রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ঢাকা বিশ্ববিদ্যালয় কোন ষড়যন্ত্রের সঙ্গে আপোস করবে না ॥ ভিসি

প্রকাশিত : ৩ মার্চ ২০১৫
  • পতাকা উত্তোলন দিবস

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ ঢাকা বিশ্ববিদ্যালয় কোন দিন কোন ষড়যন্ত্রের সঙ্গে আপোস করেনি, এখনও করবে না। কোন ষড়যন্ত্রের কাছে এ বিশ্ববিদ্যালয় পরাজিত হয়নি, এবারও হবে না। সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ে কলাভবনসংলগ্ন ঐতিহাসিক বটতলায় ‘পতাকা উত্তোলন দিবস’ উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক এসব কথা বলেন।

এর আগে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের সহস্রাধিক শিক্ষার্থী ও বিভিন্ন বিভাগের শিক্ষকদের উপস্থিতিতে জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে জাতীয় পতাকা উত্তালন করেন তিনি। ১৯৭১ সালের ২ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলাভবনের সামনে এই বটতলায়ই সর্বপ্রথম বাংলাদেশের মানচিত্রখচিত স্বাধীন বাংলাদেশের পতাকা উত্তোলন করা হয়। পতাকাটির ডিজাইন করেছিলেন শিব নারায়ণ দাস।

শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের প্রাধ্যক্ষ অধ্যাপক আবু মোহাম্মদ দেলোয়ার হোসেন ও বাংলা বিভাগের অধ্যাপক সৌমিত্র শেখরের নেতৃত্বে গঠিত ‘ঐতিহাসিক ২ মার্চ পতাকা উত্তোলন দিবস কমিটি-২০১৫’র আয়োজনে এই আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সার্জেন্ট জহুরুল হক হলের এবং সঙ্গীত বিভাগের শিক্ষার্থীরা মুক্তিযুদ্ধের গান পরিবেশন করে।

প্রকাশিত : ৩ মার্চ ২০১৫

০৩/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: