কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মা-ছেলেকে দুর্নীতির মামলা থেকে রক্ষা করতেইপুড়িয়ে মানুষ হত্যা

প্রকাশিত : ৪ মার্চ ২০১৫
  • বিভিন্ন সংগঠনের বিক্ষোভ সমাবেশ মানববন্ধন

সংসদ রিপোর্টার ॥ আওয়ামী লীগ নেতারা বলেছেন, স্বাধীনতাবিরোধী অপশক্তিকে খুশি এবং মা-ছেলেকে দুর্নীতির মামলা থেকে রক্ষা করতেই মানুষকে পুড়িয়ে মারা হচ্ছে। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আন্দোলনের আসল উদ্দেশ্য আজ জাতির সামনে পরিষ্কার। তাই বিএনপি নেত্রীর সঙ্গে আজ দেশের কোন মানুষ নেই। জনবিচ্ছিন্ন খালেদা জিয়ার নাশকতা-সন্ত্রাস ও জঙ্গীবাদী তৎপরতা দেশের জনগণই ঐক্যবদ্ধভাবে রুখে দেবে।

রাজধানীতে মঙ্গলবার বিএনপি-জামায়াতের হরতাল-অবরোধের নামে সহিংসতা-নাশকতা ও মানুষকে পুড়িয়ে হত্যার প্রতিবাদে বিভিন্ন সংগঠন আয়োজিত বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচীতে অংশ নিয়ে নেতারা এসব কথা বলেন।

জাতীয় প্রেসক্লাবের সামনে খালেদা জিয়াকে গ্রেফতারের দাবিতে আওয়ামী লীগ প্রজন্ম লীগের মানববন্ধন কর্মসূচীতে অংশ নিয়ে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, গত দু’মাসের সহিংসতায় ১২৭ জন খুন হয়েছে। সব হামলা ও হত্যার ঘটনায় খালেদা জিয়া হচ্ছেন প্রধান হুকুমের আসামি। তিনি বলেন, খালেদা সারাদেশে যে প্রতিরোধ কমিটি করার কথা বলেছেন তা আসলে সন্ত্রাসী ও জঙ্গীদের কমিটি। তাই জনগণ ওই কমিটির সদস্যদের গণধোলাই দিয়ে আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দেবে।

এ সময় খালেদা জিয়াকে ৪ মার্চ আদালতে হাজির হওয়ার পরামর্শ দিয়ে তিনি বলেন, খালেদা জিয়া আদালতে হাজিরা দিলে আদালত তাঁকে জামিন দিলেও দিতে পারে। হাজির না হলে আদালতের নির্দেশনা অনুযায়ী তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নিতে সরকারের কাছে দাবি জানান তিনি।

সংগঠনের সভাপতি আসাদুজ্জামান দুর্জয়ের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য রাখেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু. ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাজী মোহাম্মদ সেলিম এমপি, মজিবুর রহমান মোল্লা প্রমুখ।

সহিংসতার নাটের গুরু খালেদা জিয়া-মায়া ॥ দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেছেন, সহিংসতা সৃষ্টির নাটের গুরু বিএনপি নেত্রী খালেদা জিয়া সঙ্গী মাহমুদুর রহমান মান্নাকে শুধু গ্রেফতার করলে হবে না, টক শোতে যারা মান্নার পক্ষে সাফাই গাইছে ওই জ্ঞানপাপীদেরও অবিলম্বে গ্রেফতার করতে হবে।

মঙ্গলবার বঙ্গবন্ধু স্টেডিয়ামের এক নম্বর গেটে সম্মিলিত আওয়ামী সমর্থক জোটের উদ্যোগে হরতালবিরোধী এক মানববন্ধন কর্মসূচীতে তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন, হরতাল-অবরোধে সকল হত্যার দায় খুনী খালেদা ও মান্নাকে নিতে হবে। কারণ ষড়যন্ত্রের কারণেই দেশে হত্যাযজ্ঞ হয়েছে। তিনি বলেন, মান্না দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করেছে। তাই জনগণের পক্ষ থেকে দাবি উঠেছে, সরকারবিরোধী কর্মকা- করায় রাষ্ট্রদ্রোহ মামলায় মান্নাকে ফাঁসিতে ঝোলাতে হবে।

জঙ্গীদের মহারাণী খালেদা জিয়া- প্রতিমন্ত্রী চুমকি ॥ জাতীয় প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের মানববন্ধন কর্মসূচীতে অংশ নিয়ে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেন, জঙ্গীদের মহারাণী হয়ে খালেদা জিয়া নিজের কার্যালয়ে বসে আন্দোলন পরিচালনা করছেন। তাঁর কথিত আন্দোলনে নারী-পুরুষ, শিশু এমনকি গর্ভবতী মা পর্যন্ত মারা যাচ্ছে। খালেদা জিয়া রাজনৈতিক নেত্রী নন, জঙ্গীবাদের জš§দাতা। তিনি ক্ষমতায় থাকাকালে একুশে হামলা হয়েছে, সারাদেশে একযোগে ৫০০ স্থানে বোমা বিস্ফোরণ করেছিল জঙ্গীরা। জেএমবি বাংলা ভাইসহ সব ধরনের জঙ্গীবাদের উত্থান ঘটেছে এই খালেদা জিয়ার শাসনামলে।

সংগঠনের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানার সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য রাখেন আবদুল আজিজ সরকার, অধ্যক্ষ শাহজাহান আলম সাজু, এ্যাডভোকেট বলরাম পোদ্দার, হাসিবুর রহমান মানিক, আবুল কালাম আজাদ প্রমুখ। এছাড়াও বঙ্গবন্ধু এ্যাভিনিউতে স্বেচ্ছাসেবক লীগ মহানগর দক্ষিণ শাখাসহ বিভিন্ন সংগঠন প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে।

প্রকাশিত : ৪ মার্চ ২০১৫

০৪/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: