মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

২৭ গুণীজনকে সম্মাননা দেবে আমিন জুয়েলার্স

প্রকাশিত : ৪ মার্চ ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ বিভিন্ন ক্ষেত্রে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ ২৭ গুণী ব্যক্তিকে সম্মাননা প্রদানের জন্য মনোনীত করেছে দেশের অন্যতম জুয়েলারি প্রতিষ্ঠান আমিন জুয়েলার্স। প্রতিষ্ঠার ৫০ বছর পূর্তি উপলক্ষে গুণীজনদের এ সম্মাননা দেবে প্রতিষ্ঠানটি। সম্মাননা হিসেবে প্রত্যেককে নগদ তিন লাখ টাকা, দুই ভরি ওজনের স্বর্ণপদক ও ক্রেস্ট প্রদান করা হবে। সম্মাননা অনুষ্ঠান হবে ২০১৬ সালের ১ জানুয়ারি।

মঙ্গলবার সকালে এ উপলক্ষে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে সম্মাননার জন্য মনোনীত গুণী ব্যক্তিদের নাম ঘোষণা করেন এ সংক্রান্ত জুরি বোর্ডের সভাপতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। গুণী ব্যক্তিদের মনোনয়নে দেশের তিন বিশিষ্ট নাগরিক নিয়ে এ জুরি বোর্ড গঠন করা হয়। বোর্ডের অন্য দুই সদস্য হলেন বাংলা একাডেমির মহাপরিচালক ড. শামসুজ্জামান খান এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের অধ্যাপক ও কথাসাহিত্যিক সৈয়দ মনজুরুল ইসলাম।

বিভিন্ন বিভাগে মনোনীতরা হলেন- সাংবাদিকতায় জনকণ্ঠ’র উপদেষ্টা সম্পাদক তোয়াব খান, শিক্ষাবিদ অধ্যাপক আনিসুজ্জামান, অধ্যাপক সিরাজুল ইসলাম, মুক্তিযোদ্ধা আশালতা বৈদ্য, প্রতœতত্ত্ববিদ আ ক ম যাকারিয়া, প্রযুক্তিবিদ এ এম হারুন অর রশিদ, চিকিৎসক অধ্যাপক এ কে আজাদ খান, মুক্তিযোদ্ধা কাঁকন বিবি, প্রকৌশলী ড. জামিলুর রেজা চৌধুরী, রাজনীতিবিদ তোফায়েল আহমেদ, প্রকৃতিবিদ অধ্যাপক দ্বিজেন শর্মা, দেশের প্রথম নারী সাংবাদিক নূরজাহান বেগম, ভাষাসৈনিক প্রতিভা মুৎসুদ্দি, উন্নয়ন নেতৃত্বে ব্র্যাকের চেয়ারম্যান স্যার ফজলে হাসান আবেদ, কবি মহাদেব সাহা, চিত্রশিল্পী মুর্তজা বশীর, চিত্রশিল্পী মুস্তাফা মনোয়ার, চিন্তাবিদ ও লেখক অধ্যাপক যতীন সরকার, প্রবীণ আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক, অভিনেতা নায়করাজ রাজ্জাক, সঙ্গীতশিল্পী রুনা লায়লা, ফটোসাংবাদিক সাইদা খানম, ছড়াকার সুকুমার বড়ুয়া, নজরুল সঙ্গীতশিল্পী সুধীন দাশ, সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হক, কথাসাহিত্যিক হাসান আজিজুল হক এবং নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ (মরণোত্তর)।

মনোনীত গুণীব্যক্তিদের নাম ঘোষণার সময় জুরি বোর্ডের সভাপতি অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, যে দেশ গুণী ব্যক্তিদের যতবেশি সম্মান করে, উন্নয়ন ও সমৃদ্ধির ক্ষেত্রে সেই দেশ ততবেশি এগিয়ে যায়। দেশের বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখা গুণীব্যক্তিদের কাজে সহায়তা করা ও তাদের যথাযথ সম্মাননা দেয়া উচিত। এজন্য তিনি সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান। জুরি বোর্ডের সদস্যরা ছাড়াও সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আমিন জুয়েলার্স লিমিটেডের চেয়ারম্যান কাজী সিরাজুল ইসলাম ও প্রতিষ্ঠানের পরিচালক কাজী আমিনুল ইসলাম।

নাম ঘোষণার আগে লিখিত বক্তব্যে কাজী আমিনুল ইসলাম বলেন, প্রতিষ্ঠানের ৫০ বছর পূর্তি উপলক্ষে আমিন জুয়েলার্স দেশের শ্রেষ্ঠ সন্তানদের সম্মানিত করার উদ্যোগ নিয়েছে। মহান স্বাধীনতা দিবস-২৬ মার্চের প্রেরণায় উদ্বুদ্ধ হয়ে ২৬ জন জীবিত গুণী ব্যক্তিকে, যাঁরা এখনও বিভিন্ন ক্ষেত্রে স্বমহিমায় আলো ছড়াচ্ছেনÑ এ সম্মাননা প্রদান করা হবে। এর বাইরে একজনকে তাঁর অসামান্য অবদানের জন্য মরণোত্তর সম্মাননা দেয়া হচ্ছে। ২০১৬ সালের ১ জানুয়ারি প্রতিষ্ঠানের ৫০ বছর পূর্তির অনুষ্ঠানে গুণীদের সম্মাননা দেয়া হবে বলে জানান তিনি।

প্রকাশিত : ৪ মার্চ ২০১৫

০৪/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: