মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

তিন যুগ পর জয় হলো প্রেমের

প্রকাশিত : ৩ মার্চ ২০১৫

বাবুল সরদার, বাগেরহাট ॥ দীর্ঘ তিন যুগ ধরে মন দেয়া-নেয়ার পর নানা বাধা-বিপত্তি পেরিয়ে অবশেষে বিয়ের পিঁড়িতে বসল প্রেমিক যুগল। সাড়া জাগানো প্রেমের বিয়ে দেখতে অসংখ্য উৎসুক লোকজন ভিড় জমায় কনের বাড়িতে। এ যুগের রজকিনী-চ-িদাস বলে অনেকে এই প্রেমিক যুগলকে আখ্যা দিয়েছেন। দীর্ঘদিনের সম্পর্কে আবদ্ধ হয়ে প্রেমিক জুটির এ বিয়ের ঘটনা ঘটেছে বাগেরহাটের চিতলমারী উপজেলার খড়মখালী গ্রামে।

শ্যামপাড়া গ্রামের মৃত লোকনাথ বৈরাগীর পুত্র শুধাংশু বৈরাগীর সঙ্গে পার্শ¦বর্তী খড়মখালী গ্রামের মৃত নিরোধ রায়ের কন্যা নিভা রানী রায়ের স্কুলজীবন থেকে প্রেমের সম্পর্ক। পরবর্তীতে কলেজজীবনে এসে তাদের সম্পর্ক আরও গভীরতা পায়। এভাবে চলতে থাকে পরস্পরের সঙ্গে মন দেয়া-নেয়া। শিক্ষাজীবন শেষ করে দু’জনে ঘর বাঁধার স্বপ্ন দেখলেও নানা সমস্যায় সেটি আটকে যায়। বিষয়টি দুই পরিবারের মধ্যে জানাজানি হলেও নানা মতবিরোধ থাকার ফলে তাদের ঘর বাঁধার স্বপ্ন আর বাস্তবে রূপ নেয়নি। আশায় বুক বেঁধে থাকে দু’জনে। এভাবে কেটে যায় ৩৬ বছর। শুধাংশু বৈরাগী বর্তমানে প্রায় ৫৫ বছরে পা দিয়েছেন। এলাকায় স্বঘোষিত চিরকুমার সংগঠনের সভাপতি হিসেবে তার পরিচয় রয়েছে। পাশাপাশি কয়েকবার তিনি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন। এলাকায় সামাজিক-সাংস্কৃতিক অঙ্গনেও তার রয়েছে ব্যাপক পরিচিতি। প্রেমিকা নিভা রানীর বয়স এখন ৫০-এর কোঠায়। তিনি বর্তমানে একটি বেসরকারি এনজিও সংস্থার উচ্চপদস্থ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন। এলাকার কয়েকজন তরুণ জানান, রেলমন্ত্রী মুজিবুল হক এমপির বিয়ের পর থেকে বয়সের কথা না ভেবে এই প্রেমিক জুটি দীর্ঘদিনের সম্পর্কের বিষয়টি সবার নজরে আসে। বিষয়টি নিয়ে অনেকেই এগিয়ে আসেন। গত কয়েক মাস ধরে চেষ্টা চলে দুই পরিবারকে বিয়েতে রাজি করানোর। অবশেষে সাড়া মেলে।

এই দীর্ঘ প্রতিক্ষার পর দুই পরিবারের সম্মতিতে গত ২৭ ফেব্রুয়ারি শুক্রবার রাত ১১টায় হিন্দুরীতি অনুযায়ী অগ্নিসাক্ষী রেখে মালা বদলের মাধ্যমে প্রেমিকা নিভার বাড়িতে ধুমধামের সঙ্গে এ বিয়ে সম্পন্ন হয়। এতদিনের সব বাধা-বিপত্তিকে পাশ কাটিয়ে তাদের দু’জনার বিয়ের মাধ্যমে জয় হলো প্রেমের।

প্রকাশিত : ৩ মার্চ ২০১৫

০৩/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: