আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

দক্ষিণ আফ্রিকার রেকর্ড সংগ্রহ

প্রকাশিত : ৩ মার্চ ২০১৫, ০২:২৭ পি. এম.
  • ৪১২ রানের জয়ের টার্গেট আয়ারল্যান্ডের

স্পোর্টস রিপোর্টার ॥ ওপেনার হাশিম আমলার ক্যারিয়ারসেরা ১৫৯ রান ও ফাপ ডু প্লেসিসের ১০৯ রানে ভর করে চলমান বিশ্বকাপ ক্রিকেটে আয়ারল্যান্ডের বিরুদ্ধে রানের পাহাড় গড়েছে দক্ষিণ আফ্রিকা। ক্যানবেরায় টস জিতে ব্যাটিং করতে নেমে আমলা ও প্লেসিসের দুর্দান্ত ব্যাটিংয়ে নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেটে ৪১১ রানের বিশাল সংগ্রহ গড়েছে প্রোটিয়ারা।

রেকর্ড সংগ্রহ গড়তে রাইলি রুশো ও ডেভিড মিলারের ঝড়ো ইনিংসেরও অবদান আছে। এ দু’জন করেন যথাক্রমে অপরাজিত ৬১ ও ৪৬ রান। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৪০৮ রান করে রেকর্ড গড়েছিল দক্ষিণ আফ্রিকা। আজ এই রেকর্ডটি নতুন করে সাজিয়েছে তারা। আজকের ৪১১ রান বিশ্বকাপের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ দলীয় সংগ্রহ। ২০০৭ সালের বিশ্বকাপে পোর্ট অব স্পেনে বারমুডার বিরুদ্ধে প্রথমে ব্যাট করে ৫ উইকেটে ৪১৩ রান করেছিল ভারত। বিশ্বকাপে যা সর্বোচ্চ দলীয় সংগ্রহ।

দলীয় ১২ রানে ওপেনার ডি কক আউট হওয়ার পর দুর্দান্ত জুটি গড়েন আমলা ও প্লেসিস। দ্বিতীয় উইকেটে ২৪৭ রানের জুটি গড়েন এ দু’জন। বিশ্বকাপে দ্বিতীয় উইকেটে এটাই প্রোটিয়াসদের সর্বোচ্চ রানের জুটি। আয়ারল্যান্ডের অ্যান্ডি ম্যাকব্রাইন ৬৩ রানে ২ উইকেট লাভ করেন। ৪১২ রানের জয়ের লক্ষ্যে ব্যাটিং করছে আইরিশরা।

প্রকাশিত : ৩ মার্চ ২০১৫, ০২:২৭ পি. এম.

০৩/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: