয়ার আগাম চিন্তাটা অমূলক।

চলতি বিশ্বকাপে বেশ বাজে সময় যাচ্ছে অস্ট্রেলিয়ার। ইংল্যান্ডের বিরুদ্ধে উদ্বোধনী ম্যাচ জিতে শুরু করলেও এরপর আর আনন্দে ভাসার সুযোগ হয়নি এবার অন্যতম ফেবারিট অসিদের। কারণ বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে বৃষ্টির হানায় ম্যাচ পরিত্যক্ত হওয়ায় এক পয়েন্ট ছেড়ে দিতে হয়েছে। এ দুটি ম্যাচেই ইনজুরির কারণে খেলেননি অসি অধিনায়ক ক্লার্ক। ফিরেছেন ট্রান্স-তাসমান দুশমন নিউজিল্যান্ডের বিরুদ্ধে অতীব গুরুত্বপূর্ণ ম্যাচে। কিন্তু সে ম্যাচেও পরাজয় দেখতে হয়েছে। কোচ লেহম্যানের পরিকল্পনায় সমস্যা রয়েছে এ ধরনের মন্তব্যও করেন তিনি। এবার আফগানদের বিরুদ্ধে ঘুরে দাঁড়ানোর লড়াই অসিদের। এ বিষয়ে ক্লার্ক বলেন, ‘আমরা এ ম্যাচের জন্য খুব ভালভাবে প্রস্তুতি নিয়েছি। আপনারা কেউ আমাকে ছাড়া শিরোনাম খুঁজে পাবেন না।’ গত নবেম্বর থেকেই হ্যামস্ট্রিং ইনজুরির কারণে দলের বাইরে ছিলেন ক্লার্ক। ফিরেই পরাজয়ের স্বাদ নিয়েছেন চিরপ্রতিদ্বন্দ্বী নিউজিল্যান্ডের বিরুদ্ধে। আফগানদের বিরুদ্ধে নামার আগে লেহম্যানের বিষয়ে তিনি বলেন, ‘লেহম্যান আমাদের কাছে এ বিষয়টি পুরোপুরি নিশ্চিত করেছেন যে, আমাদের সবাইকেই মনোযোগী হওয়া প্রয়োজন সামনে যা আসে সেটা নিয়ে। আমরা মূলত রবিবারে সিডনিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচটি নিয়ে চিন্তা করছি। তবে এর আগে আগামীকালের (আজ) ম্যাচটা ভালভাবে শেষ করতে হবে।’

মঙ্গলবার পার্থে অনুশীলনের সময় স্টিভেন স্মিথ বাঁ হাতে আঘাত পেয়েছিলেন। ২৫ বছর বয়সী এ তরুণ নির্ভরযোগ্য ব্যাটিং অলরাউন্ডারকে নিয়ে কিছুটা ভীত হয়ে পড়েছিল অসি শিবির। আবার পেসার প্যাট কামিন্স খেলবেন না ইনজুরির কারণে। তবে সুখবর হচ্ছে অলরাউন্ডার জেমস ফকনার ফিরছেন আজ আফগানদের বিরুদ্ধে। এ বিষয়ে ক্লার্ক বলেন, ‘একজন স্পিনারকে মোকাবেলা করতে গিয়ে স্মিথ হাতে আঘাত পেয়েছেন। কিন্তু তিনি আবার পরে নেটের অনুশীলনে ফিরেছেন। তাই আমার মনে হয় তিনি ভালই আছেন।’ জোশ হ্যাজেলউড এ ম্যাচে খেলতে পারেন কামিন্সের পরিবর্তে। আর ফকনারকে জায়গা দিতে ছিটকে যেতে পারেন শেন ওয়াটসন কিংবা মিচেল মার্শ। তবে আফগানদের বিরুদ্ধে সহজ জয় পাওয়া যাবে এমন পূর্বাভাস দিতে নারাজ ক্লার্ক।

প্রকাশিত : ৪ মার্চ ২০১৫

০৪/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: